Best Getaways Near Delhi: দিল্লির কাছে সেরা যাত্রাপথগুলি অন্বেষণ করুন

Best Getaways Near Delhi: দিল্লির কাছে সেরা যাত্রাপথগুলি কী কী দেখুন

হাইলাইটস:

  • দিল্লির কাছে সেরা সপ্তাহান্তে যাওয়ার পথের একটি কিউরেটেড তালিকা
  • আগ্রায় একটি সপ্তাহান্তে ছুটি বিশ্বের অন্যতম আইকনিক স্মৃতিস্তম্ভ, তাজমহল অন্বেষণ করুন

Best Getaways Near Delhi: দিল্লিতে বসবাস শহরের জীবনের তাড়াহুড়ো থেকে বাঁচার এবং নিকটবর্তী গন্তব্যগুলিতে স্বল্প সপ্তাহান্তে যাত্রায় লিপ্ত হওয়ার নিখুঁত সুযোগ প্রদান করে। আপনি অ্যাডভেঞ্চার, প্রশান্তি বা সাংস্কৃতিক নিমজ্জন কামনা করছেন না কেন, রাজধানী শহর থেকে কয়েক ঘন্টার ড্রাইভের মধ্যে প্রচুর বিকল্প রয়েছে। এখানে দিল্লির কাছে সেরা সপ্তাহান্তে যাওয়ার পথের একটি কিউরেটেড তালিকা রয়েছে।

আগ্রা, উত্তর প্রদেশ : দিল্লি থেকে দূরত্ব: প্রায় ২৩০ কিমি (১৪৩ মাইল) আগ্রায় একটি সপ্তাহান্তে ছুটি বিশ্বের অন্যতম আইকনিক স্মৃতিস্তম্ভ, তাজমহল অন্বেষণ করার সুযোগ দেয়। সম্রাট শাহজাহান তার প্রিয় স্ত্রীর স্মরণে এই ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ সাইটের শ্বাসরুদ্ধকর সৌন্দর্যে বিস্মিত। আগ্রা ফোর্ট এবং ফতেহপুর সিক্রির মতো অন্যান্য স্থাপত্য বিস্ময় অন্বেষণ করুন, সুস্বাদু মুঘলাই রন্ধনপ্রণালীতে লিপ্ত হন।

জয়পুর, রাজস্থান : দিল্লি থেকে দূরত্ব: প্রায় ২৮০ কিমি (১৭৪ মাইল) “পিঙ্ক সিটি” হিসাবে পরিচিত জয়পুর একটি প্রাণবন্ত গন্তব্য যা ইতিহাস, সংস্কৃতি এবং স্থাপত্যের বিস্ময় দিয়ে পরিপূর্ণ। আম্বার ফোর্ট, সিটি প্যালেস এবং হাওয়া মহলের মতো দুর্দান্ত দুর্গ এবং প্রাসাদগুলি অন্বেষণে আপনার সপ্তাহান্তে কাটান। রঙিন টেক্সটাইল, হস্তশিল্প এবং ঐতিহ্যবাহী রাজস্থানী খাবারের জন্য জয়পুরের কোলাহলপূর্ণ বাজারে ঘুরে আসুন। নাহারগড় ফোর্টে একটি মন্ত্রমুগ্ধ সূর্যাস্ত দেখার সুযোগ মিস করবেন না, যা শহরের দৃশ্যের মনোরম দৃশ্য উপস্থাপন করে।

ঋষিকেশ, উত্তরাখণ্ড : দিল্লি থেকে দূরত্ব: আনুমানিক ২৪০ কিমি (১৪৯ মাইল) আপনি যদি অ্যাডভেঞ্চার এবং আধ্যাত্মিকতা খুঁজছেন, ঋষিকেশ হল নিখুঁত সপ্তাহান্তে ছুটির গন্তব্য। গঙ্গা নদীর তীরে হিমালয়ের পাদদেশে অবস্থিত, ঋষিকেশ তার যোগ আশ্রম, প্রাচীন মন্দির এবং রোমাঞ্চকর বহিরঙ্গন কার্যকলাপের জন্য বিখ্যাত। বিটলস আশ্রম অন্বেষণ করুন, গঙ্গায় সাদা-জলের র‍্যাফটিংয়ে অংশ নিন, অত্যাশ্চর্য নীর গড় জলপ্রপাতের দিকে যাত্রা করুন, বা নদীর ধারে যোগব্যায়াম সেশনের সাথে শান্ত হন।

We’re now on WhatsApp- Click to join

নীমরানা, রাজস্থান : দিল্লি থেকে দূরত্ব: প্রায় ১২২ কিমি (৭৬ মাইল) নীমরানার দেহাতি আকর্ষণে পালান, একটি অদ্ভুত শহর যা তার মহিমান্বিত নিমরানা ফোর্ট প্রাসাদের জন্য পরিচিত। একটি পাহাড়ের উপরে অবস্থিত, এই ১৫ শতকের দুর্গে পরিণত-হোটেলটি আশেপাশের গ্রামাঞ্চলের শ্বাসরুদ্ধকর দৃশ্য এবং রাজস্থানের রাজকীয় ঐতিহ্যের একটি অবিস্মরণীয় আভাস দেয়। নিমরানা ফোর্ট প্যালেসের রাজকীয় পরিবেশের মধ্যে হেরিটেজ ওয়াক, জিপ-লাইনিং অ্যাডভেঞ্চার এবং বিলাসবহুল স্পা ট্রিটমেন্টে লিপ্ত হয়ে আপনার সপ্তাহান্ত কাটান।

জিম করবেট ন্যাশনাল পার্ক, উত্তরাখণ্ড : দিল্লি থেকে দূরত্ব: আনুমানিক ২৪০ কিমি (১৪৯ মাইল) প্রকৃতি উৎসাহী এবং বন্যপ্রাণী প্রেমীরা জিম করবেট জাতীয় উদ্যানের প্রান্তরে সান্ত্বনা পাবেন। ভারতের প্রাচীনতম জাতীয় উদ্যানটি রাজকীয় বেঙ্গল টাইগার সহ বিভিন্ন উদ্ভিদ ও প্রাণীর আবাসস্থল। রোমাঞ্চকর জীপ সাফারি, পাখি দেখার ট্যুর এবং প্রকৃতিতে হাঁটা শুরু করুন যখন আপনি জঙ্গলের আদিম সৌন্দর্যে নিজেকে নিমজ্জিত করেন। প্রকৃতির অনুগ্রহের মধ্যে একটি অবিস্মরণীয় উইকএন্ডের জন্য শান্ত রিভারফ্রন্ট পিকনিক এবং স্টারলিট বনফায়ার উপভোগ করুন।

এইরকম আরও ভ্রমণ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.