Car Move Without Engines: যেখানে ইঞ্জিন ছাড়া গাড়ি চলে!

Car Move Without Engines: আপনার গাড়ি কোনো ত্বরণ ছাড়াই চড়াই হতে পারে এবং যদি এটি আপনাকে অবাক করে, তাহলে আসুন আপনাকে বলি কিভাবে

হাইলাইটস: 

  • আপনার গাড়ি কোনো ত্বরণ ছাড়াই চড়াই হতে পারে
  • গাড়িটি ঘণ্টায় ১০-২০ কিমি বেগে উপরের দিকে চলতে শুরু করে
  • একটি ম্যাগনেটিক পাহাড়, লাদাখে, লেহ-কারগিল-শ্রীনগর হাইওয়েতে অবস্থিত একটি শক্তিশালী মাধ্যাকর্ষণ পাহাড় যা লেহ থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে অবস্থিত

Car Move Without Engines: যারা উৎরাই ঢালু একটি গাড়ী একটি প্রাকৃতিক কারণ হিসাবে বিবেচনা করতে পারেন, তাদের গাড়ির ইঞ্জিন বন্ধ করার পরেও উত্তেজনাপূর্ণ সময় পাওয়ার জন্য বরং চড়াই-উৎরাই অনুভব করা উচিত! গাড়িটি ঘণ্টায় ১০-২০ কিমি বেগে উপরের দিকে চলতে শুরু করে এবং তাও সমুদ্রপৃষ্ঠ থেকে ১৪,০০০ ফুট উচ্চতায়।

ভারত অমীমাংসিত রহস্যে পূর্ণ। অনেক রহস্য আজ অবধি ব্যাখ্যা করা হয়েছে কিন্তু কিছু কিছু আছে যা এখনও মানুষের বুদ্ধির বাইরে, যেমন একটি ম্যাগনেটিক পাহাড়, লাদাখে, লেহ-কারগিল-শ্রীনগর হাইওয়েতে অবস্থিত একটি শক্তিশালী মাধ্যাকর্ষণ পাহাড় যা লেহ থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে অবস্থিত।

বলা হয় যে পাহাড়ে চৌম্বকীয় বৈশিষ্ট্যগুলি যথেষ্ট শক্তিশালী গাড়িগুলিকে উপরে উঠাতে পারে। গাড়িটি মহাকর্ষ বিরোধী দিকে চলে। এমনকি বিমানকেও তাদের উচ্চতা বাড়াতে হবে এবং চৌম্বকীয় প্রভাব এড়াতে গতি বাড়াতে হবে।

ম্যাগনেটিক হিল চিনতে পর্যটকদের সাহায্য করতে ওই অঞ্চলের স্থানীয় প্রশাসন পাহাড়টিকে চিহ্নিত করে একটি বোর্ড লাগিয়েছে। নিরপেক্ষ মোডে গাড়ি পার্ক করার জন্য এবং চৌম্বকীয় টান অনুভব করার জন্য মাধ্যাকর্ষণ ক্ষেত্রের সূচনা বিন্দুটি একটি সাদা রঙের দ্বারা চিহ্নিত করা হয়েছে। যাইহোক, চৌম্বকীয় ফ্যাক্টর ছাড়াও, লোকেরা আরও বলে যে এটি আশেপাশের লেআউটের দ্বারা সৃষ্ট সম্পূর্ণরূপে অপটিক্যাল প্রভাব। অপটিক্যাল বিভ্রম উতরাই ঢাল, একটি চড়াই দৃষ্টি দেয়।

সংক্ষেপে, এটি একটি রোমাঞ্চকর অভিজ্ঞতা এবং পর্যটকদের জন্য একটি নিখুঁত গন্তব্য।

এইরকম ভ্রমণ সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.