CSK vs GT: শুভমান-সুদর্শনের জোড়া সেঞ্চুরি! সিএসকে-কে ৩৫ রানে হারিয়ে প্লেঅফের অঙ্ক জমিয়ে দিল জিটি

CSK vs GT: গুরুত্বপূর্ণ ম্যাচে চেন্নাইকে হারিয়ে আইপিএলের প্লে অফে যাওয়ার লড়াই জমিয়ে দিল গুজরাত!

 

হাইলাইটস:

  • ম্যাচের প্রথম ইনিংসেই গুজরাতের জয়ের ভিত রচনা করে দিয়েছিল অধিনায়ক শুভমান গিল ও সাঁই সুদর্শনের জোড়া সেঞ্চুরি
  • ২০ ওভারে ৩ উইকেটে ২৩১ রান করে গুজরাত টাইটান্স
  • জবাবে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৬ রানে আটকে যায় সিএসকের ইনিংস

CSK vs GT: চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচের প্রথম ইনিংসেই গুজরাতের জয়ের ভিত রচনা করে দিয়েছিল অধিনায়ক শুভমান গিল ও সাঁই সুদর্শনের জোড়া সেঞ্চুরি এবং ওপেনিং জুটিতে রেকর্ড ২১০ রানের পার্টনারশিপ। গুরুত্বপূর্ণ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএলের প্লে অফে ওঠার লড়াই জমিয়ে দিল গুজরাত টাইটান্স (CSK vs GT)। ৩৫ রানে ম্যাচ জিতে প্লেঅফের আশা জিইয়ে রাখল শুভমান গিলের দল। একইসঙ্গে প্লেঅফে ওঠার পথ দুর্গম হল সিএসকের।

We’re now on WhatsApp – Click to join

শুক্রবার ম্যাচে টস জিচে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড়। গুজরাতের হয়ে ওপেন করতে এসে বিধ্বংসী ব্যাটিং করেন শুভমান গিল ও সাঁই সুদর্শন জুটি। দুজনেই শতরান পূর্ণ করেন। সেই সুবাদে ২১০ রানের পার্টনারশিপ করেন তারা।

৫৫ বলে ১০৪ রান করে ফেরেন শুভমান গিল। ৯টি চার ও ৬টি ছয়ে সাজানো তাঁর ইনিংস। অপরদিকে, ৫১ বলে ১০৩ রান করে তাঁকে যোগ্য সঙ্গত দেন সাঁই সুদর্শন। ৭টি ছয় ও ৫টি চার দিয়ে সাজানো তাঁর ইনিংস। শেষের দিকে ১১ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন ডেভিড মিলার। শেষ বলে ২ রান করে রানআউট হন শাহরুখ খান। অবশেষে ২০ ওভারে ৩ উইকেটে ২৩১ রান করে গুজরাত।

We’re now on Telegram – Click to join

লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের প্রথম থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে শুরু করে সিএসকে। অজিঙ্কে রাহানে ১, রাচিন রবীন্দ্র ১ ও ঋতুরাজ গায়কোয়াড় খাতা না খুলেই ফিরে যান। মাত্র ১০ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে চেন্নাই। এরপর ড্যারিল মিচেল ও মঈন আলির ব্যাটে ভর করে সিএসকে ম্যাচে ফেরে। শতরানের পার্টনারশিপ করেন দুই তারকা ব্যাটার। অনবদ্য ব্যাটিং করে নিজেদের হাফ সেঞ্চুরিও পূরণ করেন দুজনে।

মিচেল ও মঈন মাঠে থাকাকালীন কিছু সময়ের জন্য জয়ের গন্ধ পেয়েছিল চেন্নাই। কিন্তু ৬৩ রানে মিচেল ও মঈন ৫৬ রানে আউট হতেই সব আশা শেষ হয়ে যায়। শিবম দুবে ১৮ রান, রবীন্দ্র জাদেজা ১৮ রান এবং এমএস ধোনি ২৬ রানের ইনিংস খেললেও তা সিএসকের জয় এনে দিতে পারেনি। ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৯৬ রানে আটকে যায় সিএসকের ইনিংস।

Read more:- কোহলি-পাতিদারদের বিধ্বংসী ব্যাটিং, পঞ্জাবকে ৬০ রানের বড় ব্যবধানে হারিয়ে প্লে অফে ওঠার আশা জিইয়ে রাখল আরসিবি

IPL 2024 Playoffs Scenario:

চেন্নাই এই ম্যাচ হারার ফলে দিল্লি ও লখনউয়ের প্লেঅফে ওঠার পথ এখনও খোলা থাকল। কারণ চেন্নাই, দিল্লি ও লখনউ ৩ দলেরই ১২ ম্যাচে ১২ পয়েন্ট। ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আশা জিইয়ে থাকল আরসিবি ও জিটিরও। কেকেআর ও রাজস্থানের একটি করে ম্যাচ জিতলেই তাঁদের টেবিলের প্রথম দুইয়ে থেকে প্লেঅফে যাওয়া নিশ্চিত।

আইপিএল সংক্রান্ত সমস্ত তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.