Apple iPhone iOS 18: নতুন iOS 18 আপডেট নিয়ে এসেছে অ্যাপল, ডাউনলোড করার পর কী কী সুবিধা পাওয়া যাবে জেনে নিন

Apple iPhone iOS 18
Apple iPhone iOS 18

Apple iPhone iOS 18: নতুন iOS 18 আপডেটের মাধ্যমে আইফোনে কিছু বিশেষ পরিবর্তন হয়েছে

হাইলাইটস:

  • সম্প্রতি অ্যাপলের লেটেস্ট অপারেটিং সিস্টেম iOS 18 লঞ্চ করেছে
  • এই নতুন iOS 18-এর মাধ্যমে আইফোনে অনেক নতুন এবং চমৎকার ফিচার্স যোগ করা হয়েছে
  • এই লেটেস্ট আপডেটটি ইনস্টল করার পরে কী কী সুবিধা পাবেন জেনে নিন

Apple iPhone iOS 18: প্রতি বছর সেপ্টেম্বর মাসটি আইফোন ব্যবহারকারীদের জন্য খুবই বিশেষ হয়। এই বছর অর্থাৎ ২০২৪ সালের সেপ্টেম্বরে, অ্যাপল ব্যবহারকারীদের জন্য অনুরূপ কিছু প্রমাণিত হয়েছে। প্রথমত অ্যাপল নতুন আইফোন 16 সিরিজ লঞ্চ করেছে এবং এখন সম্প্রতি কোম্পানিটি তার লেটেস্ট অপারেটিং সিস্টেম iOS 18 লঞ্চ করেছে।

এই নতুন OS অর্থাৎ iOS 18-এর মাধ্যমে অনেক আইফোনে অনেক নতুন এবং চমৎকার ফিচার্স অন্তর্ভুক্ত করা হয়েছে। আসুন জেনে নেওয়া যাক আইফোন ব্যবহারকারীরা এই নতুন এবং লেটেস্ট আপডেটটি ইনস্টল করার পরে কী কী সুবিধা পাবেন।

We’re now on WhatsApp – Click to join

১. কাস্টম হোম স্ক্রীন এবং কন্ট্রোল সেন্টার

iOS 18-এ, ব্যবহারকারীরা কাস্টম হোম স্ক্রীন লেআউট এবং একটি নতুন ডিজাইন করা কন্ট্রোল সেন্টার পাবেন। এখন আপনি আপনার পছন্দ অনুযায়ী আপনার হোম স্ক্রীন কাস্টমাইজ করতে পারেন এবং কন্ট্রোল সেন্টারের সাহায্যে আরও ফিচার্স অ্যাক্সেস করতে পারেন৷

২. AI আপগ্রেড এবং আই ট্র্যাকিং

এআই আপগ্রেড এবং আই ট্র্যাকিং ফিচারগুলি এই আপডেটে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই ফিচারগুলি আপনার আইফোন ব্যবহারের অভিজ্ঞতা আরও স্মার্ট এবং বিশেষ করে তুলবে৷ আই ট্র্যাকিংয়ের সাহায্যে, আপনি আপনার ফোনটিকে স্পর্শ না করেও নিয়ন্ত্রণ করতে পারবেন, যা একটি দুর্দান্ত অভিজ্ঞতা হতে চলেছে।

৩. মিউজিক হ্যাপটিক্স এবং মোশন কিউ

মিউজিক হ্যাপটিক্স এবং মোশন কিউর মতো বৈশিষ্ট্যগুলিও iOS 18-এ অন্তর্ভুক্ত করা হয়েছে। মিউজিক হ্যাপটিক্স আপনাকে মিউজিক শোনার সময় আরও ভালো প্রতিক্রিয়া পেতে সাহায্য করবে, অন্যদিকে মোশন কিউ আপনার আইফোনটি কে আরও সহজে নিয়ন্ত্রণ করতে সাহায্য করবে।

We’re now on Telegram – Click to join

৪. Safari এবং Maps অ্যাপের উন্নতি

Safari এবং Maps অ্যাপেও অনেক উন্নতি করা হয়েছে। Safari এখন আগের চেয়ে আরও দ্রুত এবং আরও নিরাপদ, যখন নেভিগেশন আরও সহজ করতে ম্যাপস অ্যাপে নতুন বৈশিষ্ট্য যুক্ত করা হয়েছে।

৫. নতুন Photos অ্যাপ এবং Apple হেলথ ইকোসিস্টেম

iOS 18-এ নতুন Photos অ্যাপ এবং একটি নতুন ফটো অ্যাপ এবং অ্যাপল হেলথ ইকোসিস্টেমও (Apple Health Ecosystem) রয়েছে। ফটো অ্যাপটিতে এখন আরও ভাল কাস্টমাইজেশন বিকল্প থাকছে, অন্যদিকে অ্যাপল হেলথ ইকোসিস্টেম আপনাকে আপনার স্বাস্থ্যের বিশেষ যত্ন নিতে সাহায্য করবে।

৬. iMessage-এ নতুন ফিচার

iMessage-এ অনেক নতুন ফিচার যোগ করা হয়েছে। এখন আপনি আপনার মেসেজগুলি আরও ভালভাবে কাস্টমাইজ করতে পারবেন এবং নতুন ইমোজি এবং স্টিকার ব্যবহার করতে পারেন৷

৭. উন্নত সিকিউরিটি এবং প্রাইভেসি

আইওএস 18-এ সিকিউরিটি এবং প্রাইভেসি ফিচার আরও জোরদার করা হয়েছে। এখন আপনার ব্যক্তিগত ডেটা আগের থেকে আরও সুরক্ষিত হবে এবং আপনি কোনও উদ্বেগ ছাড়াই আপনার ফোন ব্যবহার করতে পারবেন।

Read more:- DSLR এর মতো ক্যামেরা নিয়ে হাজির হয়েছে Vivo T3 Ultra 5G, এই ফোনে রয়েছে 3D কার্ভড ডিসপ্লে সহ দুর্দান্ত ফিচার্স

কিভাবে iOS 18 আপডেট ডাউনলোড করবেন?

• আপনার আইফোনের “Settings” অ্যাপে যান।

• “General” বিকল্পে ক্লিক করুন।

• “Software Update” বিকল্পে ক্লিক করুন।

• এবার স্ক্রিনে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন।

• আপনার iPhone iOS 18 এ আপডেট হয়ে যাবে।

প্রযুক্তি সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.