Netflix Income: জেনে নিন কেমন হচ্ছে নেটফ্লিক্সের ব্যবহারকারী বৃদ্ধি, এ বছর বিপুল ক্ষতির মুখে পড়েছে কোম্পানি

Netflix Income: নেটফ্লিক্স ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি, কোম্পানিটি এই প্রান্তিকে শেয়ার প্রতি এত বেশি আয় করেছে

হাইলাইটস:

  • আমরা যদি নেটফ্লিক্স ব্যবহারকারীর সংখ্যা দেখি, তাদের সংখ্যা বেড়েছে।
  • ২০২৩ সালের চতুর্থ ত্রৈমাসিকে নেটফ্লিক্স-এ ১৩.১ মিলিয়ন ব্যবহারকারী যুক্ত হয়েছে।
  • FY23 তে, নেটফ্লিক্স কর্মীদের ব্যয়ের উপর ৩০% বৃদ্ধি পেয়ে ১২৫ কোটি টাকায় ব্যয় করেছে।

Netflix Income: আমরা যদি নেটফ্লিক্স ব্যবহারকারীর সংখ্যা দেখি, তাদের সংখ্যা বেড়েছে। ২০২৩ সালের চতুর্থ ত্রৈমাসিকে নেটফ্লিক্স-এ ১৩.১ মিলিয়ন ব্যবহারকারী যুক্ত হয়েছে। যেখানে, ব্যবহারকারী ৮.৭ মিলিয়ন অনুমান করা হয়েছিল। ডিসেম্বর ত্রৈমাসিকে নেটফ্লিক্স প্রায় $৫২৫ মিলিয়ন ব্যবসা করেছে।

We’re now on Whatsapp – Click to join

নেটফ্লিক্সের ত্রৈমাসিক ফলাফল:

৩১শে ডিসেম্বর শেষ হওয়া ত্রৈমাসিকে, কোম্পানিটি শেয়ার প্রতি $২.১১ (প্রায় ১৭৫.৪৯ টাকা) আয় করেছে। একই সময়ে, কোম্পানির মোট আয় ছিল $৩৩.৭ বিলিয়ন। একইভাবে, কোম্পানির নিট মুনাফা রেকর্ড করা হয়েছে $৫.৪বিলিয়ন।

নেটফ্লিক্স ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে:

আমরা যদি নেটফ্লিক্স ব্যবহারকারীর সংখ্যা দেখি, তাদের সংখ্যা বেড়েছে। ২০২৩ সালের চতুর্থ ত্রৈমাসিকে নেটফ্লিক্স-এ ১৩.১ মিলিয়ন ব্যবহারকারী যুক্ত হয়েছে। যেখানে, ব্যবহারকারী ৮.৭ মিলিয়ন অনুমান করা হয়েছিল। ডিসেম্বর ত্রৈমাসিকে নেটফ্লিক্স প্রায় $৫২৫ মিলিয়ন ব্যবসা করেছে। গত ১৮ মাসে দ্বিগুণেরও বেশি হওয়ার পরে নেটফ্লিক্স স্টক সর্বকালের সর্বোচ্চে পৌঁছেছে।

নেটফ্লিক্স এর ব্যবহারকারী বৃদ্ধি কেমন?

কোভিড মহামারীর পর থেকে নেটফ্লিক্স ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে। ২০২৩ সালের চতুর্থ ত্রৈমাসিকে নেটফ্লিক্স ব্যবহারকারীর সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। কোম্পানির মতে, আমেরিকা ও কানাডায় নেটফ্লিক্স ব্যবহারকারীর সংখ্যা সবচেয়ে বেশি।

নেটফ্লিক্স ২০২২ সালে ক্ষতির সম্মুখীন হয়েছিল:

২০২০ সালে, সংস্থাটি সমস্ত রেকর্ড ভেঙেছিল, তবে ২০২২ সালে সংস্থাটিকে লোকসানের মুখে পড়তে হয়েছিল। ২০১৫ সালে কোম্পানির নিট মুনাফা কমে গিয়েছিল, যেখানে ২০২২ সালেও কোম্পানিটিকে স্ট্রিমিং শিল্পে লোকসানের মুখে পড়তে হয়েছিল। এরপর কোম্পানিটি লাভজনক ব্যবসা শুরু করে। যদিও Netflix লোকসানে ট্রেড করছিল, বাকি কোম্পানি লাভে ছিল।

নেটফ্লিক্স কর্মীদের জন্য ব্যয় করেছে:

FY23 তে, নেটফ্লিক্স কর্মীদের ব্যয়ের উপর ৩০% বৃদ্ধি পেয়ে ১২৫ কোটি টাকায় ব্যয় করেছে, যখন এর অন্যান্য ব্যয়, যার মধ্যে বিপণন এবং বিতরণ খরচ রয়েছে, ২৪% বৃদ্ধি পেয়ে ২,০৬২ কোটি টাকা হয়েছে। FY2013-এ রাজস্ব বৃদ্ধি FY2012-এর ১৬% বৃদ্ধিকে ছাড়িয়ে গিয়েছিল, কিন্তু FY2011-এর ৬৬% বৃদ্ধির থেকে অনেক পিছিয়ে ছিল যখন ভোক্তা ইন্টারনেট নেটফ্লিক্স এর ইন্ডিয়া ইউনিট গঠন

দেশে নেটফ্লিক্স-এর প্রাথমিক ইউনিট – Netflix Entertainment Services India LLP – ব্যবহারকারীদের দ্বারা প্রদত্ত সাবস্ক্রিপশন ফি থেকে এর রাজস্ব আয় করে এবং এটি তৈরি করা বা পরিচালিত শো এবং চলচ্চিত্রগুলির বিপণন এবং বিতরণে ব্যয় করে।

এইরকম প্রযুক্তি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.