Mamata Banerjee: INDIA জোট ক্ষমতায় এলে মমতা বন্দ্যোপাধ্যায়ই হোক প্রধানমন্ত্রী পদপ্রার্থী, এমনটাই চাইছেন কুণাল ঘোষ থেকে ফিরহাদ হাকিমরা

Mamata Banerjee: গতকাল ছিল তৃণমূলের আইটি সেলের তরফে একটি অনুষ্ঠান

 

হাইলাইটস:

  • INDIA জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী পদপ্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ই, এমনই দাবি কুণাল ঘোষ থেকে ফিরহাদ হাকিমদের
  • এই উপলক্ষ্যে গতকাল ছিল তৃণমূলের আইটি সেলের তরফে একটি অনুষ্ঠান
  • অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূলের আইটি সেলের সদস্যরা এবং মন্ত্রী ফিরহাদ হাকিম ও তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ

Mamata Banerjee: চব্বিশের লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকারকে ক্ষমতাচ্যুত করতে ইতিমধ্যে জোট বেঁধেছে বিরোধী দলগুলি। আর এই বিরোধী দলগুলি তাঁদের জোটের নাম দিয়েছে ‘INDIA’। তবে এই জোটের তরফে প্রধানমন্ত্রী পদপ্রার্থী কে হবেন তা নিয়ে অবশ্য আলোচনা হয়নি জাতীয় স্তরে।

তবে এবার INDIA জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে উঠে এল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম। মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুগামী এবং অগণিত তৃণমূল সমর্থকদেরও বহুবছর ধরেই এই সুপ্ত আশা মনের মধ্যে ছিল। এবার সমস্ত জল্পনা উস্কে দিলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ এবং রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম।

অবশ্য মমতা বন্দ্যোপাধ্যায় প্রথম থেকেই বলেছেন কোনও পদের পিছনে না দৌড়নোর কথা। তবে মমতার অনুগামী এবং তৃণমূল কর্মীরা কিন্তু চান ২০২৪-এর প্রধানমন্ত্রী পদপ্রার্থী যেন মমতা বন্দ্যোপাধ্যায়ই হন। তৃণমূলের আইটি সেলের তরফেও এই প্রচারই চালানো হবে।

গতকাল তৃণমূলের আইটিসেলের তরফে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এ দিনের অনুষ্ঠানের মূল মঞ্চে ব্যাকগ্রাউন্ড ছিল, ‘বলছে বাংলার জনতা, প্রধানমন্ত্রী হোক মমতা’। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ এই অনুষ্ঠানে বলেন, “কোনওরকম পদের দৌড়ে নেই তৃণমূল। তবে বিজেপিকে দিল্লির ক্ষমতা থেকে সরাতে হবে। কিন্তু সংসদীয় গণতন্ত্রে সবই সম্ভব।”

তিনি জ্যোতি বসুর প্রসঙ্গ টেনে এনে বলেন, “জ্যোতিবাবুর কাছে যখন প্রধানমন্ত্রী হওয়ার প্রস্তাব এসেছিল, তখন সিপিএমের কাছে কজন সাংসদ ছিল?” সুতরাং তিনি বলতে চান সাতবারের সাংসদ, চারবারের কেন্দ্রীয় মন্ত্রী এবং তিনবারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী পদপ্রার্থী হওয়া অসম্ভব কিছু হয়। তাই চব্বিশের লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২টি লোকসভা আসনেই জেতার জন্য লড়বে তৃণমূল কংগ্রেস।

কুণাল ঘোষের সুরেই সুর মেলান মন্ত্রী ফিরহাদ হাকিমও। তিনি বলেন, “গত ২১শে জুলাইয়ের মঞ্চ থেকে দিদি প্রধানমন্ত্রী হবেন সেই কথা আমি যেন মঞ্চে না বলি সে জন্য ২০ই জুলাই আমাকে ডেকে বলে দেন মমতাদি। তবে আমার মুখ বন্ধ করতে পারলেও শত শত তৃণমূল কর্মীরা যে মমতাদিকে প্রধানমন্ত্রী পদের দাবিদার দেখতে চান।” সুতরাং বলা যায়, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধানমন্ত্রী দাবিদার হিসাবে দেখতে ময়দানে নেমে পড়েছে তৃণমূলের আইটি সেল

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.