Wi-Fi Connectivity Issues: বাড়ির ওয়াই-ফাই ঠিকমতো কাজ করছে না, জেনে নিন এর কারণ

Wi-Fi Connectivity Issues: ওয়াই-ফাই সিগন্যাল হারিয়ে যাওয়ার সমস্যা আছে, এই ৫টি টিপস ইন্টারনেট কানেক্টিভিটি সংক্রান্ত কাজে লাগবে

হাইলাইটস:

  • আপনার বাড়ির ওয়াই-ফাই যদি ঠিকমতো কাজ না করে, তাহলে সবার আগে ইন্টারনেটের গতি পরীক্ষা করা জরুরি।
  • এটাও সম্ভব যে ইন্টারনেট কানেকশনের কারণে এই সমস্যা হয়েছে।
  • ইন্টারনেট কানেক্টিভিটির কারণে স্লো ব্রাউজিং করলে ওয়াই-ফাই সিগন্যাল নষ্ট হয়ে যাওয়ার সমস্যা হয়।

Wi-Fi Connectivity Issues: আপনার বাড়ির ওয়াই-ফাই যদি ঠিকমতো কাজ না করে, তাহলে সবার আগে ইন্টারনেটের গতি পরীক্ষা করা জরুরি। কিছু টিপস অনুসরণ করে এই সমস্যার সমাধান করা যেতে পারে।

বাড়ির ওয়াই-ফাই এর সমস্যা আছে –

আপনার ওয়াইফাই নিয়ে সমস্যা হচ্ছে এমন নয়। এটাও সম্ভব যে ইন্টারনেট কানেকশনের কারণে এই সমস্যা হয়েছে। ইন্টারনেট কানেক্টিভিটির কারণে স্লো ব্রাউজিং করলে ওয়াই-ফাই সিগন্যাল নষ্ট হয়ে যাওয়ার সমস্যা হয়। নেটওয়ার্ক অপ্টিমাইজ করতে ওয়াই-ফাই শক্তি বাড়ানো যেতে পারে। নেটওয়ার্ক অপ্টিমাইজ করতে ওয়াই-ফাই শক্তি বাড়ানো যেতে পারে। কিছু টিপস অনুসরণ করে এই সমস্যার সমাধান করা যেতে পারে।

গতি পরীক্ষা করা গুরুত্বপূর্ণ –

আপনার ওয়াইফাই নিয়ে সমস্যা হলে। অথবা এটাও হতে পারে যে সমস্যাটি তারযুক্ত ইন্টারনেট সংযোগের কারণে হয়েছে। অতএব, প্রথমে আপনি ইথারনেট কেবলের মাধ্যমে আপনার কম্পিউটারকে রাউটারের সাথে সংযুক্ত করতে পারেন এবং গতি পরীক্ষা করার জন্য এটি চালাতে পারেন। আপনি যদি পরিকল্পনা অনুযায়ী গতি না পান, তাহলে অবিলম্বে আপনার আইএসপির সাথে কথা বলুন। আপনি রাউটার আপগ্রেড করার কথাও ভাবতে পারেন।

We’re now on Whatsapp – Click to join

রাউটার ফার্মওয়্যার আপডেট করা –

এছাড়া রাউটারের ফার্মওয়্যার আপডেট রাখাও জরুরি হয়ে পড়ে। এটি করার মাধ্যমে, আপনি আরও ভালো কর্মক্ষমতা উন্নতি, বৈশিষ্ট্য এবং নিরাপত্তা আপডেট পেতে পারেন।

রাউটার প্রশাসন ইন্টারফেসের সাথে ফার্মওয়্যার আপডেটের জন্য পরীক্ষা করুন এবং এটি প্রতিদিন প্রয়োগ করা উচিত।

রাউটারটি সঠিকভাবে রাখুন-

অনেক সময় রাউটার বসানোর কারণেও সমস্যা দেখা দিতে পারে। ঘরের দেয়ালের কারণে যাতে কোনো সমস্যা না হয় সেজন্য রাউটার সবসময় খোলা অবস্থায় রাখার পরামর্শ দেওয়া হয়। রাউটারটি বাড়ির কেন্দ্রে স্থাপন করা হলে, অপটিক্যাল সিগন্যাল কভারেজ পাওয়া যায়।

এছাড়াও রাউটারের ফ্রিকোয়েন্সি পরীক্ষা করুন –

আপনি যদি ডুয়াল-ব্যান্ড রাউটার ব্যবহার করেন তবে অপটিক্যাল পারফরম্যান্সের জন্য 5GHz ব্যান্ড ব্যবহার করতে রাউটারটি কনফিগার করুন।

এইরকম প্রযুক্তি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.