ED Summoned Abhishek Banerjee: জন্মদিনের দিনেই ফের ED-র তরফে হাজিরা নোটিশ গেল অভিষেকের কাছে, বৃহস্পতিতেই তলব

ED Summoned Abhishek Banerjee: ফের নিয়োগ দুর্নীতিতে তলব করা হল অভিষেক বন্দ্যোপাধ্যায়কে

 

হাইলাইটস:

  • ফের ED-র তলব অভিষেককে
  • নিয়োগ দুর্নীতিতে তলব করা হল তাঁকে
  • বৃহস্পতিতেই হাজিরা দিতে হবে তাঁকে

ED Summoned Abhishek Banerjee: ৭ই নভেম্বর ছিল ছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জন্মদিন। ফলে গতকাল সকাল থেকে তৃণমূল কর্মী-সমর্থকদের উত্তেজনা ছিল তুঙ্গে। কালীঘাটে নিজের বাড়ির বাইরে কর্মী-সমর্থক এবং শুভাকাঙ্ক্ষীদের সাথে দেখা করেন।

গতকাল অবধি ঠিক থাকলেও সূত্রের খবর, ফের একবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে তলব করা হল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। দুর্গাপুজো মিটতেই ক্রমশ সক্রিয় হচ্ছে কেন্দ্রীয় সংস্থাগুলি। আগামীকাল সকাল ১১টায় নিয়োগ দুর্নীতি মামলায় তাঁকে হাজিরা দিতে হবে বলে নোটিশ দিয়েছে ইডি।

কয়লা থেকে নিয়োগ দুর্নীতি, রাজ্যের একাধিক দুর্নীতি সংক্রান্ত মামলায় বারবার নাম জড়িয়েছে তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। এমনকি অতীতে কয়লা দুর্নীতি মামলায় দিল্লিতে ইডি দফতরে হাজিরা দিয়েছিলেন অভিষেক। তারপর অবশ্য কলকাতায় সিজিও কমপ্লেক্সেও কেন্দ্রীয় সংস্থার অফিসে হাজিরা দেন তিনি। তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কেও সে সব হাজিরা দিতে হয়েছিল।

তারপরেই সদ্য নিয়োগ দুর্নীতি মামলায় সুজয়কৃষ্ণ ভদ্র গ্রেফতার হওয়ার পরই ফের সামনে আসে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম। তাঁর সংস্থা লিপস অ্যান্ড বাউন্ডসের কর্মী ছিলেন সুজয়কৃষ্ণবাবু। যার ফলে নিয়োগ দুর্নীতিতে একাধিকবার তলব করা হয়েছে তাঁকে। অবশ্য হাজিরাও দিয়েছেন তিনি। তৃণমূলের নবজোয়ার কর্মসূচি চলাকালীনও কেন্দ্রীয় সংস্থা তলব করায় কর্মসূচি সেরে তিনি কলকাতায় এসে হাজিরা দিয়ে যান। তৃণমূল নেতৃত্বের দাবি, উদ্দেশ্যপ্রণোদিতভাবে অভিষেককে বারবার হেনস্থা করা করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি। কারণ অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ তাঁর মা লতা বন্দ্যোপাধ্যায়, বাবা অমিত বন্দ্যোপাধ্যায় এবং স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কেও ডেকে পাঠানো হয়েছিল সে সময়।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.