India Tour Of West Indies 2023: ক্যারিবিয়ান সফর শুরু করার আগে ২ দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে রোহিত বাহিনী, সিরিজ শুরুর আগে প্রস্তুতি তুঙ্গে ভারতীয় ব্রিগেডে

India Tour Of West Indies 2023: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টের আগে ২ দিন ব্যাপী ওয়ার্ম আপ ম্যাচ খেলবে রোহিতরা

হাইলাইটস:

• ১২ই জুলাই ডমিনিকায় টেস্ট দিয়ে ক্যারিবিয়ান সফর শুরু করছে ভারতীয় দল

• তার আগের আগামী ৫ ও ৬ই জুলাই প্রস্তুতি ম্যাচ খেলবে রোহিত বাহিনী

• ভারতীয় দল নিজেদের মধ্যে ২টি ভাগে বিভক্ত হয়ে এই ওয়ার্ম আপ ম্যাচ খেলবে

India Tour Of West Indies 2023: আর মাত্র ৫দিন পর শুরু হতে চলেছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্ট। এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে অনুশীলনে ব্যস্ত ভারতীয় ক্রিকেট দল। পর পর একাধিক নেট সেশন চলছে রোহিত শর্মা, বিরাট কোহলিদের। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পর এই প্রথম কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলতে চলেছে ভারতীয় দলের প্লেয়াররা। দীর্ঘ ছুটির ২২ গজে নামতে চলেছেন রোহিত বাহিনী। তাই ক্যারিবিয়ান সিরিজ সূচনা করার আগে প্রস্তুতি ম্যাচ খেলবেন ভারতীয় দলের ক্রিকেটাররা। ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারতের প্রথম টেস্ট ম্যাচ শুরু হবে আগামী ১২ জুলাই ইন্ডিজের ডমিনিকায়। ভারত তার আগে ২টি প্রস্তুতি ম্যাচ খেলবেন।

আগামী ৫ ও ৬ই জুলাই দুটি ওয়ার্ম আপ ম্যাচে খেলবেন ভারতীয় দলের ক্রিকেটাররা। ডমিনিকায় ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলার আগে বার্বাডোজের কেনসিংটন ওভালে ভারতের ২টি প্রস্তুতি ম্যাচ খেলা হবে। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ভারতের বিরুদ্ধে ২টি ওয়ার্ম আপ ম্যাচের জন্য ৮ ক্যারিবিয়ান ক্রিকেটারকে বেছে নেওয়া হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ বোর্ড ভারতীয় দলের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের জন্য যে ৮ জন ক্রিকেটারকে বেছে নিয়েছে, তাঁরা সকলেই ওই দেশের প্রথম শ্রেণির ক্রিকেট খেলেন। কিন্তু সেই প্লেয়ারদের মধ্যে কেউই এখনও পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের জার্সি গায়ে ২২ গজে নামেননি।

বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, নিজেদের মধ্যে ২টি দলে বিভক্ত হয়ে প্রস্তুতি ম্যাচে খেলবেন ভারতের ক্রিকেটাররা। এই দুই প্রস্তুতি ম্যাচ রোহিত অ্যান্ড কোম্পানিকে আরও চাঙ্গা করে তুলতে সাহায্য করবে । পাশাপাশি এই ২টি প্রস্তুতি ম্যাচ ভারতীয় দলের ম্যানেজমেন্টকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম একাদশ বেছে নিতে সহায়তা করবে।

এইরকম ক্রীড়া জগতের সমস্ত আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.