Hyundai Creta Vs Honda Elevate: হোন্ডা তার নতুন SUV লঞ্চ করেছে, জানুন নিরাপত্তা এবং ফিচারসের দিক থেকে কোনটি সেরা

Hyundai Creta Vs Honda Elevate: হুন্ডাই ক্রেটা বনাম হোন্ডা Elevate কোনটি সেরা দেখে নিন

হাইলাইটস:

  • ফিচারসগুলি দেখে, আপনি সিদ্ধান্ত নিতে পারেন কোন গাড়িটি ভালো
  • হুন্ডাই ক্রেটা বনাম হোন্ডা Elevate-এর মধ্যে চলুন জেনে নেওয়া যাক কোনটি সেরা

Hyundai Creta Vs Honda Elevate: হুন্ডাই ক্রেটা এর ডিজাইনে কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন করেছে। এর সামগ্রিক প্রোফাইলও এখন বর্গাকার হয়ে গেছে, যা ক্রেটার রাস্তার উপস্থিতি উন্নত করতে সাহায্য করেছে। এরপরে আসে Elevate যার ক্রেটার চেয়ে বেশি বর্গাকার নকশা রয়েছে। এটিতে একটি বিশাল আকর্ষণীয় গ্রিল এবং একটি আয়তক্ষেত্রাকার হেডল্যাম্প সেটআপ রয়েছে। হুন্ডাই মোটর ইন্ডিয়া ২০২৪-এর সূচনা করেছে ক্রেটা Facelift লঞ্চ করে। এই জনপ্রিয় মাঝারি আকারের SUV লঞ্চের মাত্র এক মাসের মধ্যে ৫১ হাজারের বেশি বুকিংয়ের সংখ্যা ছাড়িয়েছে। হোন্ডা Elevate ভারতীয় বাজারে ২০২৪ হুন্ডাই ক্রেটা-এর সাথে প্রতিযোগিতা করতে এসেছে। আসুন, জেনে নেওয়া যাক এই দুটি SUV সম্পর্কে।

ডিজাইন

হুন্ডাই ক্রেটার ডিজাইনে কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন করেছে। আপডেট সম্পর্কে কথা বললে, এটির বক্ররেখাগুলি এখন সরলরেখায় পরিবর্তিত হয়েছে। এর সামগ্রিক প্রোফাইলও এখন বর্গাকার হয়ে গেছে, যা ক্রেটার রাস্তার উপস্থিতি উন্নত করতে সাহায্য করেছে।

এরপরে আসে Elevate, যার নকশা ক্রেটার চেয়ে বেশি বর্গাকার। এটিতে একটি বিশাল আকর্ষণীয় গ্রিল এবং একটি আয়তক্ষেত্রাকার হেডল্যাম্প সেটআপ রয়েছে। যাইহোক, Elevate-এর রাস্তার উপস্থিতি ক্রেটার মতো শক্তিশালী নয়, প্রধানত কারণ এটি দৈর্ঘ্যে কিছুটা ছোট।

ইঞ্জিন

হুন্ডাই তার গাড়িগুলির সাথে প্রচুর বিকল্প দেওয়ার জন্য পরিচিত এবং ক্রেটা আলাদা নয়। আপনি এটি ৩টি ইঞ্জিন বিকল্প সহ কিনতে পারেন। এর মধ্যে রয়েছে একটি টার্বো পেট্রোল ইঞ্জিন, একটি প্রাকৃতিকভাবে উচ্চাকাঙ্ক্ষী ইঞ্জিন এবং একটি ডিজেল ইঞ্জিন।

অন্যদিকে, Elevate শুধুমাত্র প্রাকৃতিকভাবে উচ্চাকাঙ্ক্ষী পেট্রোল ইঞ্জিনের সাথে অফার করা হয়। ইঞ্জিনটি ১১৮ bhp এবং ১৪৫ Nm শক্তি উৎপন্ন করে। এটি একটি ৬-স্পিড ট্রান্সমিশন বা CVT স্বয়ংক্রিয় ট্রান্সমিশনের সাথে মিলিত হয়।

অভ্যন্তর

Elevate-এ প্রিমিয়াম আসন সহ একটি কালো এবং বেইজ পাঁচ-সিটের কেবিন রয়েছে। এছাড়াও একটি বৃহৎ কেন্দ্র কনসোল রয়েছে যা ড্রাইভার এবং যাত্রীর এলাকাকে আলাদা করে। সিলভার অ্যাকসেন্ট এবং থ্রি-স্পোক স্টিয়ারিং হুইল ড্যাশবোর্ডে দেওয়া আছে।

ক্রেটাতে একটি পাঁচ-সিটের কেবিনও রয়েছে, যার মধ্যে একটি ব্ল্যাক-আউট ড্যাশবোর্ড এবং একটি টু-স্পোক স্টিয়ারিং হুইল রয়েছে। দুটি গাড়িই সানরুফ সহ আসে।

ফিচারস

হোন্ডার মাঝারি আকারের এসইউভি অ্যাম্বিয়েন্ট লাইটিং, ক্রুজ কন্ট্রোল, অটো ক্লাইমেট কন্ট্রোল, ইউএসবি চার্জার, ৭.০-ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, রিয়ার-ভিউ ক্যামেরা সহ আসে। এছাড়াও, অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে সমর্থন সহ ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট প্যানেল এবং হোন্ডা সেন্সিংয়ের সাথে ADAS-এর মতো দুর্দান্ত ফিচারসগুলিও পাওয়া যাবে।

অন্যদিকে, ক্রুজ কন্ট্রোল, অটো ক্লাইমেট কন্ট্রোল, এয়ার পিউরিফায়ার, ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন এবং ট্র্যাকশন কন্ট্রোলের মতো ফিচারসগুলির জন্য ক্রেটা সমর্থন করে। তবে এই গাড়িতে ADAS প্রযুক্তি নেই।

We’re now on WhatsApp- Click to join

মূল্য

বর্তমানে হোন্ডা Elevate-এর দাম ঘোষণা করেনি। কোম্পানি জুলাই থেকে এই গাড়ির বুকিং শুরু করবে এবং উৎসবের মরসুমে এটি লঞ্চ করবে। সেই সময়েই এর দাম জানা যাবে।

ক্রেটা এর এক্স-শোরুম মূল্য ১০.৮৭-১৯.২ লক্ষ টাকা। এখন যেহেতু আপনি উভয় SUV-এর স্পেসিফিকেশন এবং ফিচারসগুলি দেখেছেন, আপনি সিদ্ধান্ত নিতে পারেন কোন গাড়িটি ভালো।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.