MI vs RR IPL 2024 Highlights: মুম্বইয়ের হারের হ্যাটট্রিক, একতরফা ম্যাচে ৬ উইকেটে জিতে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান

MI vs RR IPL 2024 Highlights: রাজস্থান রয়্যালসের আগুনে বোলিংয়ের সামনে ধরাসায়ী হার্দিক পান্ডিয়ারা

 

হাইলাইটস:

  • মুম্বইকে হারিয়ে আইপিএল ২০২৪-এ জয়ের হ্যাটট্রিক করল রাজস্থান রয়্যালস
  • ৬ উইকেটে ম্যাচ জিতে লিগ টেবিলের শীর্ষস্থান দখল করলো সঞ্জু স্যামসনের দল
  • ১৫.৩ ওভারের মাথায় ৪ উইকেট হারিয়ে মুম্বইয়ের দেওয়া ১২৬ রানের সহজ লক্ষ্যে পৌছে যায় রাজস্থান

MI vs RR IPL 2024 Highlights: ঘরের মাঠেও জয়ের স্বাদ পেল না মুম্বই ইন্ডিয়ান্স। ওয়াংখেড়েতে ব্যাটে-বলে কোনও লড়াই দিতে ব্যর্থ হার্দিক পান্ডিয়ারা। পরপর ৩ ম্যাচে হেরে আরও কোণঠাসা মুম্বইয়ের নতুন ক্যাপ্টেন। অপরদিকে, মুম্বইকে হারিয়ে আইপিএল ২০২৪-এ জয়ের হ্যাটট্রিক করল রাজস্থান রয়্যালস। ৬ উইকেটে ম্যাচ জিতে লিগ টেবিলের শীর্ষস্থান দখল করলো সঞ্জু স্যামসনের দল।

We’re now on WhatsApp – Click to join

সোমবার টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন। অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন রাজস্থানের বোলাররা। ম্যাচের শুরুতেই আগুন ঝরানো স্পেল করেন নান্দ্রে বার্গার ও ট্রেন্ট বোল্ট। এর জেরে খাতা না খুলেই ফিরে যান রোহিত শর্মা, নমন ধীর ও ডিওয়াল্ড ব্রেভিস। নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে মুম্বই। ফলে তাদের ইনিংসে কোনও বড় পার্টনারশিপ গড়ে ওঠেনি।

একটা সময় মুম্বইয় ইন্ডিয়ান্সের স্কোর ছিল ২০ রানে ৪ উইকেট। সেখান থেকে তিলক বর্মা ৩২ ও হার্দিক পান্ডিয়া ৩৪ রানের ইনিংস না খেললে মুম্বইকে আরও লজ্জাজনক স্কোরের সম্মুখীন হতে হত। কিন্তু সেট হয়েও হার্দিক যেভাবে নিজের গুরুত্বপূর্ণ উইকেট ছুড়ে দিয়ে এসেছেন তার সমালোচনা করেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। শেষ পর্যন্ত ২০ ওভার ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১২৫ রান করে মুম্বই। রাজস্থান রয়্যালসের হয়ে কালকের ম্যাচে ৩টি করে উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট ও যুজবেন্দ্র চাহল। এছাড়া নান্দ্রে বার্গার ২টি এবং আভেস খান ১টি উইকেট পান।

রান তাড়া করতে নেমে রাজস্থান রয়্যালসেরও শুরুটা ভাল হয়নি। ১০ রানে যশস্বী জয়সওয়াল, ১৩ রানে জস বাটলার এবং সঞ্জু স্যামসন ১২ রান করে ফিরে যান। ৪৮ রানে ৩ উইকেট পড়ে যায় রাজস্থানের। সেখান থেকে ফের একবার ব্যাট হাতে জ্বলে ওঠেন দলের তরুণ তুর্কি রিয়ান পরাগ। তাঁর কিছুটা সঙ্গ দেন রবিচন্দ্রন অশ্বিন। ৪০ রানের গুরুত্বপূর্ণ পার্টারশিপ করেন দুই ব্যাটার। রাজস্থানের চতুর্থ উইকেটের পতন হয় ৮০ রানে। এরপর ব্যক্তিগত ১৬ রানে আউট হন অশ্বিন।

অপরদিকে, নিজের ইনিংস চালিয়ে যান রিয়ান পরাগ। অর্ধশতরান পূর্ণ করেন তিনি। শুভম দুবেকে সাথে নিয়ে রাজস্থান রয়্যালসকে জয়ের লক্ষ্যে পৌছে দেন রিয়ান পরাগ। ১৫.৩ ওভারের মাথায় ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় আরআর। পরপর ৩ ম্যাচ জয় করে সিএসকে, কেকেআরকে পিছনে ফেলে রানরেটের নিরিখে লিগ টেবিলের শীর্ষস্থানে উঠে এল রাজস্থান রয়্যালস।

আইপিএল সংক্রান্ত সমস্ত তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.