Abhishek Banerjee: লোকসভা নির্বাচনের দামামা বেজে গেছে! তৃণমূলের বিধায়ক, সাংসদ এবং ব্লক সভাপতিদের নিয়ে আজ বৈঠকে অভিষেক

Abhishek Banerjee: লোকসভা ভোটের প্রচার এবং রণকৌশল স্থির করতেই আজকের এই বিশেষ বৈঠক

 

হাইলাইটস:

  • লোকসভা নির্বাচনের রণকৌশল স্থির আজ অভিষেকের বিশেষ বৈঠক
  • বৈঠকে ভার্চুয়ালি থাকবেন তৃণমূলের বিধায়ক, সাংসদ এবং ব্লক সভাপতিরা
  • রাজনৈতিক মহল মনে করছে, লোকসভা নির্বাচনের আগে এই বৈঠক গুরুত্বপূর্ণ হতে চলেছে

Abhishek Banerjee: কেন্দ্রীয় সরকারের কাছে ১০০ দিনের বকেয়া টাকার দাবিতে গত ২-৩রা ফেব্রুয়ারি ধর্নায় বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই ধর্না মঞ্চে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দেখা যায়নি। ওই সময় তিনি দিল্লিতে সংসদের বাজেট অধিবেশনে ব্যস্ত ছিলেন। তবে বাজেট অধিবেশন শেষ করে কলকাতা ফিরেই তিনি দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে গিয়ে প্রায় পৌনে দু’ঘণ্টা বৈঠক করেন। সেই ঘটনার রেশ এখনও অব্যাহত। এবার লোকসভা নির্বাচনের আগে খেলার মাঠে আবারও অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, আজ শুক্রবার রাজ্যের সমস্ত বিধায়ক, সাংসদ এবং জেলা সভাপতিদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন তিনি।

তৃণমূল সূত্রে খবর, বিধায়ক, সাংসদ এবং প্রতিটি জেলা সভাপতি ছাড়াও অভিষেকের ডাকা আজকের বৈঠকে থাকবেন রাজ্যের প্রতিটি ব্লকের সভাপতিরাও। সূত্র মারফত জানা যাচ্ছে, সংগঠনের বিভিন্ন স্তরের সঙ্গে আলোচনার মাধ্যমে লোকসভা নির্বাচনের রণকৌশল চূড়ান্ত করার শেষ পর্যায় শুরু হয়ে যাবে আজকের এই গুরুত্বপূর্ণ বৈঠক থেকেই। তৃণমূল সূত্রের খবর, আজ, শুক্রবার দুপুর ৩টে থেকে বৈঠক শুরু হওয়ার কথা রয়েছে। বৈঠকে যে সব তৃণমূলের সাংসদ, বিধায়করা হাজির থাকবেন, তাঁদের স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে, আজকে দুপুরের মধ্যেই তাঁদের মোবাইলে নির্দিষ্ট একটি লিঙ্ক পাঠানো হবে। ঠিক দুপুর ৩টের আগে সেই লিঙ্কে ক্লিক করে বৈঠকে সরাসরি যোগ দিতে হবে। ওই লিঙ্কের মাধ্যমেই সরাসরি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ স্থাপিত হবে তাঁদের। সুতরাং বলা যায়, ভার্চুয়াল মাধ্যমের ওই বৈঠকে সভাপতিত্ব করবেন তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড।

We’re now on WhatsApp – Click to join

তৃণমূল শীর্ষ নেতৃত্ব সূত্রে খবর, দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষিত ‘একলা চলো’ নীতি মেনেই রাজ্যের ৪২টি কেন্দ্রের সমস্ত বুথে বিজেপি, সিপিএম এবং কংগ্রেসের বিরুদ্ধে লড়াইয়ের রণকৌশলও জানিয়ে দেবেন অভিষেক। শুধু তাই নয়, বাংলার প্রতি কেন্দ্রের বঞ্চনা এবং রাজ্যের সার্বিক উন্নয়ন, এই দুই ইস্যুকে সামনে রেখে কীভাবে মানুষের বাড়ি-বাড়ি প্রচারে দল নামবে, তাও এই বৈঠকেই ঘোষণা করবেন তিনি।

জানা যাচ্ছে, ২০২১ সালের রাজ্যের বিধানসভা নির্বাচনে যেভাবে ‘বাংলা নিজের মেয়েকে চায়’ শীর্ষক প্রচার শুরু করেছিল তৃণমূল ঠিক সেভাবেই এবারও বিশেষ ক্যাম্পেন করতে চলেছে জোড়াফুল শিবির। আর একুশের মতোই সেই প্রচারেরও যেমন প্রধান মুখ হতে চলেছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তেমনই এই লড়াইয়ের প্রধান সেনাপতি হিসেবে আবারও তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ও জেলায়-জেলায় প্রচারে নামবেন।

উল্লেখ্য, এর আগে রাজ্যের পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলে নবজোয়ার যাত্রা করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর এই যাত্রাটি উত্তরবঙ্গের কোচবিহার থেকে শুরু করে দক্ষিণবঙ্গের নিজের লোকসভা কেন্দ্রের অন্তর্গত কাকদ্বীপে শেষ হয়েছিল সেই নবজোয়ার যাত্রা। এবারও লোকসভা নির্বাচনের আগে তৃণমূলের সাংসদ, বিধায়ক এবং ব্লক সভাপতিদের নিয়ে এই প্রস্তুতি বৈঠকে বিশেষ গাইডলাইন দিয়ে লোকসভা নির্বাচনের প্রচারের রণকৌশল ঘোষণা করবেন তিনি।

লোকসভা নির্বাচন সংক্রান্ত নানা প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.