India vs Pakistan: বিশ্বকাপের আগেই ফের একবার দেখা যেতে পারে ভারত-পাক মহারণ! কিন্তু কী ভাবে? জানতে হলে পড়ুন আজকের বিশেষ প্রতিবেদন

India vs Pakistan: ওডিআই বিশ্বকাপ ২০২৩-এ ভারত বনাম পাকিস্তান মহারণ হতে চলেছে ১৪ অক্টোবর, কিন্তু তার আগেই ২২ গজে দেখা হতে পারে দুই চিরপ্রতিদ্বন্দ্বি দেশের

হাইলাইটস:

  • বিশ্বকাপে ভারত-পাকিস্তান মহারণ হতে চলেছে ১৪ই অক্টোবর
  • কিন্তু সবকিছু ঠিকঠাক থাকলে বিশ্বকাপের আগেই দুই দেশ ফের মুখোমুখি হবে
  • এশিয়ান গেমসের ফাইনালে ফের দেখা যেতে পারে ভারত বনাম পাকিস্তান দ্বৈরথ

India vs Pakistan: আগামী ৫ই অক্টোবর খেকে শুরু হচ্ছে আইসিসি ওডিআই বিশ্বকাপ ২০২৩। আর ভারত-পাকিস্তান মহারণ হতে চলেছে ১৪ই অক্টোবর। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে এই ম্যাচ ঘিরে উত্তেজনা-উন্মাদনা তুঙ্গে। কিন্তু তার আগেই ফের একবার ব্যাট-বলের লড়াইয়ে মুখোমুখি হতে পারে দুই চিরপ্রতিদ্বন্দ্বি দেশ।

সদ্য সমাপ্ত এশিয়া কাপের সূচি অনুযায়ী পাকিস্তান ফাইনালে উঠলে মোট ৩ বার ভারত-পাক দ্বৈরথ দেখা যেত। কিন্তু গ্রুপ স্টেজ এবং সুপার ফোর পর্বে দুবার একে অপরের মুখোমুখি হলেও ফাইনালের আগেই প্রতিযোগিতা থেকে ছিটকে যায় বাবররা। যার ফলে আর এশিয়া কাপে তৃতীয় সাক্ষা‍ৎ হয়নি রোহিত-বাবরদের।

কিন্তু সবকিছু ঠিকঠাক থাকলে বিশ্বকাপের আগেই দুই দেশ ফের মুখোমুখি হবে। তাও আবার এক আন্তর্জাতিকমানের প্রতিগিতার ফাইনালে। এশিয়ান গেমসের ফাইনালে ফের দেখা যেতে পারে ভারত বনাম পাকিস্তান দ্বৈরথ। যেই ম্যাচের জন্য এখন থেকেই উত্তেজনা সামলাটে পারছেন না এশিয়ান গেমসে ভারতীয় স্কোয়াডে থাকা রিঙ্কু সিং। তিনি চাইছেন যেন পাকিস্তানই ফাইনালে ওঠে এবং পাকিস্তানকে হারিয়েই জয়ী হোক ভারত।

উল্লেখ্য, এবারের এশিয়ান গেমস প্রতিযোগিতায় টি-২০ ক্রিকেটকেও অন্তর্ভুক্ত করা হয়েছে। সামনেই একদিনের বিশ্বকাপ থাকায় দ্বিতীয় দল পাঠাচ্ছে ভারত। এমনিতেও ভারত, পাকিস্কান, শ্রীলঙ্কা, বাংলাদেশ এশীয় ক্রিকেটের দেশগুলি প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনাল থেকে খেলবে। অনান্য দেশগুলিকে কোয়ার্টার ফাইনালে পৌছতে যোগ্যতা অর্জন পর্ব খেলতে হবে। আর প্রতিযোগিতার সূচি অনুযায়ী ভারত ও পাকিস্তান দুই দলই যদি কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনাল জেতে তাহলে ফাইনালে ফের ভারত-পাক মহারণ দেখা যাবে।

ক্রিকেট সংক্রান্ত গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.