Jadavpur University Student Death: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া মৃত্যুতে ময়দানে তৃণমূল ছাত্র পরিষদ, ফেসবুক ডিপি বদল করে কিসের বার্তা দিতে চাইছে তাঁরা?

Jadavpur University Student Death: আজ দক্ষিণাপন থেকে যাদবপুর 8B বাসস্ট্যান্ড অবধি প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছে TMCP

 

হাইলাইটস:

  • যাদবপুরের পড়ুয়া মৃত্যুতে তোলপাড় সারা রাজ্য
  • এবার এই মৃত্যুতে ময়দানে নামতে চলেছে তৃণমূল ছাত্র পরিষদ
  • ঢাকুরিয়ার দক্ষিণাপন থেকে যাদবপুর ৮বি বাসস্ট্যান্ড অবধি প্রতিবাদ মিছিল রয়েছে তাঁদের

Jadavpur University Student Death: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া মৃত্যুর ঘটনা নিয়ে এখন তোলপাড় সারা রাজ্য। এই পরিস্থিতিতে এবার ময়দানে নামতে চলেছে তৃণমূল ছাত্র পরিষদ। এই ঘটনার প্রতিবাদে আজ দক্ষিণাপন থেকে যাদবপুর 8B বাসস্ট্যান্ড অবধি প্রতিবাদ মিছিলের ডাক দেওয়া হয়েছে দিয়েছে তৃণমূল ছাত্র পরিষদের তরফে।

গত বুধবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডুর হস্টেলের তিনতলা থেকে নিচে পড়ে রহস্যভাবে মৃত্যু হয়। এই ঘটনার জন্য স্বপ্নদীপের পরিবারের তরফে অভিযোগ দায়ের হয়েছে, তাঁদের ছেলেকে অতিরিক্ত র‌্যাগিং করা হয়েছে। যাদবপুর থানায় লিখিত অভিযোগও দায়ের করেন মৃত ছাত্রের বাবা রামপ্রসাদ কুণ্ডু। কলকাতা পুলিশের তরফে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে এই বিশ্ববিদ্যালয়ের এক প্রাক্তনীসহ দুই ছাত্রকে।

SFI-এর তরফে সাংবাদিক বৈঠক করে ঘটনায় জড়িতদের শাস্তির জানানো হয়েছে। অন্যদিকে বিজেপির তরফেও সঠিক বিচার চেয়ে স্মারকলিপি জমা দেওয়া হয়েছে যাদবপুর থানায়। এবার ময়দানে নেমেছে তৃণমূল ছাত্র পরিষদ। বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের নিয়ে আজ প্রতিবাদ মিছিল করবে TMCP।

তৃণমূল ছাত্র পরিষদের তরফে অভিনব প্রচারের পরিকল্পনা নেওয়া হয়েছে। সোশ্যাল মিডিয়ায় তৃণমূল ছাত্র পরিষদের সর্বস্তরের নেতা-কর্মীরা একটি বিশেষ ছবি প্রোফাইল পিকচার হিসেবে ব্যবহার করেছেন। এমনকি তৃণমূল ছাত্র পরিষদের অফিসিয়াল ফেসবুক পেজের ডিপিতেও সেই ছবিটিই রাখা হয়েছে। ছবিতে লেখা রয়েছে ‘দাদা আমি বাঁচতে চাই #মেঘেঢাকাJU।’

এই প্রসঙ্গে তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য এক সংবাদমাধ্যমে জানান, ‘যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা চায় প্রাণ খুলে বাঁচতে। আর কারও যাতে স্বপ্নদীপের মতো পরিণতি না হয়। তাই আমাদের এই অভিনব উদ্যোগ। বাম, অতিবাম ছাত্র সংগঠনগুলির সৌজন্য বিশ্ববিদ্যালয়ের আকাশের চারিদিকে কালো মেঘ ছেয়ে রয়েছে। সেই মেঘ সরিয়ে দিনের আলো ফোটানো হল TMCP-র লক্ষ্য।”

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.