Gemini Advanced: গুগল বার্ডের নাম পরিবর্তন করে জেমিনি করেছে, এই এআই মডেলটি বিশেষ বৈশিষ্ট্য পাবে

Gemini Advanced: এইভাবে আপনি জেমিনি অ্যাডভান্সড অ্যাক্সেস করতে পারেন, এটি ২০২৩ সালে চালু হয়েছিল

হাইলাইটস:

  • এআই-এর দৌড়ে তাদের জায়গা নিশ্চিত করতে, সমস্ত প্রযুক্তি সংস্থাগুলি এই দিকে অবিরাম কাজ করে চলেছে।
  • এই ধারা অব্যাহত রেখে গুগলও একটি বড় পদক্ষেপ নিয়েছে।
  • গুগল চালু করেছে ‘জেমিনি অ্যাডভান্সড’।

Gemini Advanced: এআই-এর দৌড়ে তাদের জায়গা নিশ্চিত করতে, সমস্ত প্রযুক্তি সংস্থাগুলি এই দিকে অবিরাম কাজ করে চলেছে। এই ধারা অব্যাহত রেখে গুগলও একটি বড় পদক্ষেপ নিয়েছে। গুগল চালু করেছে ‘জেমিনি অ্যাডভান্সড’। এই নতুন পরিবর্তনের মাধ্যমে, কোম্পানি তার এআই ক্ষমতাকে এক স্তর উপরে নিয়ে গেছে। আমরা আপনাকে বলি যে এটি কোম্পানির সর্বশেষ এআই মডেল, যার নাম দেওয়া হয়েছে জেমিনি, যা এআই কে ব্যবহারকারীদের কাছে আরও দরকারী এবং অ্যাক্সেসযোগ্য করে তুলবে।

We’re now on Whatsapp – Click to join

বার্ড এআই এর নাম পরিবর্তন করা হয়েছে:

গুগল তার বার্ড এআই এর নাম পরিবর্তন করে জেমিনি করেছে। একই সঙ্গে এর উন্নত সংস্করণ জেমিনি প্রো নামে লঞ্চ করা হয়েছে। এটি এখন পর্যন্ত কোম্পানির সবচেয়ে শক্তিশালী এআই মডেল, যার জন্য আপনাকে প্রতি মাসে ১৯৫০ টাকা খরচ করতে হবে। গুগলের এই জেনারেটিভ এআই টুলের জন্য এক বছরের জন্য ২৩,৪০০ টাকা খরচ করতে হবে।

এইভাবে আপনি জেমিনি অ্যাডভান্সড অ্যাক্সেস করতে পারেন:

আমরা আপনাকে বলি যে মিথুন ওয়েবে ৪০টি ভাষায় উপলব্ধ। এটি শীঘ্রই একটি নতুন জেমিনি অ্যাপ হিসেবে অ্যান্ড্রয়েডে উপলব্ধ করা হবে৷ যেখানে iOS এ এটি গুগল অ্যাপে পাওয়া যাবে। বার্ডের আল্ট্রা সংস্করণটি জেমিনি অ্যাডভান্সড নামে পরিচিত হবে, যা যুক্তি, নির্দেশনা, কোডিং এবং সৃজনশীল কাজকে সমর্থন করবে। আপনি যদি এটি ব্যবহার করতে চান, আপনি Google One AI প্রিমিয়াম প্ল্যানে সদস্যতা নিয়ে জেমিনি অ্যাডভান্সড অ্যাক্সেস করতে পারেন।

জেমিনি সময়ের সাথে সাথে ভালো হয়ে যাবে:

বার্ড এখন মিথুন। মিথুন হল Google AI-তে সরাসরি অ্যাক্সেস পাওয়ার সেরা উপায়। আপনি যে সমস্ত সহযোগিতার ক্ষমতা জানেন এবং ভালবাসেন তা এখনও আছে এবং মিথুন রাশি কেবল সময়ের সাথে আরও ভাল হবে। তবে বার্ডের নাম পরিবর্তন করে জেমিনি করার বিষয়ে কোনো আনুষ্ঠানিক মন্তব্য করেনি সংস্থাটি।

আপনি সেরা কোডিং বৈশিষ্ট্য পাবেন:

গুগল ডক্স অনুসারে, Gemini Advanced আপনাকে আমাদের সবচেয়ে সক্ষম AL মডেল, Ultra 1.0-এ অ্যাক্সেস দেয়। আমাদের আল্ট্রা 1.0 মডেলের সাথে, মিথুন উন্নত কোডিং, যৌক্তিক যুক্তি, নির্দেশনা, এবং সৃজনশীল সহযোগিতার মতো অত্যন্ত জটিল কাজগুলিতে আরও বেশি সক্ষম৷ জেমিনি অ্যাডভান্সড আগামী মাসে নতুন এবং একচেটিয়া বৈশিষ্ট্য সহ প্রসারিত হতে থাকবে, যার মধ্যে প্রসারিত মাল্টি-মডেল ক্ষমতা, এমনকি আরও ভাল কোডিং বৈশিষ্ট্য, সেইসাথে ফাইল, নথি, ডেটা এবং আরও অনেক কিছু আপলোড এবং গভীরভাবে বিশ্লেষণ করার ক্ষমতা অন্তর্ভুক্ত।

এটি ২০২৩ সালে শুরু হয়েছিল:

যদিও ২০২২ কে এআই প্রবর্তনের বছর হিসাবে বিবেচনা করা হয়, তবে এটি ২০২৩ সালে অনেক নাম করেছে। এই বছরটি গুগলের জন্যও খুব বিশেষ ছিল কারণ ২০২৩ সালের ডিসেম্বরে, গুগল সবার কাছে এআই নিয়ে আসার পরিকল্পনা নিয়ে কাজ শুরু করেছিল। এটি ছিল জেমিনি যুগের সূচনা যা টেক্সট, ইমেজ, অডিও এবং এমনকি ভিডিওতে এআই অ্যাপ চালু করেছিল, যা এটিকে একটি নতুন স্ট্যাটাস দিয়েছে। জেমিনি প্রতিদিন কোটি কোটি মানুষ ব্যবহার করেন। এটি পণ্য থেকে এপিআই এবং প্ল্যাটফর্মে বিস্তৃত একটি ইকোসিস্টেম হয়ে উঠছে।

এইরকম প্রযুক্তি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.