IRCTC Ladakh Tour Package: অফিসে ৪ দিনের ছুটি রয়েছে? ঘুরে আসুন লাদাখ, ভ্রমণের দুর্দান্ত প্যাকেজ এনেছে IRCTC

IRCTC Ladakh Tour Package: IRCTC-র এই দুর্দান্ত প্যাকেজে লাদাখ ঘুরতে গেলে থাকা-খাওয়া সম্পূর্ণ বিনামূল্যে!

হাইলাইটস:

  • IRCTC এনেছে লাদাখ ভ্রমণের এক দারুণ সাশ্রয়ী প্যাকেজ
  • আগামী ৩১শে অক্টোবর অবধি এই প্যাকেজে ভ্রমণ করা যাবে
  • হাতে ৩ থেকে ৪ দিনের ছুটি থাকলে এই প্যাকেজটি একবার দেখে নিতে পারেন

IRCTC Ladakh Tour Package: অ্যাডভেঞ্চারপ্রেমীদের কাছে লাদাখ যেন এক স্বপ্নরাজ্য। যাঁরা রোমাঞ্চকর ভ্রমণ ভালোবাসেন তাঁদের প্রায় প্রত্যেকেরই বাকেট লিস্টে লাদাখের নাম তোলা আছে। রাইডারদের কাছে এই স্থান সবচেয়ে প্রিয়। একবার কী ঘুরে আসবেন লেহ-লাদাখ থেকে? ৩০শে সেপ্টেম্বর থেকে ২রা অক্টোবর পর্যন্ত ৩ দিন ছুটিও আছে হাতে। আবার পুজোর ছুটিও তো জমবে। এই সময়েই স্বপ্নের লাদাখ ট্যুরটা সেরে ফেলুন। যাতায়াতের সব ব্যবস্থা করার দায়িত্ব নেবে IRCTC।

লাদাখ ঘোরার একটি দুর্দান্ত প্যাকেজ নিয়ে এসেছে IRCTC। থাকা-খাওয়া, ভ্রমণ সবই ব্যবস্থা রয়েছে এর মধ্যে। তাই ব্যাগ গুছিয়ে বেড়িয়ে পড়লেই হবে। আসুন IRCTC-র এই প্যাকেজটি সম্পর্কে কিছু দরকারি তথ্যে জেনে নেওয়া যাক।

প্যাকেজ সংক্রান্ত কিছু গুরুত্বপূর্ণ তথ্য: 

এই ট্যুর প্যাকেজটির নাম হল ‘থ্রিলিং লেহ-লাদাখ উইথ জিরো পয়েন্ট’। প্যাকেজটির কোড হল ‘NDH31’। দিল্লি থেকে এই যাত্রা শুরু হবে। এই প্যাকেজে ৭দিন ৬ রাত ঘুরতে পারবেন। এই প্যাকেজে লেহ, নুব্রা, প্যাংগং, শাম উপত্যকা, তুরতুকের মতো জায়গা গুলি ঘোরানো হবে। এই প্যাকেজে মোট ১০টি আসন রয়েছে এবং পরিদর্শনের সময়- প্রতিদিন (৮ই অগাস্ট থেকে ৩১শে অক্টোবরের মধ্যে)

ট্যুর প্যাকেজে কী কী সুবিধা মিলবে?

নন-এসি যানবাহনে বিভিন্ন পর্যটন স্থান পরিদর্শন করানো হবে। পাশাপাশি লেহ-তে ৩ রাত্রি, নুব্রা ভ্যালিতে ২ রাত্রি এবং প্যাংগং-এ ১ রাত্রি কাটানোর ব্যবস্থা থাকবে। এই ছয় জায়াগায় থাকা-খাওয়ার খরচ প্যাকেজের অন্তর্ভুক্ত।

এই প্যাকেজে লাদাখ ভ্রমণে একজন ব্যাক্তির খরচ পড়বে ২৪,৫০০ টাকা। একসঙ্গে দুইজন যাত্রী গেলে প্যাকেজে জনপ্রতি ১৯,৯০০ টাকা খরচ হবে এবং তিনজন যাত্রী গেলে জনপ্রতি খরচ দিতে হবে ১৯,৪০০ টাকা। সাথে ৫-১১ বছর বয়সী শিশু থাকলে বিছানা ছাড়া শিশুদের জন্য জনপ্রতি দিতে হবে ১৩৭০০ টাকা ও বিছানা সহ বুকিংয়ের জন্য ১৮২০০ টাকা খরচ পড়বে।

এই প্যাকেজটি বুকিংয়ের জন্য সরাসরি IRCTC ট্যুরিজমের ওয়েবসাইট থেকে বুক করতে পারেন। এছাড়াও IRCTC-র পর্যটক সুবিধাকেন্দ্র, জোনাল অফিস অথবা আঞ্চলিক অফিস থেকেও প্যাকেজ বুক করা যাবে।

ভ্রমণ সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.