Here are 5 less explored Indian destinations: এখানে ৫টি কম অন্বেষণ করা ভারতীয় গন্তব্য রয়েছে

Travel

Here are 5 less explored Indian destinations: ভারতীয় গন্তব্যগুলি যা এখনও অন্বেষণ করা বাকি

Here are 5 less explored Indian destinations: ভারত হল বেশ কিছু ঐশ্বরিক স্থানের দেশ এবং এখানে কয়েকটি ভারতীয় গন্তব্য রয়েছে, যা এই আশ্চর্য সুন্দর দেশটি দেখতে আসা পর্যটকদের দ্বারা এখনও অন্বেষণ করা হয়নি। 

মাজুলি, আসাম 

https://www.instagram.com/p/CvHzRZcv_r6/?igshid=NjIwNzIyMDk2Mg==

ব্রহ্মপুত্র নদীর মাঝখানে অবস্থিত, আসামের মাজুলি হল সেই বহু অনাবিষ্কৃত পর্যটন ভারতীয় গন্তব্যগুলির মধ্যে একটি এবং এটি ইউনেস্কো কর্তৃক বিশ্ব ঐতিহ্যবাহী স্থান হিসাবে ঘোষণা করা হয়েছে। 

তাজা পরিবেশ এবং সচিত্র ল্যান্ডস্কেপ এটিকে অন্বেষণ এবং মজা করার জন্য একটি আদর্শ গন্তব্য করে তোলে। স্থানটিকে ভারতের সবচেয়ে অনুপ্রেরণাদায়ক গোপন স্থানগুলির মধ্যে একটি হিসাবে বিবেচনা করা হয়, যারা এই শান্তিপূর্ণ জায়গাটি আবিষ্কার করতে চান তাদের জন্য এটি দেখার মতো।

তাওয়াং, অরুণাচল প্রদেশ 

https://www.instagram.com/reel/CiC6Zjxpsqx/?igshid=NjIwNzIyMDk2Mg==

অরুণাচল প্রদেশে অবস্থিত, তাওয়াং হল সবচেয়ে সুন্দর হিল স্টেশনগুলির মধ্যে একটি, যা প্রচুর প্রাকৃতিক সৌন্দর্য এবং দর্শনীয় ল্যান্ডস্কেপ দ্বারা আশীর্বাদিত। জায়গাটিকে ভারতের অপ্রীতিকর গন্তব্য হিসাবে বিবেচনা করা হয় কারণ ঘন ঘন ভূমিধস এবং কঠোর আবহাওয়ার কারণে সেখানে পৌঁছানো বেশ চ্যালেঞ্জিং কাজ। তাওয়াং অন্বেষণ সমস্ত অ্যাডভেঞ্চার সন্ধানকারীদের জন্য যোগ্য, যারা রক ক্লাইম্বিং এবং আইস স্কেটিং এর মতো উত্তেজনাপূর্ণ দুঃসাহসিক কার্যকলাপের মধ্য দিয়ে যেতে চান। তাওয়াং মঠ স্থানটির অন্যতম প্রধান আকর্ষণ, যা ৪০০ বছরের পুরানো বলে মনে করা হয়। 

তারকারলি বিচ, মহারাষ্ট্র 

https://www.instagram.com/p/CltsGpIANoS/?igshid=NjIwNzIyMDk2Mg==

মুম্বাই থেকে কয়েক কিলোমিটার দূরে সিন্ধুদুর্গ জেলায় অবস্থিত, মহারাষ্ট্রের এই সুন্দর উপকূলটি খুব কম ভ্রমণকারীর কাছে পরিচিত। স্কুবা ডাইভিংয়ের মতো জল খেলার অভিজ্ঞতা নিতে চান এমন সমস্ত অ্যাডভেঞ্চার প্রেমীদের জন্য এটি একটি রোমাঞ্চকর স্থান। এই জনপ্রিয় সমুদ্র সৈকতে ভ্রমণকারীরা চমৎকার জল ঢেউয়ের গুঞ্জন অনুভব করতে পারে।

প্যাংগং লেক, জম্মু ও কাশ্মীর 

https://www.instagram.com/p/CuuKOSThcLy/?img_index=3&igshid=YmQ5MjYyNzNkNQ==

প্যাংগং লেক ভারতের সেরা অনাবিষ্কৃত স্থানগুলির মধ্যে একটি। এটি একটি সুপরিচিত বলিউড মুভি ‘৩ ইডিয়টস’-এর পরে আলোকিত হয়েছিল, যেখানে এই জায়গার কিছু সুন্দর ছবি রয়েছে। অবিশ্বাস্য সৌন্দর্য এবং পর্বতশ্রেণী প্যাংগং লেককে একটি নিখুঁত ছুটির গন্তব্য করে তোলে। এই জায়গায় ভ্রমণ সমস্ত ভ্রমণকারীকে মন্ত্রমুগ্ধ করে রাখবে। 

লেপচাজগৎ, পশ্চিমবঙ্গ 

https://www.instagram.com/reel/CPAV2l7AsCb/?igshid=NjIwNzIyMDk2Mg==

পশ্চিমবঙ্গের দার্জিলিং এর কাছে অবস্থিত, লেপচাজগত হল ঘন ওক বনে ঘেরা পাহাড়ের মাঝখানে একটি ছোট গ্রাম। যদিও, জায়গাটি দার্জিলিং-এর কাছাকাছি অবস্থিত, তবুও সমস্ত ভ্রমণকারীরা এই অনির্ধারিত এবং মহৎ স্থানটি খুঁজে পেতে ব্যর্থ হয়। 

লেপচাজগত পরিদর্শন করা প্রকৃতিপ্রেমীদের জন্য সেরা, যারা অত্যাশ্চর্য প্রাকৃতিক দৃশ্য দেখতে চান এবং একটি মন্ত্রমুগ্ধকর অভিজ্ঞতা পেতে চান। মিরিক এবং পশুপতি হল লেপচাজগতের কাছাকাছি অবস্থিত গোপন স্থান।

এইরকম ভ্রমণ নিয়ে প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.