Abhishek Banerjee on Governor: এত বুদ্ধিমান, জ্ঞানী রাজ্যপালকে বাংলার প্রয়োজন নেই! রাজ্যপাল প্রসঙ্গে এমনই মন্তব্য করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

Abhishek Banerjee on Governor: রাজ্যপাল কেন্দ্রের অঙ্গুলীহেলনে কাজ করছেন বলে দাবি করলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়

হাইলাইটস:

• পঞ্চায়েত নির্বাচনের আগে রাজ্যপালকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন অভিষেক

• রাজ্যপালকে কেন্দ্রের প্রতিনিধি হিসেবে দাবি করলেন তিনি

• করমন্ডল দুর্ঘটনার সময় রাজ্যপালের নিষ্ক্রিয়তা নিয়ে প্রশ্ন অভিষেকের

Abhishek Banerjee on Governor: রাজ্যে পঞ্চায়েত ভোট ঘোষণা হওয়ার পর থেকেই রাজ্যপাল ও রাজ্য নির্বাচন কমিশনের মধ্যে সংঘাত প্রকট হয়েছে। পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে পশ্চিমবঙ্গে যে হিংসার ছবি দেখা গিয়েছে, তার জন্য সম্পূর্ণভাবে নির্বাচন কমিশনার রাজীব সিনহাকে দায়ী করেছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। প্রকাশ্যে অসন্তোষ প্রকাশ করেছেন রাজ্যপাল। সমস্যা খতিয়ে দেখতে বিভিন্ন জেলার হিংসা কবলিত এলাকাগুলিতে বার বারা ছুটে যেতে দেখা গেছে তাঁকে। পিস রুম খুলেছেন রাজভবনে। এই সব কিছুই রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে করা হচ্ছে বলে মন্তব্য করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি দাবি করেছেন, কেন্দ্রের আদেশানুসারেই এই সকল কাজ করছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল।

গতকাল এক সাংবাদিক বৈঠকে রাজ্যপাল প্রসঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, বাংলায় একটা প্রচলিত কথা আছে আপনি আচরি ধর্ম। রাজ্যপাল আজ যা বলছেন, তা যদি তিনি নিজে পালন করতে পারতেন। তাহলে এই বাংলার ভালো হত। অভিষেক বাবু আরও প্রশ্ন তুলেছেন, করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার সময় কেন রাজ্যপাল কন্ট্রোল রুম খুললেন না? কেন তিনি ট্রেন দুর্ঘটনায় মৃতদের বাড়িতে বাড়িতে গিয়ে কথা বললেন না?

অভিষেকে বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য অনুযায়ী, বালেশ্বরের মর্মান্তিক ট্রেন দুর্ঘটনার সময় রাজ্যপালের এই তৎপরতা দেখা যায়নি, কারণ তার কোনও প্রভাব ভোটে বা রাজনীতিতে পড়ত না। পঞ্চায়েত ভোটের আগে রাজ্যপাল যা করছেন, তার সবটাই তিনি দিল্লির আদেশে করছেন বলে মন্তব্য করেছেন অভিষেক বাবু। তিনি বলেন, দিল্লি থেকে যেমন ভাবে আদেশ দেওয়া হচ্ছে, রাজ্যপাল তাঁর সীমিত এক্তিয়ার ও ক্ষমতা অনুযায়ী সেই আদেশ পালন করার চেষ্টা করছেন। অভিষেক বাবু ব্যঙ্গাত্মক ভাবে বলেন, রাজ্যপালকে কিছু বলব না। শুধু কেন্দ্রকে বলব, এত বুদ্ধিমান, জ্ঞানী একজন রাজ্যপালকে বাংলায় প্রয়োজন নেই, মধ্যপ্রদেশে বা মনিপুরে পাঠিয়ে দিন ওঁকে।

গতকাল কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে আবারও একবার সরব হয়েছেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড। অভিষেক বাবু আরও প্রশ্ন তোলেন, বাংলার মানুষের জন্য যদি রাজ্যেপালের এত ভাবনা, তাহলে কেন তিনি একবারও কেন্দীয় সরকারের কাছে রাজ্যের বকেয়া টাকার জন্য প্রশ্ন করছেন না।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.