Machail Mata Yatra: মাছাইল মাতা যাত্রা এবছরে ২ লাখ ভক্তের রেকর্ড গড়েছে

Machail Mata Yatra: এবছর জম্মু ও কাশ্মীরের মাছাইল মাতা যাত্রা ২ লাখেরও বেশি ভক্তের এক অসাধারণ রেকর্ড স্থাপন করেছে

হাইলাইটস:

  • মাছাইল মাতা যাত্রায় ২ লাখেরও বেশি ভক্তের ভিড়
  • অসাধারণ রেকর্ড গড়ল জম্মু ও কাশ্মীরের মাছাইল মাতা যাত্রা

Machail Mata Yatra: জম্মু ও কাশ্মীরের বার্ষিক মাছাইল মাতা যাত্রায় ২ লাখেরও বেশি ভক্তের রেকর্ড গড়ার এক অসাধারণ অভিজ্ঞতা হয়েছে, যা পূর্ববর্তী বছরের তুলনায় বৃদ্ধি পেয়েছে।

জম্মু ও কাশ্মীরের কিশতওয়ার জেলায় এই বছরের বার্ষিক মাছাইল মাতা তীর্থযাত্রায় তীর্থযাত্রীদের উপস্থিতিতে একটি অসাধারণ ঊর্ধ্বগতি দেখা গেছে, যা একটি অসাধারণ রেকর্ড স্থাপন করেছে। প্রায় ২ লক্ষ ভক্ত ৪৩ দিনের তীর্থযাত্রার সময় মাতা চণ্ডী দেবীর প্রতি শ্রদ্ধা জানাতে হিমালয়ের মন্দিরে ভিড় করেছিলেন।

তীর্থযাত্রাদের উপস্থিতি

তীর্থযাত্রা, ঐতিহ্যগতভাবে ৪৩ দিন ব্যাপী, বছরের পর বছর ধরে ভক্তদের মধ্যে অটুট বিশ্বাস অর্জন করেছে। এই বছরের ভোটদান একটি বিস্ময়কর বৃদ্ধি পেয়েছে, প্রায় ১.৯৪ লক্ষ তীর্থযাত্রী উপস্থিত ছিলেন, ২০২২ সালে মাত্র ৫৮,০০০ এর তুলনায়, একজন সরকারী মুখপাত্র দ্বারা নিশ্চিত করা হয়েছে।

হিমালয় মন্দির প্রতি বছর এপ্রিল মাসে শুভ বৈশাখী উৎসবে তার দরজা খুলে দেয়। শ্রী মাছাইল মাতা যাত্রা আনুষ্ঠানিকভাবে ২৫শে জুলাই শুরু হয়েছিল এবং অবিলম্বে ভক্তদের একটি উল্লেখযোগ্য প্রবাহ দেখেছিল৷ উল্লেখযোগ্যভাবে, গুলাবগড়ের যাত্রী ভবনে একযোগে ২,০০০ তীর্থযাত্রীর থাকার ব্যবস্থা করা হয়েছিল।

আবাসনের ব্যবস্থা

মন্দিরের কাছাকাছি একটি তাঁবুর শহর ও স্থানীয় হোমস্টে তীর্থযাত্রীদের আকৃষ্ট করতে এবং আবাসনের ব্যবস্থা করতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। কিশতওয়ারের ডেপুটি কমিশনার দেবাংশ যাদব স্থানীয়, বেসামরিক এবং পুলিশ প্রশাসনের পাশাপাশি অন্যান্য বিভাগ, সেনা কর্মী এবং বর্ডার রোড অর্গানাইজেশন টিমের মধ্যে নিরবচ্ছিন্ন সমন্বয় নিশ্চিত করে এই ব্যবস্থাগুলি তদারকি করেছিলেন।

এই ব্যাপক পদ্ধতি শুধুমাত্র তীর্থযাত্রীদের চাহিদাই পূরণ করেনি বরং এই অঞ্চলের পর্যটন সম্ভাবনাকেও উন্মুক্ত করেছে। এই বছরের তীর্থযাত্রার সমাপ্তি চিহ্নিত করে ২০২৩ সালের মাছাইল যাত্রা ৫ই সেপ্টেম্বর শেষ হতে চলেছে।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.