ICC World Cup 2023 IND vs SA Match Highlights: কোহলির সেঞ্চুরি জাদেজার ৫ উইকেট! ইডেনে দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিল ভারত

ICC World Cup 2023 IND vs SA Match Highlights: ইডেনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২৪৩ রানের বিরাট ব্যবধানে জয় পেল ভারত

হাইলাইটস:

  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একপেশে ম্যাচে জিতল ভারত
  • টসে জিতে প্রথমে ব্যাট করে ভারতীয় দল ৩২৬ রান তোলে
  • জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৮৩ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস

ICC World Cup 2023 IND vs SA Match Highlights: চলতি বিশ্বকাপে ভারতীয় দল যে অশ্বমেধের ঘোড়া ছোটাচ্ছে তাতে কারও পক্ষেই সামনে দাঁড়ানো সম্ভব হচ্ছে না। আর এবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একপেশে ম্যাচে জিতল ভারত।

রবিবার ছিল বিরাট কোহলির জন্মদিন। এমন দিনে তাঁকে জন্য সেরা উপহার দিল টিম ইন্ডিয়া। জন্মদিনে সেঞ্চুরি করলেন কোহলি। টিম ইন্ডিয়া জিতল ২৪৩ রানে। সব চেয়ে বড় ব্যাপার হল, বিশ্বকাপের পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই সেমিফাইনালে গেল ভারতীয় দল।

টসে জিতে প্রথমে ব্যাট করে ভারতীয় দল ৩২৬ রান তোলে। অপরাজিত ১০১ রান করেন বিরাট কোহলি। শ্রেয়স আইয়ারের ব্যাট থেকে আসে ৭৭ রান। এছাড়া অধিনায়ক রোহিত শর্মা করেন ৪০ রান। ম্যাচের শুরু থেকেই মারমুখী দেখা যায় রোহিতকে। পয়া ইডেন গার্ডেন্স তাঁকে কখনও খালি হাতে ফেরায় না। তবে গতকাল যেন সময়মতো ব্যাটে লাগাম পরাতে পারেননি।

রোহিত সাজঘরে ফেরার পর ইনিংসের হাল ধরেন বিরাট কোহলি। জন্মদিনে মনে রাখার মতো ইনিংস খেলেন ভারতের রান মেশিন। ৪৯তম ওডিআই শতরান করে ফেললেন বিরাট। এমনিতেই এবারের বিশ্বকাপে দুরন্ত ফর্মে রয়েছেন বিরাট। ফলে দক্ষিণ আফ্রিকার পক্ষে তাঁকে সামলানো কার্যত অসম্ভব হয়ে দাঁড়িয়েছিল। শেষে রবীন্দ্র জাদেজা মারকাটারি ব্যাট করে দলের রান আরও কিছুটা এগিয়ে দেন। মাত্র ১৫ বলে ২৯ রানের দুরন্ত ইনিংস খেলেন জাড্ডু।

ভারতের দেওয়া ৩২৭ রানের বিশালাকার লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৮৩ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। ফের একবার ভারতীয় বোলারদের দাপট দেখল গোটা বিশ্ব। এবার রবীন্দ্র জাদেজা একাই ৫টি উইকেট তুলে নিলেন নিজের ঝুলিতে। বাংলার পেসার মহম্মদ শামি এবং কুলদীপ যাদব এই ম্যাচে ২টি করে উইকেট পেয়েছেন। সিরাজ পেয়েছেন ১টি উইকেট। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২৪৩ রানের বিশাল ব্যবধানে জয়ী ভারত।

ওডিআই বিশ্বকাপ সংক্রান্ত সমস্ত আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.