Arvind Kejriwal Arrested: রাষ্ট্রপতি শাসন কী জারি হতে চলেছে দিল্লিতে? বড় দাবি লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনার

Arvind Kejriwal Arrested: লেফটেন্যান্ট গভর্নর দাবি করেন, জেল থেকে সরকার চলবে না

 

হাইলাইটস:

  • বড় খবর এল রাজধানী থেকে
  • দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনার চাঞ্চল্যকর দাবি
  • তবে কী রাষ্ট্রপতি শাসন জারি হতে চলেছে দিল্লিতে?

Arvind Kejriwal Arrested: আবগারি দুর্নীতি মামলায় গত সপ্তাহে ইডির হাতে গ্রেফতার হয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। মুখ্যমন্ত্রী পদে থাকাকালীন এই প্রথম দেশের কোনও মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করা হয়। ফলে কেজরিওয়ালের গ্রেফতারির পড়েই প্রশ্ন উঠে তবে জেলে থেকেই কী সরকার চালাবেন তিনি?

We’re now on WhatsApp – Click to join

এবার দিল্লির মানুষকে আশ্বস্ত করলেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা। বুধবার অর্থাৎ গতকাল দিল্লির একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি। সেই অনুষ্ঠান থেকে তিনি জানান, জেল থেকে সরকার চলবে না। সেই সঙ্গে আশ্বস্ত করলেন দিল্লিবাসীকেও।

ওই অনুষ্ঠানে দিল্লির বর্তমান অবস্থা সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, “দিল্লির মানুষকে আমি এইটুকু আশ্বস্ত করতে চাই যে, সরকার জেল থেকে চলবে না।” আর তাঁর এই মন্তব্যের পরই শুরু হয়েছে নয়া জল্পনা। তবে কী লোকসভা নির্বাচনের আগেই রাষ্ট্রপতি শাসন জারি হতে চলেছে? যার ফলে এই বিষয় নিয়ে বিতর্কও শুরু হয়েছে।

তবে লেফটেন্যান্ট গভর্নরের এই মন্তব্যের চরম বিরোধিতা করেছে আম আদমি পার্টি (AAP)। তাদের স্পষ্ট দাবি, জেল থেকে যে সরকার চালানো যায় না, এমন কোনও বিষয়ের উল্লেখ নেই সংবিধানে। দিল্লির অর্থমন্ত্রী অতীশি সিংও ঝাঁঝালো আক্রমণ করেছেন বিজেপিকে। তাঁর দাবি, লোকসভা নির্বাচনের আগে রাজধানীতে রাষ্ট্রপতি শাসন জারি করার চক্রান্ত করছে গেরুয়া শিবির।

প্রসঙ্গত, দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনার সঙ্গে এমনিতেই যথেষ্ট তিক্ত সম্পর্ক শাসক দল আম আদমি পার্টির। এর আগেও একাধিক ইস্যুতে কেন্দ্র-রাজ্য বিরোধ বেঁধেছে। বিশেষ করে রাজধানীর শাসক ক্ষমতা কার হাতে থাকবে, তা নিয়েও একসময় টানাপোড়েন চলে। আর তা একসময় গিয়ে পৌঁছয় সুপ্রিম কোর্ট অবধি।

উল্লেখ্য, গত ২১শে মার্চ আবগারি দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তাঁর গ্রেফতারির পরই আপের তরফে জানানো হয় যে, মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেবেন না কেজরিওয়াল। তিনি জেল থেকেই দিল্লির সরকার চালাবেন। ইতিমধ্যেই জেল থেকে দুটি নির্দেশও জারি করেছেন তিনি। তবে এবার লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা কী করেন, সেটাই এখন দেখার বিষয়।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.