Delhi BJP CM Face Debate: ২০২৫ সালের বিধানসভা নির্বাচনের আগে দিল্লি বিজেপি নেতারা কেজরিওয়ালকে চ্যালেঞ্জ জানিয়েছেন, সম্পূর্ণ খবরটি পড়ুন

Delhi BJP CM Face Debate
Delhi BJP CM Face Debate

Delhi BJP CM Face Debate: দিল্লি বিজেপি নেতারা কেজরিওয়ালকে চ্যালেঞ্জ জানাতে ‘সিএম ফেস’-এর জন্য আহ্বান জানিয়েছে, বিস্তারিত জানুন

হাইলাইটস:

  • বিজেপি এএপি দ্বারা পরাজিত হয়েছিল, যা বিধানসভার ৭০টি আসনের মধ্যে ৬২টিতে বিজয়ী হয়েছিল
  • ২০২০ সালের বিধানসভা নির্বাচনে, বিজেপি দল এএপি-এর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিল
  • এবং বিজেপি এএপি-এর কাছে পরাজয়ের মুখোমুখিও হয়েছিল

Delhi BJP CM Face Debate: বিজেপির একটি অংশ ২০২৫ সালের দিল্লি বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বে আম আদমি পার্টিকে (এএপি) চ্যালেঞ্জ করার জন্য একটি দলীয় মুখ তৈরি করার ধারণার পক্ষে কথা বলেছে। ২০২০ সালের দিল্লি বিধানসভা নির্বাচনে, বিজেপি এএপি-এর হাতে একটি শোচনীয় পরাজয়ের মুখোমুখি হয়েছিল।

We’re now on WhatsApp- Click to join

মুখ্যমন্ত্রী পদ ছাড়াই প্রতিদ্বন্দ্বিতা করে জাফরান দল বিধানসভার ৭০টি আসনের মধ্যে মাত্র ৬২টি আসনে জয়লাভ করতে পেরেছে। “বিষয়টি নিয়ে বিতর্ক ইতিমধ্যেই বেশ কয়েকজন সিনিয়র নেতার সাথে শুরু হয়েছে যে মনে করে যে বিজেপি যদি কেজরিওয়াল এবং এএপিকে চ্যালেঞ্জ করার মুখ নিয়ে নির্বাচনে যায় তবে তারা লাভবান হবে। তারা ইতিমধ্যেই এই বিষয়ে জাতীয় নেতাদের কাছে তাদের অনুভূতি জানিয়ে দিয়েছে,” শীর্ষস্থানীয় একজন বৃহস্পতিবার সংবাদ সংস্থা পিটিআই-এর বরাত দিয়ে দিল্লি বিজেপির নেতার বরাত দেওয়া হয়েছে।

“এটি দলের বিশিষ্ট নেতাদের মধ্যে কেউ হতে পারে যেমন সাংসদ রামবীর সিং বিধুরি, বাঁসুরি স্বরাজ বা মনোজ তিওয়ারি, বা রাজ্য সভাপতি বীরেন্দ্র সচদেবা, প্রাক্তন সাংসদ পারভেশ ভার্মা বা বিধানসভার বিরোধীদলীয় নেতা বিজেন্দ্র গুপ্ত,” অন্য একজন সিনিয়র নেতা।

Read More- বিজেপিকে রুখতে ইন্ডিয়া জোটের মোক্ষম অস্ত্র কী মনোজ বাজপেয়ী?

বিজেপির দিল্লি ইউনিট পিটিআইকে জানিয়েছে। দলের ক্যাডাররা যদি এক নেতার পিছনে সমাবেশ করে তবে এটি “ঐক্যের” বার্তা দেবে, তিনি জোর দিয়েছিলেন।

We’re now on Telegram- Click to join

যাইহোক, পিটিআই দ্বারা উদ্ধৃত একটি ভিন্নমত পোষণকারী দিল্লি বিজেপি নেতা, ২০১৫ দিল্লি বিধানসভা নির্বাচনের ফলাফল ব্যবহার করেছিলেন, যেখানে দলটি তাদের অবস্থানকে ন্যায্য করার জন্য মাত্র তিনটি আসনে বিজয়ী হয়েছিল। তারা উল্লেখ করেছে যে যদিও প্রাক্তন আইপিএস অফিসার কিরণ বেদী বিজেপির মুখ্যমন্ত্রী ছিলেন, দলটি তখন খারাপভাবে ব্যর্থ হয়েছিল।

এইরকম আরও রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.