Rishabh Pant: ঋষভ পন্থ প্রকাশ করেছেন কীভাবে প্রাক্তন কোচ রবি শাস্ত্রীর অত্যাশ্চর্য পরামর্শ তাকে অফ-স্পিনারদের মোকাবেলা করতে সাহায্য করেছিল

Rishabh Pant
Rishabh Pant

Rishabh Pant: কিপার-ব্যাটার ঋষভ পন্থ অফ-স্পিনারকে মোকাবেলা করার জন্য রবি শাস্ত্রীর কাছ থেকে কী পরামর্শ পেয়েছিলেন, তা জেনে নিন

হাইলাইটস:

  • ভারতের জনপ্রিয় কিপার-ব্যাটার হলেন ঋষভ পন্থ
  • তিনি অফ-স্পিনারকে মোকাবেলা করার জন্য রবি শাস্ত্রীর কাছ থেকে পরামর্শ পেয়েছিলেন
  • তিনি কী পরামর্শ পেয়েছিলেন তা জেনে নিন

Rishabh Pant: ভারতের জনপ্রিয় উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থ ২০২২ সালে তার ভয়াবহ গাড়ি দুর্ঘটনার পর টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তনের জন্য প্রস্তুত। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের জন্য ভারতের ১৬ সদস্যের টেস্ট স্কোয়াডে এই উইকেটকিপার ব্যাটারকে নেওয়া হয়েছিল।

We’re now on WhatsApp- Click to join

উল্লেখযোগ্যভাবে, তিনি ২০২২ সালের ডিসেম্বরে একই প্রতিপক্ষের বিরুদ্ধে তার শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন। ICC T২০ বিশ্বকাপ ২০২৪-এ ভারতের বিজয় অভিযানে একটি দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে পন্থ ইতিমধ্যেই তার সাদা বলের ক্রিকেটে প্রত্যাবর্তন করেছেন।

ইতিমধ্যে, অনেক ভক্ত এবং ক্রিকেট পন্ডিত তার টেস্টে ফিরে আসার জন্য অপেক্ষা করছেন, এমন একটি ফর্ম্যাট যেখানে তিনি গণনা করার মতো শক্তি। পন্থ ভারতের হয়ে ৩৩টি টেস্ট খেলেছেন এবং গুরুত্বপূর্ণ ম্যাচে দলের হয়ে বিশেষ রান করেছেন। বিশেষ করে ২০২১ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের দুর্গ গাব্বা লঙ্ঘনের জন্য একটি অপরাজিত ৮৯ রানের নক যা অনেকেরই মনে থাকবে।

We’re now on Telegram- Click to join

পন্থ প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রীকে পিচে স্বাধীনভাবে নিজেকে প্রকাশ করার স্বাধীনতা দেওয়ার জন্য কৃতিত্ব দিয়েছেন।

“এটি একটি আশ্চর্যজনক সম্পর্ক ছিল। রবি শাস্ত্রীর সাথে আমার খুব বোঝাপড়া ছিল। কেউ যখন আমাকে একটি নির্দিষ্ট কাজ না করতে বলে তখন আমি এটি পছন্দ করি না; পরিবর্তে, আমি পছন্দ করি যে কেউ আমাকে আরও ভাল দিক। বিকল্প কিছু এড়িয়ে যাওয়ার চেয়ে আমি একটি ভাল বিকল্পে স্যুইচ করব, “পন্থ তন্ময় ভাটের ইউটিউব চ্যানেলে ক্রিকেট সম্পর্কিত মেমে প্রতিক্রিয়া জানাতে বলেছিলেন।

উইকেটকিপার-ব্যাটারটি অফ-স্পিনারকে মোকাবেলা করার জন্য প্রাক্তন কোচের কাছ থেকে যে অত্যাশ্চর্য পরামর্শ পেয়েছিলেন তাও প্রকাশ করেছিলেন।

Read More- ১৬ মাস পর ভারতীয় দলের জার্সি গায়ে চাপিয়ে আবেগতাড়িত ঋষভ পন্থ, কী বললেন তারকা কিপার ব্যাটার?

“একটা সময় ছিল যখন আমি অফ-স্পিনারদের বিরুদ্ধে শট খেলতে গিয়ে আউট হয়ে যাচ্ছিলাম। রবি ভাই আমাকে কী বলবেন তা নিয়ে ভাবছিলেন, তখন তিনি আমার কাছে এসে আমাকে বলেছিলেন যে আমাদের অফ-ট্যাকল করার উপায় খুঁজে বের করতে হবে- স্পিনার আমাকে বলেছিলেন যে তিনি একটি উপায় খুঁজে পেয়েছেন এবং বলেছিলেন, “আপনাকে একজন অফ স্পিনারের বিরুদ্ধে রিভার্স-সুইপ খেলা উচিত এবং এটি টেস্ট ক্রিকেটের বিষয়ে ছিল,” তিনি যোগ করেছেন।

এইরকম আরও খেলা সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.