Best Tourist Places In India: ভারত হল বিভিন্ন এবং বৈচিত্র্যময় অত্যাশ্চর্য ভূখণ্ড, ভারতে এই সেরা পর্যটন স্থানগুলি থেকে ঘুরে আসুন

Best Tourist Places In India: ভারতে দেখার জন্য অনেক সেরা পর্যটন স্থান রয়েছে, তার মধ্যে কিছু জায়গা নিয়ে আলোচনা করা হল

 

হাইলাইটস:

  • মিনি সুইজারল্যান্ড হিসাবে এটি বিখ্যাতভাবে পরিচিত, খাজ্জিয়ার ভারতের শীর্ষস্থানীয় গন্তব্যগুলির মধ্যে রয়েছে
  • শ্রীনগরের ডাল লেকের মনোরম ডাল হ্রদটি সম্ভবত বিশ্বের সবচেয়ে সুন্দর স্থানগুলির মধ্যে একটি
  • কুর্গ, পশ্চিমঘাটে অবস্থিত একটি মনোরম হিল স্টেশন, অতীতে ব্রিটিশদের মধ্যে অনেক পছন্দের জায়গা ছিল

Best Tourist Places In India: যে কোনও ভ্রমণকারী আপনাকে বলবে যে ভারত একটি রঙিন বৈচিত্র্যের প্রতিনিধিত্ব করে, এবং এখানে কেন এটি তাই। আমাদের দেশ বিভিন্ন এবং বৈচিত্র্যময় অত্যাশ্চর্য ভূখণ্ড, রঙিন সমৃদ্ধ নীতিশাস্ত্র, একাধিক ভাষা এবং সুস্বাদু খাবারের একটি আকর্ষণীয় মিশ্রণ। প্রতিটি রাজ্য তার নিজস্ব উপায়ে অনন্য যা একটি ট্রিপ সংগঠিত করার সময় একটি সমস্যা হতে পারে। এটি আসলে বেশ আক্ষরিক, এবং সম্ভবত এমন জায়গা রয়েছে যা সেখানে যাওয়ার জন্য আপনাকে কেবল চিৎকার করছে। কিন্তু আপনার বিভ্রান্তিতে কিছুটা আলো আনতে, আমরা ভারতে দেখার জন্য সেরা জায়গা নিয়ে এসেছি।

Read more – আপনি যদি বেনারস ভ্রমণের পরিকল্পনা করেন তবে অবশ্যই এই জায়গাগুলি ঘুরে দেখুন

হিমাচল প্রদেশের খাজ্জিয়ার 

মিনি সুইজারল্যান্ড হিসাবে এটি বিখ্যাতভাবে পরিচিত, খাজ্জিয়ার ভারতের শীর্ষস্থানীয় গন্তব্যগুলির মধ্যে রয়েছে যা দম্পতিদের জন্য মধুচন্দ্রিমায় যাওয়ার পরিকল্পনা করার জন্য সবচেয়ে উপযুক্ত। তারা সবুজ গঠিত; ঘূর্ণায়মান ভূখণ্ড, সুউচ্চ তুষারময় হিমালয়, এবং ঘন বন যা এই স্থানটিকে সেরাদের মধ্যে একটি করে তুলেছে। এই এলাকায়, পর্যটকরা দুঃসাহসিক ক্রিয়াকলাপে অংশ নিতে পারে যেমন ট্রেকিং, জোর্বিং, বন্যপ্রাণীর প্রতি আগ্রহীদের জন্য জঙ্গল সাফারি এবং দুঃসাহসিক উড়োজাহাজের জন্য প্যারাগ্লাইডিং। ভ্রমণের সেরা সময় মার্চ থেকে অক্টোবর।

শ্রীনগরের ডাল লেক

এখানকার মনোরম ডাল হ্রদটি সম্ভবত বিশ্বের সবচেয়ে সুন্দর স্থানগুলির মধ্যে একটি যা একজনের মৃত্যুর আগে দেখা যায়। প্রায়শই ফুলের হ্রদ বা শ্রীনগরের জুয়েল হিসাবে উল্লেখ করা হয়, এটি সমুদ্রপৃষ্ঠ থেকে ১৭৭৫ মিটার দূরে এবং একটি ছোট নৌকায় হ্রদে ভ্রমণ করার আনন্দ, স্থানীয়ভাবে শিকারা নামে পরিচিত একজনের স্বভাবের উপর একটি জাদুকরী প্রভাব ফেলে।

We’re now on WhatsApp – Click to join

জলবায়ু – পর্যটকদের জন্য যারা উষ্ণ থেকে গরম আবহাওয়া পছন্দ করে তাদের জন্য মে থেকে নভেম্বর মাসে পার্কটি দেখার পরামর্শ দেওয়া হয় কারণ পার্কটি ডিসেম্বর থেকে এপ্রিল পর্যন্ত বেশিরভাগ বৃষ্টিপাত পায়।

উত্তরাখণ্ডের ভ্যালি অফ ফ্লাওয়ার্স

রঙিন দৃশ্যের দ্বারা আলিঙ্গিত প্রকৃতির মহান স্বাদে আগ্রহী যারা, এই উপত্যকা সম্ভবত ভারতের সুন্দর পর্যটন আকর্ষণগুলির মধ্যে স্থান করে নিয়েছে। বিরল গুল্ম এবং ফুল দিয়ে সজ্জিত যা বেশিরভাগ হিমালয় বেল্টে পাওয়া যায়, এটিতে ট্রেকার থেকে ফটোগ্রাফার পর্যন্ত হাজার হাজার দর্শক রয়েছে। এটাকে ইউনেস্কোর ওয়ার্ল্ড হেরিটেজ সাইটগুলোর মধ্যে একটি বলে তারা বলার একটা খুব ভালো কারণ আছে। এই এলাকার জন্য সেরা ঋতু – জুলাই-সেপ্টেম্বর।

কেরালার মুন্নার

কুর্গ, পশ্চিমঘাটে অবস্থিত একটি মনোরম হিল স্টেশন, অতীতে ব্রিটিশদের মধ্যে অনেক পছন্দের জায়গা ছিল। সবুজের বিশাল ক্ষেত, মৃদু উচ্ছৃঙ্খল ভূখণ্ড, অত্যাশ্চর্য চা বাগান এবং মনোরম শহরগুলি মুন্নারকে এমন প্রশান্তি দেয় যা একটি সচিত্র ভারতের সাথে যুক্ত। দেখার সেরা সময় – অক্টোবর-নভেম্বর

We’re now on Telegram – Click to join

গোয়ার দুধসাগর জলপ্রপাত 

আপনি যদি এখনও জলপ্রপাতের সম্ভাবনা সত্যিই অনুভব করতে এবং দেখতে চান, তাহলে এটি চেষ্টা করে দেখুন। মান্ডোভি নদীতে বাওটিং হল ৪ টায়ার্ড রাজসিক পতন যা ঝর্ণার জলের কারণে যাদুকরী দেখায় এবং একটি দুধের সাদা ঝরনা তৈরি করে। তারা এটিকে হাইকিং এবং ট্রেকিংয়ের একটি সহজ রুট হিসাবে বর্ণনা করে কারণ এটিতে এই সুন্দর জলপ্রপাত রয়েছে। ভ্রমণের সেরা সময় – নভেম্বর থেকে ফেব্রুয়ারি।

এইরকম ভ্রমণ সম্পর্কিত বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.