Amit Shah attacks TMC MP: বয়সের সঙ্গে এই ধরনের আচরণ শোভা পায়না বলে তৃণমূল সাংসদ সৌগত রায়কে কটাক্ষ অমিত শাহের

Amit Shah attacks TMC MP: লোকসভায় অমিত শাহের নিশানায় তৃণমূল সাংসদ সৌগত রায়

হাইলাইটস:

  • সংসদে অমিত শাহের নিশানায় তৃণমূল সাংসদ
  • সৌগত রায়কে নিজের বয়স মনে করিয়ে দেন শাহ
  • বয়সের সঙ্গে এই ধরনের আচরণ শোভা পায়না বলেও কটাক্ষ করা হয় সৌগতবাবুকে

Amit Shah attacks TMC MP: লোকসভায় মহিলা সংরক্ষণ বিল নিয়ে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর বক্তব্যকে কেন্দ্র করে ঘটনাটির সূত্রপাত ঘটে। এদিন নতুন সংসদ ভবনে মহিলা সংরক্ষণ বিল নিয়ে বিতর্কে অংশ নিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। লোকসভায় বক্তব্য রাখার সময় তাঁকে বারবার বাধা দেওয়ার চেষ্টা করছিলেন তৃণমূল সাংসদ সৌগত রায়। আর তা নিয়ে সৌগতবাবুকে নিশানা করলেন শাহ।

এদিন কংগ্রেসের তরফে বিলকে সমর্থন করা হলেও একাধিক খুঁদও বার করা হয় কেন্দ্রের বিরুদ্ধে। কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী অভিযোগ করেন, কেন্দ্রীয় মন্ত্রিসভা এবং কেন্দ্রীয় সরকারের শীর্ষ স্তরের আমলাদের মধ্যে ওবিসি সম্প্রদায়ের প্রতিনিধিত্ব সেভাবে চোখে পড়া যায় না৷ তাঁর আরও অভিযোগ, কেন্দ্রীয় সরকারের ৯০ জন সচিবের মধ্যে মাত্র তিনজনই ওবিসি সম্প্রদায়ের।

রাহুল গান্ধী অভিযোগ করেন, কেন্দ্রীয় সরকারের ৯০ জন সচিবের মধ্যে মাত্র তিন জন ওবিসি সম্প্রদায়ের৷ এই সূত্র ধরে রাহুল গান্ধীও জাত সমীক্ষার দাবি জানান৷ যার ফলে কংগ্রেসের পক্ষ থেকে জাত গণনা করারও দাবি তোলা হয়৷ আর এরই জবাবি বক্তব্য রাখার রাখার সময় অমিত শাহকে বারবার প্রশ্ন করে বাধা দেওয়ার চেষ্টা করছিলেন তৃণমূল কংগ্রেসের প্রবীণ সাংসদ সৌগত রায়। এ নিয়ে স্পিকার তাঁকে সাবধান করে দিলেও, তিনি শোনেননি। যার ফলে তৃণমূল সাংসদের বয়সের কথা মনে করিয়ে দেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

সৌগত রায় সংসদের একজন প্রবীণ সাংসদ। ফলে তাঁর বয়সের সঙ্গে এই ধরনের আচরণ শোভা পায়না বলে কটাক্ষ করেন শাহ। কিন্তু তারপর আর শাহের ভাষণে বাধা দিতে দেখা যায়নি তৃণমূল সাংসদকে। তবে এই ঘটনা প্রথম নয়, আগেও একবার লোকসভায় বক্তব্য রাখতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে বাধা দেওয়ার চেষ্টা করেন তৃণমূল সাংসদ সৌগত রায়। ২০২২ সালের ডিসেম্বরে সংসদের শীতকালীন অধিবেশনের সময়ও এইরকমই আরও একটি ঘটনা ঘটেছিল, তখন শাহ নিজের বক্তব্য থামিয়ে দেন।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.