Beauty Tips: আপনাকে প্রতিদিন সুন্দর এবং উজ্জ্বল দেখাতে সহায়তা করার জন্য বিশেষজ্ঞদের কাছ থেকে ৯ টি সৌন্দর্যের পরামর্শ জেনে নিন

Beauty Tips: সৌন্দর্যের পরামর্শ যা আপনার বন্ধুদের জেগে উঠতে বাধ্য করবে’ সে এভাবেই জেগে উঠুন, সবাই!

হাইলাইটস:

  • প্রতিটা মেয়েদেরই নিজেদের সৌন্দর্য বজায় রাখার অধিকার রয়েছে।
  • বেশি করে জল পান করলে ত্বক ও শরীর হাইড্রেটেড থাকে।
  • ভ্রমণের জন্য উপযুক্ত মেক আপ বক্স ব্যবহার করতে পারেন।

Beauty Tips: সৌন্দর্য বিশেষজ্ঞদের’ প্রায়শই এর অর্থের কোন গভীরতা ছাড়াই চারপাশে নিক্ষেপ করা হয়। যাইহোক, এর মানে এই নয় যে কম পরিচিত ‘সাবজেক্ট ম্যাটার এক্সপার্ট’দের কাছ থেকে আসা পরামর্শ বিবেচনা ছাড়াই উপেক্ষা করা উচিত। যদিও ‘সৌন্দর্য বিশেষজ্ঞদের’ সংজ্ঞা এখনও অস্পষ্ট, মডেল এবং এয়ার হোস্টেসের মধ্যে আরও কয়েকজনের মধ্যে কীভাবে নিজেকে প্রতিদিন সুন্দর রাখতে হয় এবং তারা যা বলতে চায় তা শোনার মাধ্যমে আপনার জন্য একটি ভালো বিশ্ব হতে পারে।

১. যে মুখে চুম্বন, ক্রমাগত:

নিশ্চিত করুন যে আপনার বোতল বা সিপারের মুখ আপনার সুন্দর ঠোঁটের সাথে যথেষ্ট স্পর্শ করার সময় উপভোগ করে। অন্য কথায়, ‘আপনি যত বেশি চুম্বন করবেন (বোতল), তত বেশি আপনি জ্বলে উঠবেন’। বলা বাহুল্য, আপনি যদি একটি চাহিদাপূর্ণ চাকরিতে থাকেন, তাহলে পর্যাপ্ত জল পান করা থেকে বাদ পড়ার সম্ভাবনা থাকতে পারে। সারাদিন পর্যাপ্ত জল পান করার জন্য নিজেকে মনে করিয়ে দেওয়া বা অ্যালার্ম সেট করা গুরুত্বপূর্ণ। বেশি করে জল পান করলে ত্বক ও শরীর হাইড্রেটেড থাকে।

২. একটি মেক আপ কিট একটি বই মত আচরণ:

সব ন্যায্যতা, যে শিরোনাম একটি অতি সরলীকরণ। আপনি যখন ট্রেন বা ফ্লাইটে ভ্রমণ করেন, তখন আপনি নিজেকে ব্যস্ত রাখতে থাকেন। আপনি লাউঞ্জে দোকানের বইগুলি ব্রাউজ করুন এবং সেখানে সবচেয়ে হালকা বইটি পান৷ আপনার ভ্রমণের মেক আপ কিটটিকে একইভাবে ব্যবহার করা উচিত। এটিকে পাতলা এবং হালকা রাখুন যাতে এটি আপনার ব্যাগের ভিতরে ফিট করে। আপনি যখন ভ্রমণ করেন তখন প্রতিবার স্পর্শ করা গুরুত্বপূর্ণ। আপনি এমন সাইটগুলি পরীক্ষা করতে পারেন যেখানে আপনি অনলাইনে প্রসাধনী পণ্য কিনতে পারেন এবং আপনার প্রিয় মেক আপ ব্র্যান্ডগুলির মধ্যে কোনটি একটি পাতলা, ভ্রমণের জন্য উপযুক্ত মেক আপ বক্স অফার করে তা খুঁজে বের করতে পারেন৷

৩. এটা স্প্রে, এটা বলবেন না:

গোলাপ জলের একটি তাজা ছিটা! এটা এমনকি এটা বলা সতেজ হয়; আপনি যখন এটি ব্যবহার করেন তখন আপনার ত্বক কেমন অনুভব করবে তা আপনি কল্পনা করতে পারেন! সুতরাং, পরের বার আপনি অনলাইনে সৌন্দর্য পণ্যের কেনাকাটা করবেন, আপনার কার্টে মেক আপ কিট যোগ করতে ভুলবেন না! এই সৌন্দর্যের প্রয়োজনীয়তাগুলি স্প্রে করা শুধুমাত্র আপনার শুষ্কতাকে সহজ করে না বরং আপনার ত্বককেও পরিষ্কার করে। আপনি যখন অনলাইনে বিউটি প্রোডাক্ট কিনছেন, তখন আপনি মেক-আপ তোলার কিট দিয়ে ফেস স্প্রে কিনতে পারেন এবং ফাউন্ডেশন বলতে পারেন। মূল বিষয় হল আপনি যদি এই পণ্যগুলিকে কম্বো হিসাবে কেনেন, আপনি সাধারণত ছাড় এবং সাইটওয়াইড অফারের কারণে আরও বেশি সঞ্চয় করেন।

৪. ময়েশ্চারাইজার ত্বককে হাইড্রেট করে:

ময়েশ্চারাইজার বা ত্বকের মাখন আপনার ত্বককে হাইড্রেট করে এবং শুষ্ক দাগ প্রতিরোধ করে। আপনি যখন অনলাইনে প্রসাধনী কিনবেন, তখন এটা বলার অপেক্ষা রাখে না যে ময়েশ্চারাইজার কেনাকাটার কার্টে নিতে ভুলবেন না, সানব্লক বা ফেসিয়াল মিস্টের পাশে সুন্দরভাবে বসে, মৌসুমের উপর নির্ভর করে। সুতরাং, এগিয়ে যান, ময়শ্চারাইজ করুন! যাইহোক, আপনাকে মনে রাখতে হবে যে ময়েশ্চারাইজার আপনার জন্য কতটা স্থায়ী হবে। কিছু ত্বকের টেক্সচারের জন্য একটি ময়েশ্চারাইজার প্রয়োজন যা ৫ ঘন্টা স্থায়ী হয় এবং কিছু এটি সারা দিন স্থায়ী হয়। আপনার প্রয়োজনের উপর ভিত্তি করে আপনার ময়েশ্চারাইজার চয়ন করুন। বলাই বাহুল্য, ময়েশ্চারাইজার বেছে নেওয়ার ক্ষেত্রে এক-আকার-ফিট-সমস্ত পদ্ধতি নেই। এটি বলেছে, একটি সালফার মুক্ত, প্যারাবেন-মুক্ত ময়েশ্চারাইজার বেছে নেওয়া ভাল, যদিও কম খরচে আপস হতে পারে।

৫. সানস্ক্রিন?

সানস্ক্রিন সবার জন্য! রোদে বের হওয়ার আগে সানব্লক লাগালে গায়ের রং ঠিক থাকে। আপনি কোথায় থাকেন এবং কত ঘন ঘন আপনাকে রোদে বের হতে হতে পারে তা বিবেচনা করে, আপনি আপনার আবেদনে উদার বা কৃপণ হবেন কিনা তা সিদ্ধান্ত নিতে পারেন। অনলাইন বা অফলাইনে কেনার আগে আপনার সানব্লকের এসপিএফ লেভেল চেক করে নেওয়া ভালো। এগুলি কেনার আগে আপনার ত্বকের প্রকৃতিও বোঝা গুরুত্বপূর্ণ। কিছু ব্র্যান্ড আপনার ত্বকের সাথে মানানসই হতে পারে আবার কিছু নাও হতে পারে। এটি ছাড়াও, আবেদনের কারণও রয়েছে। আপনার কি এটি দরকার কারণ আপনি এমন একটি ট্রেক করতে যাচ্ছেন যেখানে ট্যানড হওয়ার সম্ভাবনা রয়েছে? নাকি আপনি সৈকত পরিদর্শন করছেন? নাকি এটা মে মাসের মাঝামাঝি এবং সূর্য তাঁর সমস্ত মহিমায় জ্বলজ্বল করছে বলে? আপনার উত্তরের উপর ভিত্তি করে, আপনার কেনাকাটা পরিবর্তিত হতে পারে।

৬. আপনি লিপস্টিক পরেন!

আপনি যদি ম্যাট লিপস্টিক পরেন, তাহলে আপনার ঠোঁট স্বাভাবিকের চেয়ে দ্রুত শুকিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। শুষ্ক ঠোঁটের বিরুদ্ধে লড়াই করার সর্বোত্তম উপায় হল এসপিএফ যুক্ত লিপবাম ব্যবহার করা এবং তারপরে লিপস্টিক লাগানো। আপনি যদি ভ্রমণ করেন তবে নিয়মিত বিরতিতে স্পর্শ করার পরামর্শ দেওয়া হয়। আপনি যদি ডেটে যাচ্ছেন, আপনি যদি পছন্দ করেন তবে আপনি ভোজ্য একটি স্বাদ বেছে নিতে পারেন। এটি আপনাকে অদ্ভুতভাবে আত্মবিশ্বাসী বোধ করতে পারে। হতে পারে এটি সুগন্ধি, হতে পারে এটি গ্রীষ্মমন্ডলীয় ফলের স্বাদ। যেভাবেই হোক, একবার আপনি এটির স্বাদ পেয়ে গেলে, আপনি সর্বোত্তম থেকে কম কিছুর জন্য দোলিত হবেন না।

৭. মাস্ক শীট ব্যবহার করুন:

যারা ভ্রমণ করছেন তাদের জন্য মাস্ক শীট অবশ্যই থাকা আবশ্যক। আপনি যখনই অনলাইনে সৌন্দর্য পণ্য কিনবেন তখন আপনি নিশ্চিত করতে পারেন যে এটি আপনার হাতের লাগেজের অংশ। আরও কি, প্রতিটি ই-কমার্স সাইটে সর্বদা অফার থাকবে যা আপনি মাস্ক শীটগুলির জন্য ভাবতে পারেন। ৩ টি কিনুন ৩ টি সাধারনত আদর্শ কারণ সবাই সেগুলি বাক্সে কিনে নেয়। এটি বলার পরে, আপনি প্যারাবেন বা সালফারের মতো ক্ষতিকারক রাসায়নিকগুলির উপাদানগুলি পরীক্ষা করতে চাইতে পারেন যখন আপনি সেগুলি প্রচুর পরিমাণে কিনছেন।

৮. ঠান্ডা এড়িয়ে চলুন:

শুধুমাত্র চিনির কারণে নয়, উপাদানগুলির কারণেও ঠান্ডা পানীয় এড়ানো গুরুত্বপূর্ণ। যদিও আপনি এটিকে ককটেলগুলিতে একবারে ব্যবহার করতে পারেন, তবে নীতি হিসাবে এগুলি এড়ানো গুরুত্বপূর্ণ।

৯. ভ্রমণের সময় হালকা খান:

যেকোন ধরণের ডায়েট, এমনকি ব্যায়াম ছাড়া কঠোরতম নিয়মও দীর্ঘমেয়াদে নিরর্থক কারণ এটি তৃষ্ণা বাড়াবে।

নিজেকে ক্রমাগত সুন্দর রাখা একটি চ্যালেঞ্জ হতে পারে, উপরের ৯ টি পরামর্শ অনুসরণ করলে আপনার বন্ধু বা আপনার উল্লেখযোগ্য অন্যরা যেতে পারবে ‘সে এইভাবে জেগে উঠেছে, সবাই!’ আপনার দৈনন্দিন আচার-অনুষ্ঠানে আপনি যে সমস্ত প্রচেষ্টা করতেন তার জন্য এটি নিখুঁত বৈধতা হবে। দৈনন্দিন আচার-অনুষ্ঠানের কথা বলতে গেলে, অনায়াসে সুন্দর হওয়ার একমাত্র উপায় হল উপরের ৯ টি উপায় আপনার রুটিনে অন্তর্ভুক্ত করা।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.