April Honeymoon Destination: এপ্রিলে হানিমুন উদযাপনের পরিকল্পনা করছেন? তাই এই জায়গাগুলো ঘুরে দেখুন

April Honeymoon Destination: এপ্রিলে এই হানিমুন ডেস্টিনেশনগুলো ঘুরে দেখুন

হাইলাইটস:

  • হানিমুন সম্পর্কে কথা বলতে গেলে, উটি একটি নিখুঁত গন্তব্য
  • বিশাখাপত্তনম অন্ধ্র প্রদেশের বৃহত্তম শহর, যা ভাইজাগ নামেও পরিচিত
  • তামিলনাড়ুর একটি খুব বিখ্যাত হিল স্টেশন

April Honeymoon Destination: বিয়ের আগে হানিমুন প্ল্যান করা এবং বুক করা সবচেয়ে ভালো এবং অনেক দম্পতি এর জন্য আগে থেকেই পরিকল্পনা শুরু করে। তবে আবহাওয়া অনুযায়ী হানিমুনের জন্য সেরা জায়গা বেছে নেওয়াটা একটু কঠিন। শীতকালে, যে কেউ সহজেই একটি জায়গা বেছে নিয়ে বেড়াতে যেতে পারে, তবে গ্রীষ্মে, প্রচণ্ড গরমের কারণে, সবচেয়ে বেশি ভাবতে হয়। আপনি যদি বিয়ের পরে গ্রীষ্মে কোনও শীতল জায়গায় হানিমুন উদযাপন করার কথা ভাবছেন, তবে ভারতের এই গন্তব্যগুলি আপনার জন্য উপযুক্ত হবে। আপনি এখানে শীতল উপত্যকায় আপনার সঙ্গীর সাথে কিছু রোমান্টিক মুহূর্ত কাটাতে পারেন।

কোডাইকানাল

তামিলনাড়ু অনেক বৈশিষ্ট্য সহ একটি দুর্দান্ত জায়গা, যেখানে অনেক জায়গা রয়েছে যেখানে আপনি আপনার হানিমুন পরিকল্পনা করতে পারেন। এর মধ্যে একটি হল কোডাইকানাল। এপ্রিল মাসে এখানকার আবহাওয়া মনোরম হয়। মানে আপনি আরামদায়ক ভ্রমণ উপভোগ করতে পারেন। এটি তামিলনাড়ুর একটি খুব বিখ্যাত হিল স্টেশন। এখানে এসে আপনি সবুজ চা বাগান, পাহাড়, হ্রদ এবং উপত্যকা দেখতে পাবেন।

আলেপ্পি

কেরালা ভারতের এমন একটি জায়গা যেখানে প্রায় সকলেই দেখার স্বপ্ন দেখে। এখানে ছড়িয়ে থাকা সৌন্দর্য শুধু শরীর ও মনকে সতেজ করে না, আপনার প্রতিটি মুহূর্তকে স্মরণীয় করে তোলে। এখানে ঘুরে দেখার অনেক জায়গা থাকলেও আলেপ্পি অন্য কিছু। এই স্থানটি শুধু ভারতেই নয়, সারা বিশ্বে বিখ্যাত তার সমুদ্র সৈকত, ব্যাকওয়াটার এবং লেগুনের জন্য। প্রকৃতি থেকে অ্যাডভেঞ্চার সব ধরনের মানুষ এখানে এসে উপভোগ করতে পারে।

বিশাখাপত্তনম

বিশাখাপত্তনম অন্ধ্র প্রদেশের বৃহত্তম শহর, যা ভাইজাগ নামেও পরিচিত। বিশাখাপত্তনম বৌদ্ধ স্থানগুলির জন্যও বিখ্যাত। এখানে এসে আপনি হিল স্টেশন এবং সমুদ্র সৈকত উভয়ই উপভোগ করতে পারেন। শান্তি এবং সৌন্দর্য উভয় ক্ষেত্রেই বিশাখাপত্তনম সেরা।

কুর্গ

কর্ণাটকের কুর্গ পরিকল্পনা করে আপনি আপনার হানিমুনকে জীবনের জন্য স্মরণীয় করে রাখতে পারেন। কুর্গকে ‘ভারতের স্কটল্যান্ড’ও বলা হয়। জলপ্রপাত থেকে হ্রদ থেকে দুর্গ পর্যন্ত, আপনার সঙ্গীর সাথে মানসম্পন্ন সময় কাটানোর অনেক বিকল্প রয়েছে।

উটি

হানিমুন সম্পর্কে কথা বলতে গেলে, উটি একটি নিখুঁত গন্তব্য, যেখানে আপনি দুজনেই শান্তিপূর্ণ পরিবেশে থাকার সময় কিছু রোমান্টিক মুহূর্ত কাটাতে পারেন। যদিও এই জায়গাটা খুব জনাকীর্ণ, তবুও আপনি এখানে একটা নিরিবিলি জায়গা খুঁজে পেতে পারেন যেখানে আপনি এবং আপনার সঙ্গী একাই থাকেন। তামিলনাড়ু পাহাড়ের সৌন্দর্যের জন্য বেশ বিখ্যাত। গ্রীষ্মের ছুটি কাটাতে আপনি এই জায়গাটি দেখার পরিকল্পনা করতে পারেন।

আউলি

এই কমনীয় হিমালয় স্কি রিসর্ট শীতের মাসগুলিতে একটি স্বর্গে পরিণত হয়। তবে গ্রীষ্মের মাসগুলিতেও এই জায়গাটির সৌন্দর্য দেখার মতো। এই সময়ে আপনি প্রকৃতি হাঁটা, ট্রেকিং, ক্যাম্পিং করতে পারেন।

গুলমার্গ, জম্মু ও কাশ্মীর

যদি আমরা মধুচন্দ্রিমা উদযাপনের জন্য একটি স্বর্গীয় স্থানের কথা বলি, তাহলে কাশ্মীরকে সেরা স্থান হিসাবে বিবেচনা করা হয়। কাশ্মীরের গুলমার্গ একটি দুর্দান্ত গন্তব্য, যেখানে এর অসাধারণ দৃশ্য মানুষকে মন্ত্রমুগ্ধ করে। একটু বেশি রোমান্টিক হওয়ার জন্য এখানে আপনি একটি ভাসমান রিসোর্টও বেছে নিতে পারেন। এই জায়গা ডেট নাইট জন্য সেরা।

We’re now on WhatsApp- Click to join

মানালি

মানালি সবসময় ভ্রমণকারীদের জন্য ভারতের সেরা গন্তব্যগুলির মধ্যে একটি। এখানে দম্পতিরা কিছু আরামদায়ক মুহূর্ত কাটাতে পারে এবং অনেক অ্যাডভেঞ্চার কার্যকলাপ করতে পারে। অ্যাডভেঞ্চারের জন্য আপনার স্ত্রীর সাথে সোলাং ভ্যালি দেখতে ভুলবেন না। আপনি আপনার মানালি ভ্রমণে কাসোল এবং তীর্থান উপত্যকায় ট্রেকিংও অন্তর্ভুক্ত করতে পারেন।

দার্জিলিং

এই গ্রীষ্মে আপনার সঙ্গীর সাথে দার্জিলিং উপভোগ করতে ভুলবেন না। এই হিল স্টেশনটি আপনাকে ব্রিটিশ রাজের দিনে ফিরিয়ে নিয়ে যাবে। এখানে আপনি কাঞ্চনজঙ্ঘায় অনেক পুরনো স্কুল, ব্রিটিশ ঐতিহ্যবাহী ভবন এবং বিপন্ন প্রাণী দেখতে পাবেন। এই জায়গাটি রোমান্টিক দম্পতিদের জন্য উপযুক্ত।

শিলং

শিলং ভ্রমণের সেরা মাস এপ্রিল। এ সময় এখানে প্রচুর সবুজের সমারোহ দেখা যায় যা আপনাকে দেবে অন্যরকম শান্তি। আপনি আপনার সঙ্গীর সাথে এই ঋতু উপভোগ করতে পারেন। শিলং এর সৌন্দর্য আপনার মন জয় করবে।

লাক্ষাদ্বীপ

আপনি যদি আপনার সঙ্গীর সাথে এমন জায়গায় যেতে চান, যেখানে আপনার মনে হবে বিদেশী দেশ, তাহলে আপনি যেতে পারেন লাক্ষাদ্বীপে। এখানকার স্বচ্ছ নীল আকাশ, নীল জল, সুন্দর সূর্যাস্ত এবং সমুদ্র সৈকত আপনার ভ্রমণকে আরও রোমান্টিক করে তুলবে। গ্রীষ্মে দ্বীপটি একটু গরম হয়, তাই আপনি মে-জুন মাসের আগে এখানে আসতে পারেন। দম্পতিদের জন্য এপ্রিলে দেখার সেরা জায়গাগুলির মধ্যে একটি।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.