Your First Date: আপনার প্রথম ডেটের জন্য দুর্দান্ত গন্ধ পেতে চান? তার ৬ টি উপায় জেনে নিন

Your First Date: এখানে ৬ টি জিনিস রয়েছে যা আপনাকে আপনার প্রথম ডেটের জন্য দুর্দান্ত গন্ধ পেতে সহায়তা করবে।

হাইলাইটস:

  • কিভাবে আপনার প্রথম ডেটের জন্য মহান সুগন্ধি ব্যবহার করবেন
  • আপনার চুলেরব্রাশ সুগন্ধি
  • জুতা স্প্রে ব্যবহার করুন

Your First Date: আপনার প্রথম ডেটের জন্য দুর্দান্ত গন্ধ, আমরা কীভাবে গন্ধ পাই তা অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ কেউ আমাদের সাথে দেখা করার সময় এটি প্রথম লক্ষ্য করে। শুধু ভালো গন্ধই আমাদের অনুভূতি-ভালো ফ্যাক্টর দেয় না কিন্তু এটি আমাদের আরও আত্মবিশ্বাসী করে তোলে।

কিন্তু যে সব হয় না!

ভালো গন্ধের একটি ছাপ তৈরি করার জন্য একটি খুব সূক্ষ্ম রূপ রয়েছে যার কারণে আপনি ডেটে যাওয়ার সময় ভালো গন্ধ পাচ্ছেন তা নিশ্চিত করার জন্য এটি অত্যন্ত সুপারিশ করা হয়।

অতএব, আপনার প্রথম ডেটের জন্য আশ্চর্যজনক গন্ধ পেয়ে আপনি কীভাবে এটিকে মেরে ফেলতে পারেন সে সম্পর্কে এখানে কয়েকটি উপায় এবং কৌশল রয়েছে।

কিভাবে আপনার প্রথম তারিখের জন্য মহান গন্ধ ব্যবহার করবেন?

১. পারফিউম:

বেশি কিছু না করেই প্রথম যে জিনিসটি কারো দৃষ্টি আকর্ষণ করতে পারে তা হল আপনার পারফিউম। আপনি যদি পারফিউমের পরিবর্তে ডিওডোরেন্ট প্রয়োগ করার কথা ভাবছেন, তবে সম্ভবত এটি পুনর্বিবেচনার সময় এসেছে।

একটি ডিওডোরেন্টে বেশিরভাগ গ্যাস থাকে এবং খুব কম পরিমাণে সুগন্ধি ঘনত্ব থাকে। এটি একটি পছন্দ হতে পারে যখন আপনি কয়েক ঘন্টার জন্য বাইরে যান কিন্তু তার পরে নয়।

অধিকন্তু, বেশিরভাগ ডিওডোরেন্ট স্প্রেতে একটি শক্তিশালী স্পোর্টি গন্ধ থাকে যা আপনার সঙ্গীকে আকর্ষণ করে দিতে পারে।

সুতরাং, আপনার সুগন্ধি বা আতর বেছে নেওয়া ভালো যা দীর্ঘস্থায়ী এবং আরও সুগন্ধির সারাংশ রয়েছে। স্প্রে ব্যবহার করার সময়, নিশ্চিত করুন যে আপনি আপনার কব্জি এবং ধড়ের উপর স্প্রে করছেন, আপনার কাপড় নয়। আপনি একটি খুব শক্তিশালী বা খুব হালকা সুগন্ধি নির্বাচন এড়াতে পারেন। বরং ভ্যানিলা, কস্তুরী, জুঁই, চন্দন, গোলাপ, পেপারমিন্ট ইত্যাদির মতো নিরপেক্ষ সুগন্ধের জন্য যান, যাতে আপনার ডেটটি আপনার চারপাশে আরও আরামদায়ক বোধ করে। যদি উল্লিখিত সুগন্ধিগুলির মধ্যে কোনওটি আপনার জন্য উপযুক্ত না হয় বা আপনার যদি সেগুলির কোনওটিতে অ্যালার্জি থাকে তবে আপনি যে কোনওটি ব্যবহার করা এড়াতে পারেন।

অনেক নারীর পারফিউম থেকে অ্যালার্জি হয়। এর পরিবর্তে, আপনি ট্যালকম পাউডার, চন্দন পেস্ট বা আতর বেছে নিতে পারেন।

২. আপনার চুলেরব্রাশ সুগন্ধি:

এটি একটি তাৎক্ষণিক পদ্ধতি যা সুন্দর গন্ধ বের করতে পারে, বিশেষ করে যাদের চুল লম্বা হয় বা যারা সাধারণত তাদের চুল খোলা রাখতে পছন্দ করেন তাদের জন্য। আপনার চুল বাঁধা থাকলে এটিও সহায়ক। আপনার চুলেরব্রাশে সুগন্ধি স্প্রে করতে মনে রাখবেন, চুলে নয়। কারণ আপনার চুলে সরাসরি পারফিউম স্প্রে করলে আপনার চুলের গোড়ার ক্ষতি হতে পারে এবং আপনার চুলের ফলিকলগুলি শুকিয়ে যেতে পারে। সুতরাং, আপনার নির্বাচিত ঘ্রাণটি ব্রাশে প্রয়োগ করা ভালো।

৩. জুতা স্প্রে ব্যবহার করুন:

হ্যাঁ, এটি আসলে একটি জিনিস। মূলত, এই পদ্ধতিটি ক্রীড়াবিদরা ব্যবহার করত, কিন্তু এখন যে কেউ এই জীবন রক্ষাকারী কিনতে পারেন। এটি গ্রীষ্মের মাসগুলিতে বিশেষভাবে সহায়ক। এটি আপনার পায়ের জন্য একটি সুগন্ধি হিসাবে কাজ করে যাতে আপনি ঘামতে থাকাকালীনও তাদের সুগন্ধযুক্ত করে।

যাইহোক, আপনার পায়ের স্বাভাবিক তীক্ষ্ণতা না থাকলেও, আপনার জুতার উপাদান এবং আপনার খালি, ঘর্মাক্ত ত্বকের মধ্যে প্রতিক্রিয়া একটি অপ্রীতিকর গন্ধ তৈরি করতে পারে। আপনি যদি জুতা বেছে নেন এবং আপনি মোজা পরতে না চান, তাহলে আপনি এটি বেছে নিতে পারেন।

৪. আপনার কাপড়ের যত্ন নিন:

এটি কিছুটা সুস্পষ্ট শোনাচ্ছে, তবে আপনি যেভাবে আপনার কাপড় ধুবেন তা আপনার গন্ধে একটি বিশাল পার্থক্য তৈরি করে। আপনার ডিটারজেন্ট থেকে শুরু করে আপনি কীভাবে আপনার কাপড় শুকান আপনার কাপড়ের গন্ধকে প্রভাবিত করে। অনেক ডিটারজেন্ট এবং ফ্যাব্রিক সফটনারের খুব সুন্দর গন্ধ নেই। সুতরাং, সুগন্ধিযুক্ত ডিটারজেন্টগুলির জন্য সাবধানে দেখুন।

আলমারিতে কাপড় রাখার সময়ও একটু সতর্ক হতে পারেন। যেহেতু আলমারি সাধারণত দীর্ঘ সময়ের জন্য বন্ধ থাকে, এটি আপনার কাপড়ের চারপাশে একটি তীব্র-গন্ধযুক্ত পরিবেশ তৈরি করে। আপনি হয় এটিকে কিছুক্ষণের জন্য খোলা রেখে দিতে পারেন, অথবা আপনি সময়ে সময়ে যেকোনো ভালো সুগন্ধি স্প্রে ব্যবহার করতে পারেন। সুতরাং, আপনার কাপড় স্থায়ীভাবে সুন্দর গন্ধ।

৫. আপনি যা খাচ্ছেন তাতে সতর্ক থাকুন:

আপনার সুবাস কি আপনার খাদ্যের উপর নির্ভর করে? হ্যাঁ, অবশ্যই! পুষ্টির দিক থেকে, রসুন এবং পেঁয়াজ জাতীয় খাবার উপকারী, তবে এর কারণে আপনার শরীরে অতিরিক্ত গন্ধ হতে পারে। এবং যদি আপনি দৈবক্রমে খেয়ে থাকেন, আপনি আপনার ব্যাগে চুইংগাম বা নন-অ্যালকোহলযুক্ত মাউথওয়াশ নিয়ে যেতে পারেন যাতে আপনার শ্বাস-প্রশ্বাস সতেজ হয়। দুর্গন্ধ আপনার পোশাককেও নষ্ট করতে পারে তাই আপনার খাদ্য পরিবর্তন করা অপরিহার্য কারণ এটি আপনার শরীরের সাথে সুগন্ধি কীভাবে যোগাযোগ করে তা প্রভাবিত করে। সারাদিন ভালো গন্ধ পেতে চাইলে ফল ও সবজির পরিমাণ বাড়াতে পারেন।

৬. প্রচুর জল পান করূন:

যদি এমন একটি জিনিস থাকে যা আপনাকে স্থায়ীভাবে সুগন্ধ করতে পারে, তা হল জল। এটা সত্যিই জীবনের অমৃত। এইচ২ও আপনার শরীরকে স্বাভাবিকভাবে সচল রাখে। জল সেই ঘ্রাণগুলিকে পাতলা করে যা একটু অপ্রীতিকর, যেমন রসুন, পেঁয়াজ, কফির নিঃশ্বাস, বা আপনি প্রতিদিন খাচ্ছেন এমন কোনও তীব্র-গন্ধযুক্ত খাবার। দিনে কমপক্ষে ৩.৭ থেকে ৪ লিটার জল পান করার পরামর্শ দেওয়া হয় ।

এই সহজ উপায় দিয়ে, আপনি এক মিলিয়ন টাকার মতো গন্ধ পেতে পারেন। এখন, আপনি আপনার প্রথম ডেটের জন্য দুর্দান্ত গন্ধের জন্য প্রস্তুত।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.