TMC Representatives in Manipur: এবার মণিপুর হিংসা খতিয়ে দেখতে তৃণমূলের প্রতিনিধিরা যাচ্ছেন দক্ষিণ-পূর্বের এই রাজ্যে! তবে কী বিজেপির তথ্যানুসন্ধান দলের পাল্টা করতে চাইছে তৃণমূল?

TMC Representatives in Manipur: তৃণমূলের প্রতিনিধি দলের মধ্যে আছেন তৃণমূলের চার সাংসদ

হাইলাইটস:

• অশান্ত মণিপুরে যাচ্ছেন তৃণমূলের প্রতিনিধি দল

• বিজেপির তথ্যানুসন্ধান দলের পাল্টা করতে চাইছে রাজ্যের শাসক দল

• পঞ্চায়েত ভোটে হিংসায় বিজেপির প্রতিনিধি দলের এবার পাল্টা মণিপুরে যাচ্ছেন তৃণমূলের ৪ সংসদ

TMC Representatives in Manipur: গত কয়েকটি ধরে জনজাতি সংঘর্ষে উত্তপ্ত মণিপুর। সেই সাথে অগ্নিগর্ভ পরিস্থিতিও হয়ে রয়েছে দক্ষিণ-পূর্বের এই রাজ্যে। যার ফলে নামাতে হয়েছে সেনা৷ উন্মত্ত জনতার হাতে একের পর এক খুনও হয়েছে। এই উত্তপ্ত পরিস্থিতি শান্ত করতে ইতিমধ্যে গুলির নির্দেশও দিয়েছে মণিপুরের বিজেপি শাসিত সরকার৷ এই অশান্তি ছড়িয়ে রাজধানী ইম্পলেও। এবার বিজেপি শাসিত মণিপুরে যাচ্ছেন তৃণমূলের প্রতিনিধি দল।

রাজ্যে পঞ্চায়েত ভোটে লাগাতার হিংসার অভিযোগ উঠেছে বিরোধী শিবিরের তরফ থেকে। যার ফলে রাজ্যে ‘ফ্যাক্ট ফাইন্ডিং টিম’ পাঠাচ্ছে দিল্লি। বিজেপি এই তথ্যানুসন্ধান দলে তাদের চার সাংসদ রবিশঙ্কর প্রসাদ, সত্যপাল সিং, রাজদীপ রায় এবং রেখা বর্মাকে রেখেছেন। এই চার সাংসদ অশান্তি কবলিত এলাকা খতিয়ে দেখে রিপোর্ট দেবে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কাছে।

প্রসঙ্গত, একুশের বিধানসভা ভোটের পরেও রাজ্যে হিংসা পরিস্থিতি খতিয়ে দেখতে দিল্লি থেকে পাঠানো হয়েছিল তথ্যানুসন্ধানী দলকে। সেই সময় বিজেপির তরফে ওই তথ্যানুসন্ধানী দলের অন্যতম সদস্য ছিলেন পশ্চিমবঙ্গের বর্তমান রাজ্যপাল সিভি আনন্দ বোস। এবার বিজেপির পাল্টা কৌশল অবলম্বন করতে চাইছে তৃণমূল। উত্তপ্ত মণিপুরে যাচ্ছেন তৃণমূলের প্রতিনিধি দল। যে দলে আছেন তৃণমূলের চার সাংসদ ডেরেক ও ব্রায়েন, কাকলী ঘোষ দস্তিদার, দোলা সেন এবং কল্যাণ বন্দ্যোপাধ্যায়। আগামী ১৪ই জুলাই মণিপুরে যাচ্ছেন তাঁরা।

তৃণমূলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট দিয়ে এই চার সদস্যের নাম ঘোষণা করে লেখা হয়, “ডবল ইঞ্জিন সরকারের রাজ্য মণিপুর জ্বলছে গত তিন মাস ধরে। কিন্তু বিজেপি সরকারের সেদিকে কোনও ভ্রুক্ষেপই নেই। তাই তৃণমূলের তরফে প্রতিনিধি দল সেখানে পৌঁছে কিছুটা স্বস্তি দেবে মণিপুরবাসীকে।”

সম্প্রতি পরিস্থিতি সামাল দিতে সেখানকার বিবদমান দলগুলির সঙ্গে আলোচনার টেবিলে বসেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। অবশ্য তাঁর সাথে সেনাপ্রধান মনোজ পাণ্ডেও ছিলেন। অন্যদিকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও শান্তির বার্তা নিয়ে অশান্ত মণিপুরে যাওয়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন। তবে শেষপর্যন্ত অনুমতি মেলেনি। এবার অশান্ত মণিপুরে যাচ্ছেন তৃণমূলের প্রতিনিধি দল।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.