Jadavpur University Student Death: যাদবপুরের পড়ুয়া মৃত্যুতে উত্তাল গোটা রাজ্য, ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও

Jadavpur University Student Death: স্বপ্নদীপের মৃত্যুর ঘটনায় গ্রেফতার যাদবপুরের প্রাক্তনী চন্দ্রকোনার ছেলে সৌরভ

হাইলাইটস:

  • যাদবপুরের পড়ুয়া মৃত্যুতে উত্তাল গোটা রাজ্য
  • ঘটনায় গ্রেফতার যাদবপুরের প্রাক্তনী সৌরভ
  • এই পড়ুয়া মৃত্যুর ঘটনাতে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও

Jadavpur University Student Death: গত বুধবার রাতে যাদবপুরের বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডুর মর্মান্তিক মৃত্যুতে উত্তাল গোটা রাজ্য। স্বপ্নদীপের পরিবার অভিযোগ করেছেন, র‍্যাগিংয়ের কারণেই আজ তাঁরা তাঁদের মেধাবী ছেলেকে হারালেন। পরিবারের অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছে কলকাতা পুলিশ।

স্বপ্নদীপের মৃত্যুর ঘটনায় কলকাতা পুলিশের হাতে গ্রেফতার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী চন্দ্রকোনার ছেলে সৌরভ চৌধুরী। ২০২২ সালে M.Sc পাশ করলেও সৌরভ বিশ্ববিদ্যালয়ের হস্টেলেই থাকতেন। স্বপ্নদীপের বাবা তাঁর ছেলেকে এই সৌরভ নামক ছেলেটির ভরসাতেই হস্টেলে রেখে দিয়ে এসেছিলেন। পুলিশ সূত্রে খবর, সৌরভের বয়ানে অসংগতি থাকায় তাঁকে গ্রেফতার করা হয়েছে। এবং পুলিশের নজরে আছে আরও ৪ জন প্রাক্তনী।

স্বপ্নদীপের মৃত্যুতে দোষীদের উপযুক্ত শাস্তির আবেদন জানিয়েছে তাঁর পরিবার। রাজ্যবাসীও চাইছেন প্রশাসন যেন দোষীদের উপযুক্ত শাস্তি দেয়। কারণ গ্রাম থেকে ছেলেমেয়েরা অনেক উৎসাহের সাথে আসে কলকাতা শহরে পড়াশোনার জন্য। যদি তার পরিস্থিতি এতটা ভয়াবহ হয়, যার ফলে যথেষ্ট চিন্তিত অভিভাবক থেকে শিক্ষক মহল।

তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষের মতে, যাদবপুরের বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া মৃত্যুর ঘটনায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “যাদবপুরে যে ঘটনাটি ঘটেছে, তাতে মূলত র‍্যাগিংয়ের অভিযোগটিই সামনে এসেছে। এটা অত্যন্তই দুর্ভাগ্যজনক ঘটনা। মুখ্যমন্ত্রীও এই ঘটনার জন্য অত্যন্ত ক্ষুব্ধ।” তিনি আরও বলেন, স্বপ্নদীপ কুণ্ডুর এই মর্মান্তিক মৃত্যুতে অভিযুক্তদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তি দিতেই হবে।

উল্লেখ্য, স্বপ্নদীপ যখন বিশ্ববিদ্যালয়ের হস্টেলের তিনতলা থেকে নিচে পড়ে তখন তাঁর পরনে কোনও জামা ছিল না। কেনই বা তিনি নগ্ন ছিলেন অথবা কীভাবে তিনি তিনতলা থেকে নিচে পড়ে গেলেন, এইরকম একাধিক প্রশ্ন ভাবাচ্ছে তদন্তকারীদের। অতিরিক্ত র‍্যাগিং সহ্য করতে না পেরে স্বপ্নদীপ নিজে আত্মহত্যা করেছেন নাকি তাঁকে তিনতলা থেকে নিচে ঢেলে ফেলে দেওয়া হয়েছে তা জানার জন্য গতকালই গ্রেফতার করা হয়েছে স্বপ্নদীপের মৃত্যুর প্রথম অভিযুক্ত ব্যক্তি যাদবপুরের প্রাক্তনী সৌরভ চৌধুরী।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.