Yashasvi Jaiswal: ডমিনিকায় ডেবিউ টেস্টেই শতরান! ভারতীয় দলের এলিট ক্লাবে প্রবেশ করলেন যশস্বী

Yashasvi Jaiswal: দ্বীপপুঞ্জের দেশে নিজের অভিষেক টেস্টকে স্মরণীয় করে রাখলেন ভারতীয় ওপেনার যশস্বী জয়সওয়াল

হাইলাইটস:

• ডোমিনিকায় ডেবিউ টেস্টে সেঞ্চুরি করলেন যশস্বী জয়সওয়াল

• অ্যালিক আথানেজের ডেলিভারি স্কোয়ার লেগে মেরে ২১৫ বলে সেঞ্চুরিতে করেন তিনি

• অভিষেক টেস্টে শতরান করে ভারতীয় দলের এলিট ক্লাবে প্রবেশ করলেন যশস্বী

Yashasvi Jaiswal: যশস্বীর ৯৮ রানে ব্যাট করার সময় ড্রিঙ্কস বিরতি হল। শতরানের খুব কাছ থেকে ফিরে আসার একটা আশঙ্কাও কাজ করছিল। ডাগআউটে বসে আছেন দলের হেড কোচ রাহুল দ্রাবিড়। তাঁরও টেস্ট অভিষেকে শতরানের রেকর্ড রয়েছে। সেই একই ম্যাচে ডেবিউ করেছিলেন বাঁ হাতি ব্যাটার তথা দেশের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। একই ম্যাচে রাহুল ও সৌরভ দুজনেই শতরান করেছিলেন। সেই রাহুলের কোচিং-এ দেশের আরও এক বাঁ হাতি ব্যাটার বিদেশের মাটিতে অভিষেক ম্যাচেই সেঞ্চুরি করলেন। ড্রিঙ্কস ব্রেকের পর কেমার রোচের ডেলিভারি মিড উইকেটে ঠেলে সিঙ্গল নেন যশস্বী। তাঁর রান গিয়ে দাড়ালো ৯৯-এ। এরপরেই পরের ওভারে পার্টটাইম স্পিনার অভিষেককারী অ্যালিক আথানেজের ডেলিভারি স্কোয়ার লেগে মেরে ২১৫ বলে সেঞ্চুরি যশস্বীর। ইন্ডিজের ডমিনিকায় ড্রিম ডেবিউ হল যশস্বী জয়সওয়ালের।

যশস্বী সেঞ্চুরি করার পরই আইপিএলের ফ্র্যাঞ্চাইজি পঞ্জাব কিংসের পেজ থেকে সোশ্যাল মিডিয়া পোস্ট করা হয়। বাঁ হাতি এই ব্যাটার, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সেরার পুরস্কার জয় করেছিলেন এবং তাঁর অভিষেক টেস্টেই সেঞ্চুরি, এমনটা কখনও আগে দেখা যায়নি! তার সঙ্গে দু-জনের ছবি। যশস্বী জয়সওয়াল এবং শিখর ধাওয়ান। ২০২০ সালের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে প্লেয়ার অব দ্য টুর্নামেন্টের শিরোপা পান যশস্বী। আর এবারে টেস্ট অভিষেকেই সেঞ্চুরি হাঁকালেন। অতীতে শিখর ধাওয়ানও অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে প্লেয়ার অফ দ্য টুর্নামেন্টের পুরস্কার জিতেছেন এবং ডেবিউ টেস্টে সেঞ্চুরি করেছেন। প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অভিষেক টেস্টে সেঞ্চুরির বিরল রেকর্ড গড়লেন যশস্বী জয়সওয়াল। শতরান করতে গিয়ে হাঁকালেন ১১টি বাউন্ডারি।

১৬জন ভারতীয় ক্রিকেটারের অভিষেক টেস্টে শতরানের রেকর্ড করেছেন। সেই তালিকাতেই নবগত সংযোজন যশস্বীর। বীরেন্দ্র সেওয়াগ, শিখর ধাওয়ান, সৌরভ গঙ্গোপাধ্যায়দের অভিষেক টেস্টে সেঞ্চুরি রয়েছে। সেই এলিট তালিকায় প্রবেশ করলেন এই তরুণ ওপেনার। শতরানের পরই পরিচিত ভঙ্গিতে হেলমেট খুলে একটা বড় লাফ দিয়ে দু হাত ছড়িয়ে সেলিব্রেশন যশস্বীর। তারপরই ক্যাপ্টেন তথা ওপেনিং পার্টনার রোহিত শর্মার কাছে গিয়ে তাঁকে আনন্দে জড়িয়ে ধরলেন। তাঁর প্রতি আস্থা রাখার যশস্বী মর্যাদা দেওয়াতে ক্যাপ্টেনও খুশি। এরপর রোহিতও শতরান করলেন কিন্তু দ্রুত সাজঘরে ফিরতে হল তাঁকে।

এইরকম ক্রীড়া বিষয়ক যাবতীয় প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.