IPL 2024 GT vs RR: থামলো রাজস্থানের বিজয়রথ, রুদ্ধশ্বাস ম্যাচ জিতিয়ে দিল রাশিদ-তেওয়াটিয়া জুটি!

IPL 2024 GT vs RR: টানা ৪ ম্যাচ জেতার পর ঘরের মাঠে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে মরশুমের প্রথম হারের স্বাদ পেল রাজস্থান রয়্যালস

 

হাইলাইটস:

  • উত্তেজনাপূর্ণ ম্যাচে লাস্ট বল থ্রিলারে জয় পায় গুজরাত টাইটান্স
  • টস হেরে প্রথমে ব্যাট করে ১৯৬ রান করে রাজস্থান রয়্যালস
  • শেষ বলে চার মেরে ম্যাচ ফিনিশ করেন রাশিদ খান

IPL 2024 GT vs RR: অবশেষে আইপিএল ২০২৪-এ থামল রাজস্থান রয়্যালসের বিজয়রথ। টানা ৪ ম্যাচ জেতার পর ঘরের মাঠে গুজরাতের বিরুদ্ধে মরশুমের প্রথম হারের স্বাদ পেল রাজস্থান। উত্তেজনাপূর্ণ ম্যাচে লাস্ট বল থ্রিলারে জয় পায় গুজরাত টাইটান্স। শেষ ২ ওভারে খেলা ঘুড়িয়ে দেন রাশিদ খান ও রাহুল তেওয়াটিয়া। রাজস্থানের জেতা ম্যাচ হাত থেকে ছিনিয়ে নেন দুই ব্যাটার। প্রথমে ব্যাট করে ১৯৬ রান করে রাজস্থান রয়্যালস। সঞ্জু স্যামসন ৬৮ ও রিয়ান পরাগ ৭৬ রান করেন। রান তাড়া করতে নেমে শুভমান গিল ৭২ রান করেন। এছাড়া সাই সুদর্শন ৩৫, রাহুল তেওয়াটিয়া ২২ ও রাশিদ খান ২৪ রান করেন।

We’re now on WhatsApp – Click to join

ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় গুজরাত টাইটান্সের অধিনায়ক শুভমান গিল। শুরুটা ভাল করেনি রাজস্থান। মাত্র ৪২ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে কিছুটা চাপ পরে। সেখান থেকে ইনিংসের রাশ ধরেন অধিনায়ক সঞ্জু স্যামসন। তার সঙ্গ দেন দুরন্ত ফর্মে থাকা রিয়ান পরাগ। উইকেট বাঁচানোর পাশাপাশি মারকাটারি ব্যাটিং করেন দুই ব্যাটার।

জুটি বেঁধে ১৩০ রানের পার্টনারশীপ করে দলকে শক্তিশালী জায়গায় পৌছে দেয় সঞ্জু ও রিয়ান। দুজনেই অর্ধশতরান করেন। ৪৮ বলে ৭৬ রান করে ফেরেন রিয়ান পরাগ। ৫টি ছয় ও ৩টি চার মারেন তিনি। সঞ্জু স্যামসন শেষ পর্যন্ত ৩৮ বলে ৬৮ রানে অপরাজিত থাকেন। ৭টি চার ও ২টি ছয়ে সাজানো তাঁর ইনিংস। শেষ পর্যন্ত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৯৬ রান তোলে রাজস্থান রয়্যালস।

রান তাড়া করতে নেমে শুরুতে ভাল খেলছিল গুজরাত টাইটান্স। ওপেনিং জুটিতে অর্ধশতরানের পার্টনারশিপ করেন শুভমান গিল ও সাই সুদর্শন। সাই সুদর্শন ৩৫ রান করে সাজঘরে ফিরে যান। এরপর একদিকে গিল দাঁড়িয়ে থাকলেও অন্যদিকে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে গুজরাত। নিজের অর্ধশতরান পূর্ণ করেন গিল।

৭২ রানে শুভমান গিল গিরে যাওয়ার পর চাপে পড়ে যায় গুজরাত। ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে ব্যাট করতে আশা শাহরুখ খান আউট হন ১৪ রানে। একটা সময় ম্যাচের রাশ ছিল পুরো রাজস্থান রয়্যালসের হাতে। কিন্তু রাশিদ খান ও রাহুল তেওয়াটিয়া জুটি ম্যাচ উইনিং ইনিংস খেলে রাজস্থানের জয়ের গ্রাস মুখের সামনে থেকে কেড়ে নেন। শেষ ওভারে জয়ের জন্য ১৫ রান দরকার ছিল। ১১ বলে ২২ করে রাহুল তেওয়াটিয়া আউট হলেও ম্যাচ শেষ করেন রাশিদ খান। শেষ বলে জয়ের জন্য প্রয়োজন ছিল ২ রান। চার মেরে ম্যাচ ফিনিশ করেন রাশিদ খান।

আইপিএল সংক্রান্ত সমস্ত তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.