Bhutan Tour Plan: এবার এক বাসেই পৌঁছে যাবেন কলকাতা টু ভুটান! জেনে নিন ভাড়া এবং সময়

Bhutan Tour Plan: কবে, কোথা থেকে এই বাস ছাড়ে? রইল বিস্তারিত আপডেট

হাইলাইটস:

  • আপনি কি ভুটান ভ্রমণের পরিকল্পনা করছেন?
  • এবার থেকে এক বাসেই পৌঁছে যাবেন কলকাতা টু ভুটান
  • কোথা থেকে ছাড়বে এই কলকাতা টু ভুটানগামী বাস?

Bhutan Tour Plan: এবার এক বাসেই পৌঁছনো যাবে কলকাতা টু ভুটান। এই বাস সপ্তাহে তিন দিন চলবে বলে জানা গিয়েছে। ভুটানে ভ্রমণের পরিকল্পনা করে অনেকেই। এবার থেকে তাঁদের জন্য খুশির খবর রইল। কলকাতা বাস এবং পিডিয়া’র তথ্য অনুযায়ী, এই বাসটি কলকাতা থেকে ছাড়বে এবং যাবে ফুন্টশোলিং পর্যন্ত।

We’re now on WhatsApp- Click to join

কোথা থেকে ছাড়বে এই কলকাতা টু ভুটান গামী বাস?

এই বাসটি কলকাতার এসপ্ল্যানেড মেট্রো স্টেশন সংলগ্ন বাসস্ট্যান্ড থেকে ছাড়বে। এরপর কৃষ্ণনগর, রায়গঞ্জ, ইসলামপুর, ধুপগুড়ি, বীরপাড়া, হাসিমারা, জয়গাঁ হয়ে পৌঁছবে।

জেনে নিন ভাড়া কত

কম খরচেই পৌঁছে যান ভুটান। একজন যাত্রীর জন্য বাসে খরচ পড়বে ১২৬০ টাকা। যাত্রীর পাশাপাশি কোনও ভারী বস্তু পাঠানোর ক্ষেত্রেও এই বাস ব্যবহার করা যায়। প্রতি কেজি ১১ টাকা।

এই বাস কোন কোন দিনে এবং কোন সময়ে চলাচল করে?

এই বাস কলকাতা থেকে ছাড়ে সাড়ে ছয়টা এবং সাতটা। সপ্তাহে ৩দিন সোমবার, বুধবার এবং শুক্রবার। অন্যদিকে, ফুন্টশোলিং থেকে এই বাস ছাড়ে রবিবার, মঙ্গলবার এবং বৃহস্পতিবার আড়াইটা এবং তিনটে নাগাদ।

We’re now on Telegram-Click to join

আগে থেকে এই বাস বুক করার জন্য এই নম্বরে যোগাযোগ করুন

এই বাসে যাত্রীদের ভীষণ চাপ থাকে। সপ্তাহে তিন দিন চলে। এই বাসে যাতায়াত করতে হলে অগ্রিম টিকিট কেটে রাখতে হবে। আগে থেকে এই বাস বুক করার জন্য এই নম্বরে যোগাযোগ করুন, নম্বরগুলি হল- ৯৮৩১৭২০৫৭৪, ৯৭৫১৭৭৬৬৯৯৭। এই বাসের অগ্রিম টিকিট বুক থেকে শুরু করে, সময়, ভাড়া সম্পর্কিত যাবতীয় তথ্য পাওয়া যাবে এই নম্বরে ফোন করলেই।

Read More- একটি বাজেট-ফ্রেন্ডলি ভ্রমণ গন্তব্য ভুটানে যান

ভুটানে বেড়াতে যাওয়ার অন্যতম সহজ পথ বাংলা থেকে। বাস ছাড়া বিমানে করেও পৌঁছনো যায় ভুটানে। উত্তরবঙ্গের সড়কপথ ধরেও পৌঁছনো যায় এই প্রতিবেশী দেশ ভুটানে। এই বাস পরিষেবায় উপকৃত হবেন বহু পর্যটক। তাই এখনই কলকাতা টু ভুটান ভ্রমণের পরিকল্পনা করুন।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.