MOST BEAUTIFUL ROADS: ভারতে ছুটির জন্য সবচেয়ে সুন্দর রাস্তাগুলির নাম দেওয়া হয়েছে

MOST BEAUTIFUL ROADS: লং ড্রাইভে যেতে চান? তাহলে অবশ্যই এই জায়গাগুলি ঠেকে ঘুরে আসুন 

 

হাইলাইটস:

  • অনেকের কাছে, এই রুটটি সড়ক ভ্রমণের অন্যতম প্রিয়, বিশেষ করে মনোরম রাস্তার মাধ্যমে গোয়া পৌঁছতে আগ্রহী মুম্বাইকারদের জন্য
  • রাজকীয় পর্বতমালার পটভূমিতে সবুজ চা বাগানের মধ্য দিয়ে ঘুরে বেড়ানো, এই ৭২-কিলোমিটারের যাত্রা প্রশান্তি এবং অত্যাশ্চর্য দৃশ্যের প্রতিশ্রুতি দেয়
  • দিল্লি, আগ্রা এবং জয়পুরের মধ্য দিয়ে যাওয়ার সময় ভারতের ইতিহাস এবং সংস্কৃতির সমৃদ্ধির অভিজ্ঞতা নিন

MOST BEAUTIFUL ROADS: ভারতে চূড়ান্ত ড্রাইভিং ছুটির জন্য সবচেয়ে সুন্দর রাস্তা

একটি রোড ট্রিপে বের হওয়া সবসময়ই একটি অ্যাডভেঞ্চার, যা অবিস্মরণীয় মুহূর্ত এবং নতুন গন্তব্যের প্রতিশ্রুতি দেয়। আপনি যদি রাস্তার ধাক্কা খাওয়ার অনুরাগী হন, তাহলে একটি মহাকাব্যিক যাত্রার জন্য আপনার যা দরকার তা ভারতে আছে। নীচে, আমরা সারা দেশে সেরা ড্রাইভিং অভিযানগুলির একটি নির্বাচন সংকলন করেছি যা আপনার ভ্রমণ বাকেট তালিকায় স্থান পাওয়ার যোগ্য।

We’re now on WhatsApp – Click to join

মুম্বাই থেকে গোয়া

অনেকের কাছে, এই রুটটি সড়ক ভ্রমণের অন্যতম প্রিয়, বিশেষ করে মনোরম রাস্তার মাধ্যমে গোয়া পৌঁছতে আগ্রহী মুম্বাইকারদের জন্য। পশ্চিম ঘাট একটি মনোরম পটভূমি আঁকার সাথে, আপনার কাছে বেছে নেওয়ার জন্য দুটি রুট রয়েছে: NH৪ হয়ে দ্রুততর পুনে-কোলহাপুর রুট, প্রায় ২০-ঘণ্টার ড্রাইভ, বা আরও রোমাঞ্চকর NH৬৬ রুট, যা ১২-ঘণ্টার নন-স্টপ অ্যাডভেঞ্চার অফার করে।

দার্জিলিং থেকে পেলিং

রাজকীয় পর্বতমালার পটভূমিতে সবুজ চা বাগানের মধ্য দিয়ে ঘুরে বেড়ানো, এই ৭২-কিলোমিটারের যাত্রা প্রশান্তি এবং অত্যাশ্চর্য দৃশ্যের প্রতিশ্রুতি দেয়। প্রায় চার ঘন্টার মধ্যে দূরত্ব কভার করে, আপনি পথের পাশে একটি চা বাগানে একটি পুনরুজ্জীবিত বিশ্রাম নিতে পারেন।

বেঙ্গালুরু থেকে ওট্টি 

একজন ফটোগ্রাফারের স্বর্গ এবং প্রকৃতিপ্রেমীর স্বপ্ন, এই পথটি মনোরম ল্যান্ডস্কেপ এবং পাহাড়ী ভূখণ্ডে সজ্জিত। বান্দিপুরের মনোমুগ্ধকর বন এবং ঐতিহাসিক শহর মাইসুরুর মধ্য দিয়ে যাত্রা করা নিজেই একটি অবিস্মরণীয় অভিজ্ঞতা হয়ে ওঠে।

গোল্ডেন ট্রায়াঙ্গেল (দিল্লি-আগ্রা-জয়পুর)

দিল্লি, আগ্রা এবং জয়পুরের মধ্য দিয়ে যাওয়ার সময় ভারতের ইতিহাস এবং সংস্কৃতির সমৃদ্ধির অভিজ্ঞতা নিন। এক প্রসারিত বা কয়েক দিনের মধ্যে সম্পন্ন করা হোক না কেন, এই ট্রিপটি প্রাকৃতিক সৌন্দর্য, বৈচিত্র্যময় রন্ধনপ্রণালী এবং ঐতিহাসিক ল্যান্ডমার্কের মিশ্রন প্রদান করে।

মানালি থেকে লেহ

ভারতের সবচেয়ে শ্বাসরুদ্ধকর রোড ট্রিপগুলির মধ্যে একটি হিসাবে বিখ্যাত, হিমালয়ের মধ্য দিয়ে এই যাত্রাটি অতুলনীয় সৌন্দর্য প্রদান করে। যদিও রাস্তাগুলি চ্যালেঞ্জ তৈরি করতে পারে, আপনি আপনার গন্তব্যে পৌঁছানো পর্যন্ত মন্ত্রমুগ্ধ ল্যান্ডস্কেপ আপনাকে মোহিত করবে।

Read more – এই গরমে ঘুরতে যাওয়া নিয়ে আপনার জন্য রইল কিছু সেরা টিপস

কলকাতা থেকে পুরী

মনোরম গ্রাম এবং সবুজ সবুজে সজ্জিত এই মনোরম রুটের গন্তব্যের মতো ভ্রমণকে উপভোগ করুন। সমুদ্র সৈকত প্রেমীদের জন্য বা যারা কোনার্ক সূর্য মন্দিরের মতো ঐতিহাসিক স্থানগুলি অন্বেষণ করতে আগ্রহী তাদের জন্য উপযুক্ত, এটি একটি আনন্দদায়ক পালানোর জায়গা।

বিশাখাপত্তনম থেকে আরাকু উপত্যকা

এই স্বপ্নময় পথ ধরে সবুজ, অত্যাশ্চর্য পাহাড় এবং রাজকীয় পাহাড়ের ছায়ায় নিজেকে নিমজ্জিত করুন। পিট স্টপের জন্য অসংখ্য মনোরম স্পট সহ, ভ্রমণে প্রায় ৩ ঘন্টা এবং ৩০ মিনিট সময় লাগে, প্রতিটি মোড়ে একটি ভিজ্যুয়াল ভোজ অফার করে।

https://youtu.be/odRLjsr8Sz4?si=ZDS0F4-GLzLVRZ6h

We’re now on Telegram – Click to join

চেন্নাই থেকে পুদুচেরি

ইস্ট কোস্ট রোড ধরে একটি ভিজ্যুয়াল যাত্রা শুরু করুন, যেখানে অবিরাম পাইন গাছ এবং নোনা সমুদ্রের বাতাস আপনার সাথে থাকে। উপকূলরেখার নির্মলতায় আনন্দ করুন, চাকার পিছনের প্রতিটি মুহূর্তকে একটি নির্মল আনন্দে পরিণত করুন।

এইরকম ভ্রমণ সম্পর্কিত বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.