Manipur Protest in Bengal: মণিপুর ইস্যুতে এবার মাঠে নামছে তৃণমূল, আজ থেকে শুরু এক মাস ব্যাপী আন্দোলন কর্মসূচি

Manipur Protest in Bengal: মণিপুরে হিংসার ঘটনার প্রতিবাদে আজ থেকে রাজ্য জুড়ে এক মাস ব্যাপী আন্দোলন কর্মসূচির ডাক রাজ্য তৃণমূল কংগ্রেসের

হাইলাইটস:

  • মণিপুর ইস্যুতে এবার ময়দানে রাজ্য তৃণমূল কংগ্রেস
  • এক মাস ব্যাপী এই আন্দোলন কর্মসূচি চলবে বলে খবর তৃণমূল নেতৃত্ব সূত্রে
  • রাজ্য জুড়ে এই আন্দোলন চালাবে মহিলা তৃণমূল কংগ্রেস

Manipur Protest in Bengal: মণিপুর ইস্যুতে এবার ময়দানে নামছে তৃণমূল কংগ্রেস। আজ থেকে এক মাস ব্যাপী আন্দোলন কর্মসূচি শুরু করল তৃণমূল। রাজ্য জুড়ে এই আন্দোলন চালাবে মহিলা তৃণমূল কংগ্রেস, জানালেন মহিলা তৃণমূল কংগ্রেস সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

গত তিন মাস ধরে জাতি দাঙ্গাকে কেন্দ্র করে অশান্ত মণিপুর। একাধিক হিংসার ঘটনা ঘটেছে সেখানে৷ নারী নির্যাতনের ভাইরাল ভিডিও নিয়ে উত্তাল হয়েছে গোটা দেশ। সংসদ ভবনের ভিতরে-বাইরে সরব হতে দেখা গিয়েছে বিজেপি বিরোধী জোটের প্রতিনিধিদের। ইন্ডিয়া জোটের দাবি মণিপুর নিয়ে লোকসভা ও রাজ্যসভায় আলোচনা করতে হবে। সংসদের মধ্যে মনিপুর ইস্যুতে প্রধানমন্ত্রীর বিবৃতি দাবি করছেন তাঁরা।

এই পরিস্থিতিতে রাজ্য তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে রাস্তায় নেমে আন্দোলন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তৃণমূল নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানিয়েছেন, বুধবার দক্ষিণ কলকাতা থেকে এই কর্মসূচি শুরু হবে। এছাড়াও সমস্ত সাংগঠনিক জেলায় তৃণমূলের এই কর্মসূচি চলবে।

চন্দ্রিমা ভট্টাচার্য আরও জানিয়েছেন, “ প্রধানমন্ত্রী যতক্ষণ না বিবৃতি দিচ্ছেন, ততক্ষণ এই আন্দোলন চলবে। ধাপে ধাপে প্রতিদিন সারা রাজ্যে মিছিল বা সভা করা হবে।” ফলে মণিপুর ইস্যুতে এবার কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে চাপ বাড়ানোর কৌশল নিল পশ্চিমবঙ্গের শাসক দল।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.