Indias Next All-Format Captain: রোহিত শর্মার পর কে হবেন ভারতের অল ফরম্যাটের পরবর্তী অধিনায়ক? চলুন প্রতিবেদনটির দ্বারা জেনে নেওয়া যাক

India's Next All-Format Captain
India's Next All-Format Captain

Indias Next All-Format Captain: রোহিত শর্মা এবার অধিনায়কত্ব থেকে সরে সূর্যকুমার যাদবের হাতে ব্যাটন তুলে দিয়েছেন, এদিকে শুভমান গিল এবং ঋষভ পান্ডে সম্ভাব্য ভবিষ্যত অধিনায়ক হিসাবে ভারতীয় ক্রিকেট বোর্ড নতুন নেতৃত্ব তৈরি করতে চাইছে

হাইলাইটস:

  • রোহিত শর্মা টি-টোয়েন্টি আন্তর্জাতিক ছেড়েছেন
  • তিনি সূর্যকুমার যাদবের কাছে টি-টোয়েন্টি অধিনায়কত্বের ব্যাটন পাস করেছেন
  • তরুণ ওপেনার শুভমান গিলকে সম্প্রতি সাদা বলের ক্রিকেটে ভারতকে নেতৃত্ব দেওয়ার সুযোগ দেওয়া হয়েছে

Indias Next All-Format Captain: যদিও রোহিত শর্মা বলেছেন যে তিনি শীঘ্রই যে কোনও সময় “থেমে যাবেন না” এবং এই বছরের শুরুতে টি-টোয়েন্টি বিশ্বকাপ তুলে নেওয়ার পরে “আরও অর্জন” করার জন্য উন্মুখ, এই সত্য যে তিনি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ছেড়েছেন তার প্রমাণ যে তিনি পরিচালনা শুরু করেছেন। তার ক্রিকেট ক্যারিয়ার।

We’re now on WhatsApp – Click to join

৩৭ বছর বয়সে, রোহিত নিঃসন্দেহে তার সুসজ্জিত ক্যারিয়ারের গোধূলিতে রয়েছেন এবং যখন তিনি সূর্যকুমার যাদবের কাছে টি-টোয়েন্টি অধিনায়কত্বের ব্যাটন পাস করেছেন, তখন বিসিসিআই তাদের পরবর্তী টেস্ট এবং ওডিআই অধিনায়ক তৈরি করা শুরু করাই বুদ্ধিমানের কাজ।

তরুণ ওপেনার শুভমান গিলকে সম্প্রতি সাদা বলের ক্রিকেটে ভারতকে নেতৃত্ব দেওয়ার সুযোগ দেওয়া হয়েছে এবং তাকে গুজরাট টাইটান্সের অধিনায়ক নিযুক্ত করা এই চিন্তাকে প্রমাণ করে যে তাকে ভবিষ্যতের ভারতীয় অধিনায়ক হিসাবে দেখা হচ্ছে।

Read more – কেন জসপ্রিত বুমরাহ আর টিম ইন্ডিয়ার টেস্ট সহ-অধিনায়ক নন? প্রতিবেদনটির দ্বারা জেনে নিন

অধিনায়ক হিসাবে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার স্টক ইদানীং হিট হয়েছে। গত মৌসুমে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে তার ব্যর্থতা এবং তার ফিটনেস সম্পর্কিত বিসিসিআই নির্বাচকদের উদ্বেগের কারণে তিনি সূর্যকুমারের কাছে ভারতের টি-টোয়েন্টি অধিনায়কত্ব হারান।

যাইহোক, ভারতীয় ক্রিকেট বোর্ড কে রোহিতের জুতোয় পা রাখতে পারে এবং তিনটি ফরম্যাটেই দলকে নেতৃত্ব দেওয়ার বিল ফিট করতে পারে বলে মনে হয় তা দেখার বাকি রয়েছে।

ক্রিকবাজ শো ‘হেইসিবি’-এর সর্বশেষ পর্বে, ভারতের প্রাক্তন উইকেটরক্ষক দীনেশ কার্তিককে একজন ভক্ত এই প্রশ্নটি করেছিলেন: “কে হবে ভারতের সব ফরম্যাটের ভবিষ্যত অধিনায়ক?”

“দুইজন খেলোয়াড় সরাসরি আমার মনে আসে, যারা তরুণ, সম্ভাবনা আছে এবং অবশ্যই অদূর ভবিষ্যতে ভারতকে সব ফরম্যাটে নেতৃত্ব দিতে পারবে। একজন, ঋষভ পান্ডে। দুইজন, শুভমান গিল,” জবাব দিলেন কার্তিক।

We’re now on Telegram – Click to join

“তারা দুজনেই আইপিএল দলের অধিনায়ক এবং ভারতের অধিনায়কত্ব করেছেন। আমি মনে করি সময়ের সাথে সাথে তাদেরও ভারতের জন্য অল ফরম্যাটের অধিনায়ক হওয়ার সুযোগ আছে,” তিনি যোগ করেছেন।

২০২২ সালের ডিসেম্বরে তার ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনার পর থেকে এই বছরের শুরুতে আইপিএলের মাধ্যমে পান্ত প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরে আসেন। পরবর্তীকালে, তিনি সাদা বলের আন্তর্জাতিক ম্যাচে সফলভাবে ফিরে আসেন এবং প্রথম টেস্টের জন্য নির্বাচিত হওয়ার পর এখন তার টেস্ট প্রত্যাবর্তনের জন্য প্রস্তুত। আগামী সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজ শুরু হবে।

এইরকম খেলাধুলা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.