LSG vs GT IPL 2024 Match Result: যশের ৫ উইকেট, অনবদ্য ফিল্ডিংয়ের সুবাদে লখনউয়ের জয়ের হ্যাটট্রিক!

LSG vs GT IPL 2024 Match Result: আইপিএলের ইতিহাসে প্রথমবার গুজরাতকে পরাস্ত করলো লখনউ সুপার জায়ান্টস

 

হাইলাইটস:

  • টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন লখনউয়ের অধিনায়ক লোকেশ রাহুল
  • লোকেশ রাহুল, মার্কাস স্টইনিস, নিকোলাস পুরানের সৌজন্যে টাইটান্সদের ১৬৪ রানের টার্গেট দিয়েছিল লখনউ
  • ১৮.৫ ওভারে ১৩০ রানে গুজরাট টাইটান্সের ইনিংস শেষ হয়ে যায়, ৩৩ রানে জয় জায়ান্টসদের

LSG vs GT IPL 2024 Match Result: হার দিয়ে এবারের আইপিএল অভিযান শুরু করেছিল লখনউ সুপার জায়ান্টস। আর তারপর জয়ের হ্যাটট্রিক। গত দু-ম্যাচে এলএসজির জয়ের প্রধান কারণ ছিল এক্সপ্রেস গতির বোলিং। তবে গুজরাতের বিরুদ্ধে স্পিন এবং মিডিয়াম পেসেই বাজিমাত। সেই সঙ্গে লখনউয়ের অনবদ্য ফিল্ডিং। মিডিয়াম পেসার যশ ঠাকুরের ঝুলিতে ৫ উইকেট। ঘরের মাঠে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে ৩৩ রানে জয়। এই ম্যাচ এতটা একপেশে হবে, তা হয়তো কারোরই প্রত্যাশা ছিলনা।

টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক লোকেশ রাহুল। তবে টস হেরেও যেন খুশিই হয়েছিলেন গুজরাত টাইটান্স অধিনায়ক শুভমন গিল। পরিষ্কার জানিয়েছিলেন, টস জিতলেও ব্যাটিংয়েরই সিদ্ধান্ত নিতেন। গুজরাতের ব্যাটিং বিভাগ অবশ্য তাঁকে ভরসা দিতে ব্যর্থ। ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করছে টাইটান্সের বোলাররা। কালকের ম্যাচে নতুন রূপে দেখা গেল উমেশ যাদবকে।

We’re now on WhatsApp – Click to join

মহম্মদ সামির অনুপস্থিতি ভালো ভাবেই সামলে দিয়েছেন বাকি বোলাররা। পাওয়ার প্লে-তে টানা তিন ওভারের স্পেল করেন উমেশ যাদব। অনবদ্য পারফরম্যান্স। লোকেশ রাহুল, মার্কাস স্টইনিস, নিকোলাস পুরানের সৌজন্যে টাইটান্সদের ১৬৪ রানের টার্গেট দিয়েছিল লখনউ। এই রান তাড়া করে জেতা খুব একটা কঠিন ছিল না।

চোটের কারণে ঋদ্ধিমান সাহা দলের ছিলেন না, তাই শুভমন গিলের সঙ্গে ইনিংস ওপেন করেন সাই সুদর্শন। জুটিতে ৫৪ রান যোগ করেন দুই ব্যাটার। শুভমনের উইকেট ছিটকে দেন যশ ঠাকুর। এরপর দুই স্পিনার ক্রুনাল পান্ডিয়া ও রবি বিষ্ণোই দাপট দেখান। উইকেট নেওয়ার পাশাপাশি রান আটকানোর ক্ষেত্রেও অনবদ্য পারফর্ম করেন লখনউয়ের প্লেয়াররা। এক সময় মনে হচ্ছিল ১১০ রানের মধ্যেই না টাইটান্সের ইনিংস গুটিয়ে যায়। শেষ দিকে রাহুল তেওয়াটিয়ার চেষ্টায় হারের ব্যবধান কমে। ১৮.৫ ওভারে ১৩০ রানে গুজরাট টাইটান্সের ইনিংস শেষ হয়। আইপিএলে এই প্রথম গুজরাতকে পরাস্ত করলো কেএল রাহুলের দল।

আইপিএল সংক্রান্ত সমস্ত তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.