Thailand Tourism Strategy: থাইল্যান্ডের পর্যটন কৌশলটি কীভাবে থাইল্যান্ডের পর্যটন চিত্রকে বিপ্লব করতে সেট করা হয়েছে তা জেনে নিন

Thailand Tourism Strategy: দূরপাল্লার ভ্রমণকারীদের আকৃষ্ট করার জন্য সিঙ্গেল-ভিসা উদ্যোগ, বিস্তারিত জানুন

হাইলাইটস:

  • স্ট্রীমলাইনিং ভিসা পদ্ধতি
  • দূরপাল্লার ভ্রমণকারীদের আকৃষ্ট করা

Thailand Tourism Strategy: থাইল্যান্ড, তার সমৃদ্ধ সংস্কৃতি, অত্যাশ্চর্য সুন্দর প্রকৃতি এবং উষ্ণ অভ্যর্থনার জন্য পরিচিত, সারা বিশ্বের দূর-দূরান্ত থেকে লোকেরা সর্বদা এই গন্তব্যে আসছে। আরও একটি কৌশল হিসাবে, থাই সরকার একক ভিসা উদ্যোগের বাস্তবায়নকে জড়িত করার মাধ্যমে স্থানটির আন্তর্জাতিক পর্যটন এবং অন্যান্য পর্যটন পরিষেবাগুলিকে উন্নত করার লক্ষ্যে একটি প্রোগ্রাম চালু করেছে। এই স্কিমটি দূরপাল্লার ভ্রমণকারীদের জন্য এবং ASEAN দেশগুলির সহায়তায় তাদের এক রাজ্য থেকে অন্য দেশে যেতে সক্ষম করার জন্য তৈরি করা হয়েছে। এই থাইল্যান্ডের পর্যটন কৌশলটি কীভাবে থাইল্যান্ডের পর্যটন চিত্রকে বিপ্লব করতে সেট করা হয়েছে তা জেনে নেওয়া যাক:

স্ট্রীমলাইনিং ভিসা পদ্ধতি:

একক-ভিসা পরিষেবাগুলি থাইল্যান্ড এবং অন্যান্য ASEAN সদস্য রাষ্ট্রগুলিতে ভ্রমণকারীদের জন্য ভিসা প্রক্রিয়া সহজতর করে। একটি একক ভিসা নীতি ব্যবহার করে, পর্যটকদের ASEAN অঞ্চলের মধ্যে ভ্রমণ করতে চান এমন প্রতিটি দেশ থেকে ভিসা নেওয়ার প্রয়োজন হবে না। সরকারী সংস্থাগুলির সাথে পর্যটকদের যে ধাপগুলি অতিক্রম করতে হয় তার সংখ্যা এখন হ্রাস করা হয়েছে এবং ভ্রমণের গতিও উন্নত হয়েছে। থাইল্যান্ড এবং প্রতিবেশী দেশগুলি পর্যটকদের জন্য ভ্রমণ করা সহজ হয়ে উঠেছে কারণ তারা এখন আরও সহজলভ্য এবং আকর্ষণীয় প্রক্রিয়াটির সহজীকরণের কারণে।

দূরপাল্লার ভ্রমণকারীদের আকৃষ্ট করা:

একক-ভিসা পরিকল্পনার মূল ফোকাস হবে ইউরোপীয়, আমেরিকান এবং জেট-ল্যাগ দেশগুলির প্রত্যন্ত ভ্রমণকারীদের দিকে মনোনিবেশ করা এবং যাদের একাধিক প্রবেশের প্রয়োজন। একক-ভিসা পরিকল্পনা হল দূর-দূরান্তের যাত্রীদের আরও ভালো ভ্রমণ পরিষেবা দেওয়ার জন্য বাণিজ্যিক বিমান সংস্থাগুলিতে ফোকাস করা। থাইল্যান্ডের লক্ষ্য একটি প্রদত্ত ভিসা অফার করা যা দীর্ঘ পথ ভ্রমণকারীদের জন্য একটি কেন্দ্র হিসাবে ব্যবহার করা যেতে পারে যারা নীচে তালিকাভুক্ত এলাকার বিভিন্ন সংস্কৃতি উপভোগ করতে চাইছেন। এই কৌশলগত পজিশনিং সেই ভ্রমণকারীদের পাশে রাখে যারা মাল্টি-স্পট ভ্রমণের অভিজ্ঞতা খুঁজছেন এবং মানে তাদের ভ্রমণকারীদের প্রয়োজন এবং ইচ্ছা এই ট্র্যাভেল ব্র্যান্ডের মাল্টি-ট্রিপ প্রকৃতির মাধ্যমে সন্তুষ্ট হবে।

আঞ্চলিক সংযোগ বাড়ানো:

দূরপাল্লার পর্যটকদের আকৃষ্ট করার পাশাপাশি, একক-ভিসা উদ্যোগটি ASEAN সদস্য রাষ্ট্রগুলির মধ্যে কাছাকাছি সংযোগ এবং সহযোগিতা বৃদ্ধির লক্ষ্য রাখে। পর্যটন নির্দেশিকা এবং প্রকল্পগুলিতে ঘনিষ্ঠ সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে, থাইল্যান্ড এবং এর প্রতিবেশী দেশগুলি তাদের সম্মিলিত শক্তিকে কাজে লাগিয়ে ASEAN অঞ্চলকে বৈশ্বিক মঞ্চে সবচেয়ে দরকারী পর্যটন অবকাশের স্থান হিসাবে উপস্থাপন করতে পারে। এই সমন্বিত কৌশল এবং আন্তর্জাতিক অবস্থানগুলি ASEAN পর্যটন এন্টারপ্রাইজের সাধারণ বৃদ্ধি এবং উন্নতিতেও অবদান রাখে।

We’re now on WhatsApp- Click to join

টেকসই পর্যটন প্রচার:

এর পর্যটন কৌশলের একটি অংশ হিসেবে, থাইল্যান্ড টেকসই পর্যটন অনুশীলন প্রদানের জন্য নিবেদিত যা পরিবেশ সংরক্ষণ, সাংস্কৃতিক সুরক্ষা এবং নেটওয়ার্ক সম্পৃক্ততাকে অগ্রাধিকার দেয়। একক-ভিসা উদ্যোগটি একটি আনুমানিক দায়িত্বশীল সফর সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং থাইল্যান্ড এবং অন্যান্য ASEAN অবস্থানগুলিকে আশেপাশের সংস্কৃতি, ঐতিহ্য এবং বাস্তুতন্ত্রকে সম্মান করার জন্য সাইট দর্শকদের অনুপ্রাণিত করার সুযোগ দেয়।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.