/

Wrestler Sakshi Malik: ব্রিজ ভূষণ শরণ সিংয়ের যৌন হয়রানির বিষয়ে সাক্ষী মালিক এবার মুখ খুলেছেন, তিনি মন্তব্য করেছেন “তার বিছানায় বসে ছিল”

Wrestler Sakshi Malik
Wrestler Sakshi Malik

Wrestler Sakshi Malik: রেসলার সাক্ষী মালিক বর্ণনা করেছেন যে কীভাবে ভারতের প্রাক্তন রেসলার ফেডারেশনের প্রধান ব্রিজ ভূষণ শরণ সিং তাকে ২০১২ সালে শ্লীলতাহানির চেষ্টা করেছিলেন

হাইলাইটস:

  • ডব্লিউএফআই প্রাক্তন প্রধান ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন
  • রেসলিং বডির প্রধান ব্রিজ ভূষণ তাকে তার হোটেল রুমে যৌন হয়রানির চেষ্টা করেছিলেন
  • এটি প্রথমবার নয় যে কুস্তিগীরকে তার জীবনে এমন যৌন আঘাতের মুখোমুখি হতে হয়েছিল

Wrestler Sakshi Malik: ২০১৬ রিও অলিম্পিকের পদকজয়ী ভারতীয় কুস্তিগীর সাক্ষী মালিক তার স্মৃতিকথা, সাক্ষীতে তার ক্যারিয়ারের সবচেয়ে হৃদয়বিদারক কিছু অধ্যায় উন্মোচন করেছেন। মালিক, যিনি কয়েক মাস আগে খেলা ছেড়েছেন, একটি বিস্ফোরক দাবি করেছেন, ভারতের রেসলিং ফেডারেশনের (ডব্লিউএফআই) প্রাক্তন প্রধান ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন। তার আত্মজীবনীতে, কুস্তিগীর আলমাটিতে (কাজাখস্তান) ২০১২ এশিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশিপের একটি ঘটনার কথা বলেছিলেন যেখানে তৎকালীন রেসলিং বডির প্রধান ব্রিজ ভূষণ তাকে তার হোটেল রুমে যৌন হয়রানির চেষ্টা করেছিলেন।

We’re now on WhatsApp – Click to join

একটি প্রতিবেদন, তার বই থেকে উদ্ধৃতাংশ তুলে ধরে বলেছে যে তাকে ফোনে তার বাবা-মায়ের সাথে কথা বলার অজুহাতে ব্রিজ বুশানের হোটেল রুমে পাঠানো হয়েছিল। কিন্তু, পরে যা ঘটেছিল তা তার জীবনের সবচেয়ে বেদনাদায়ক ঘটনা হয়ে ওঠে।

“সিং আমাকে আমার বাবা-মায়ের সাথে সংযুক্ত করেছিল। এটা নিরীহ বলে মনে হয়েছিল। যখন আমি তাদের সাথে আমার ম্যাচ এবং আমার পদক সম্পর্কে কথা বলেছিলাম, তখন আমি মনে করেছিলাম যে সম্ভবত অস্বস্তিকর কিছু ঘটবে না। কিন্তু আমি কলটি শেষ করার পরই, তিনি শ্লীলতাহানির চেষ্টা করেছিলেন। আমি যখন তার বিছানায় বসেছিলাম তখন আমি তাকে ধাক্কা দিয়ে কাঁদতে শুরু করি।”

Read more – POCSO চার্জের মুখোমুখি কোরিওগ্রাফার জনি মাস্টার, নাবালকের উপর হামলার কথা স্বীকার করেছেন তিনি

সাক্ষী আরও অভিযোগ করেছেন, “এর পর তিনি পিছিয়ে গেলেন। আমার মনে হয় তিনি বুঝতে পেরেছিলেন যে তিনি যা চান তার সাথে আমি যেতে যাচ্ছি না। তিনি বলতে শুরু করেছিলেন যে তিনি আমার চারপাশে হাত রেখেছিলেন ‘পাপা জাইসে’ (যেমন একজন বাবা করবেন) কিন্তু আমি জানতাম যে এটা ছিল না, আমি কাঁদতে কাঁদতে তার ঘর থেকে বেরিয়ে গেলাম।”

এটি প্রথমবার নয় যে কুস্তিগীরকে তার জীবনে এমন যৌন আঘাতের মুখোমুখি হতে হয়েছিল। তিনি তার শৈশবের আরেকটি ঘটনা বর্ণনা করেছেন যেখানে তার একজন টিউশন শিক্ষক তাকে অনুপযুক্তভাবে স্পর্শ করেছিলেন।

“আমার শৈশবেও আমি শ্লীলতাহানির শিকার হয়েছিলাম, কিন্তু অনেক দিন ধরে, আমি আমার দোষ ভেবে পরিবারকে এটি সম্পর্কে বলতে পারিনি। আমার টিউশন শিক্ষক আমাকে হয়রানি করতেন। তিনি আমাকে ক্লাসের জন্য তার জায়গায় ডেকে পাঠাতেন। অদ্ভুত সময়ে এবং কখনও কখনও আমাকে স্পর্শ করার চেষ্টা করতাম আমি আমার টিউশন ক্লাসে যেতে ভয় পেতাম কিন্তু আমি আমার মাকে বলতে পারিনি এটি দীর্ঘ সময় ধরে চলতে থাকে,” সে বইটিতে লিখেছিল। পরে মালেক ঘটনাটি তার মাকে জানায়।

We’re now on Telegram – Click to join

“আমার মা শুধু টিউশন শিক্ষকের সাথে ঘটনার সময়ই নয়, সিং যখন আমাকে অনুসরণ করতে শুরু করেছিলেন তখনও আমাকে সমর্থন করেছিলেন। আমি আলমাটিতে যা ঘটেছিল তা ভুলে যাওয়ার চেষ্টা করেছি। আমার বাবা-মা আমাকেও এটি করার পরামর্শ দিয়েছিলেন। তারা আমাকে আমার প্রতি মনোযোগ দিতে বলেছিলেন। প্রশিক্ষণ এবং প্রতিযোগিতা আজ খুব বেশি মনে হয় না, তবে আমি কৃতজ্ঞ যে আমাকে প্রশিক্ষণ চালিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছিল।”

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.