T20 World Cup 2024: শুরু হল ভাঙার কাজ, ৬ সপ্তাহের মধ্যেই ভেঙে ফেলা হবে ভারত-পাক ম্যাচ উপহার দেওয়া নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম!

T20 World Cup 2024: বুলডোজার দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হচ্ছে নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম!

 

হাইলাইটস:

  • এ বারের টি-২০ বিশ্বকাপের যুগ্ম আয়োজক মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজ
  • মাত্র ১০৬ দিনে তৈরি করা হয়েছিল নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়াম
  • আগেই জানা গিয়েছিল, টি-২০ বিশ্বকাপের পরই ভেঙে গুঁড়িয়ে দেওয়া হবে ওই স্টেডিয়াম

T20 World Cup 2024: একাধিক হাইভোল্টেজ ম্যাচের সাক্ষী থাকে এক একটা স্টেডিয়াম। এ বারের টি-২০ বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান মেগা ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে (Nassau County International Cricket Stadium)। তবে এই স্টেডিয়ামের অস্বিত্ব এ বার মুছে যেতে চলেছে। মাত্র ৮ ম্যাচ পরই অবলুপ্তির পথে নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। এ বারের বিশ্বকাপের যুগ্ম আয়োজক মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজ। মাত্র ১০৬ দিনের মধ্যে তৈরি করা হয়েছিল নিউ ইয়র্কের এই স্টেডিয়াম। আগেই জানা গিয়েছিল যে, টি-২০ বিশ্বকাপের পরই ওই স্টেডিয়াম ভেঙে গুঁড়িয়ে ফেলা হবে। এ বার সেই প্রক্রিয়াই শুরু হতে চলেছে নিউ ইয়র্কের স্টেডিয়ামে।

We’re now on WhatsApp – Click to join

চলতি টি-২০ বিশ্বকাপের গ্রুপ স্তরের ৮টি ম্যাচ আয়োজিত হয়েছে নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এ বার এই অস্থায়ী ভেনু ভাঙার কাজ চালু হবে। গতকালই সেখানে পৌঁছে গিয়েছে বুলডোজার। সোশ্যাল মিডিয়ায় এক ভিডিয়ো শেয়ার করেছে সংবাদসংস্থা এএনআই। যা থেকে জানা গিয়েছে, আজ থেকে নাসাউ কাউন্টি স্টেডিয়াম ভাঙার কাজ শুরু হয়েছে।

We’re now on Telegram – Click to join

নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে ৩৪ হাজার দর্শক বসে খেলা দেখার ব্যবস্থা ছিল। আগামী ৬ সপ্তাহের মধ্যে নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের যাবতীয় অস্থায়ী নির্মাণ ভেঙে গুঁড়িয়ে ফেলা হবে বলে জানা গিয়েছে। তবে অস্তিত্ব না থাকলেও বিশ্বজুড়ে ক্রিকেট প্রেমীদের স্মৃতিতে থেকে যাবে নাসাউ কাউন্টি স্টেডিয়াম। বারবার এই স্টেডিয়াম আলোচনায় উঠে এসছে। বিশেষ করে এখানকার পিচ নিয়ে কম বিতর্ক হয়নি।

Read more:- টি-২০ বিশ্বকাপ থেকে কার্যত ছিটকে গেল নিউজিল্যান্ড! শেষ আট পাকা করল ওয়েস্ট ইন্ডিজ

টি-২০ বিশ্বকাপ সংক্রান্ত সমস্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।