Hima Das: হিমা দাসের অনুপ্রেরণামূলক গল্প এবং তিনি কে জেনে নিন

Hima Das: হিমা দাসের অনুপ্রেরণামূলক গল্প এবং এশিয়ান খেলায় তার অর্জন

হাইলাইটস: 

  • হিমা দাসের অনুপ্রেরণামূলক গল্প
  • অর্জন
  • এশিয়ান খেলায় জন্য তার প্রস্তুতি

Hima Das: হিমা দেশকে উদযাপন করার একটি কারণ দিয়েছেন কারণ তিনি আন্তর্জাতিক স্তরে ট্র্যাক ইভেন্টে সোনা জিতে প্রথম ভারতীয় হয়েছেন৷ এমনকি সবচেয়ে জনপ্রিয় ক্রীড়াবিদ, ভারতের উড়ন্ত শিখ, মিলখা সিং এবং পিটি ঊষাও তাদের সময়ে জয়টি মিস করেছেন। এছাড়াও, হিমা আইএএএফ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে সোনা জিতে প্রথম মহিলা হয়েছেন।

হিমা দাসের অনুপ্রেরণামূলক গল্প:

হিমা দাস আসামের নাগানো জেলার একটি ছোট শহরের বাসিন্দা। তিনি কৃষক পরিবারে জন্মগ্রহণ করেন। হিমা বলেছিলেন যে তিনি তার শৈশবকালে অ্যাথলেটিক্সে পড়ার কথা ভাবেননি তবে তিনি ফুটবল খেলতে খুব পছন্দ করতেন। সে অন্য ছেলেদের সাথে মাঠে ফুটবল খেলত।

তিনি একজন সুপরিচিত স্ট্রাইকার হতে চেয়েছিলেন। যদিও দৌড়ে তার সম্ভাবনা পর্যবেক্ষণ করে, কেউ তাকে অ্যাথলেটিক্সে তার ক্যারিয়ার গড়ার পরামর্শ দিয়েছিল। হিমা শুরু করেছিলেন আঞ্চলিক পর্যায়ের প্রতিযোগিতা দিয়ে। জানুয়ারী ২০১৭ সালে গুয়াহাটি ক্যাম্প চলাকালীন, হিমা অ্যাথলেটিক্স কোচ নিপন দাসের নজরে আসেন। তিনি, অনেক প্রচেষ্টার মাধ্যমে, হিমার পরিবারকে রাজি করান যাতে তিনি তাকে গুয়াহাটিতে থাকার মাধ্যমে গেমের জন্য প্রস্তুত করতে দেন। নিপন দাস হিমাকে রাজ্য স্তরের স্পোর্টস অ্যাকাডেমিতে ভর্তি করেন। এর আগে, হিমা ২০০ মিটার দৌড়ের জন্য প্রস্তুতি নিয়ে শুরু করেছিলেন, তারপরে তিনি নিজেকে ৪০০ মিটার দৌড়ে যুক্ত করেছিলেন।

অর্জন:

এপ্রিল মাসে, রাজ্য স্তরের গেমগুলির সময়, হিমা ৫১.৩২ সেকেন্ডে দৌড় শেষ করে ৬ তম স্থান অর্জন করেছিলেন। তিনি ইউ২০ ভারতের মধ্যে রেকর্ড স্কোর করেছেন। হিমা গুয়াহাটিতে ৪*৪০০ মিটার রিলে রেসে ৫১.১৩ সেকেন্ডের সাথে ৭ তম স্থান অর্জন করেছে এবং রাজ্য চ্যাম্পিয়নশিপের সময় তার স্কোর উন্নত করেছে।

এশিয়ান খেলায় জন্য হিমার প্রস্তুতি:

হিমা চলমান এশিয়ান খেলায় ২০১৮ -এর ৪০০ মিটার দৌড় ইভেন্টের ফাইনালে ৫১ সেকেন্ড সময় নিয়ে ২৫শে আগস্ট জাকার্তায় তার ব্যক্তিগত রেকর্ড ভেঙেছিলেন। শেষ পর্যন্ত সে ইভেন্টে রৌপ্য পদক জিতেছে। হিমা দাস শুধু তার ব্যক্তিগত রেকর্ড ভাঙেননি, তিনি মহিলাদের ৪০০ মিটার ট্র্যাক ইভেন্টে ৫১ সেকেন্ডের একটি নতুন জাতীয় রেকর্ডও তৈরি করেছেন।

হিমা বলেন, “আমি আমার প্রশিক্ষণ থেকে যা শিখেছি তা এশিয়ান খেলায় প্রয়োগ করব। শুধু পদক জিতলেই হবে না, সেরা সময় দিতে চাই। আমি সময়ের পিছনে ছুটে যাই এবং ভাবি কিভাবে আমি আমার সময়কে উন্নত করতে পারি।”

এইরকম খেলাধুলা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.