Younger and Lighten Skin Tone: অল্পবয়সী এবং হালকা ত্বকের জন্য ৬ টি চিকিৎসা সম্বন্ধে তা বিস্তারিত জেনে নিন

Younger and Lighten Skin Tone: কম বয়সী চেহারা বজায় রাখতে এবং ত্বকের টনকে হালকা করার জন্য ব্যায়াম হল সর্বোত্তম পদ্ধতি

হাইলাইটস:

  • কম বয়সী এবং হালকা ত্বকের জন্য নির্দেশিকা
  • বোটক্স ত্বকের রিঙ্কেল, দাগ ছোপ দূর করে
  • ইথোসিন চিকিৎসা
  • কোলাজেন ইনজেকশন

Younger and Lighten Skin Tone: সবাই সুন্দর এবং স্মার্ট দেখতে চায় কিন্তু কম বয়সী দেখা কি সম্ভব? শতাব্দীর জন্য শীর্ষ অগ্রাধিকার একটি তরুণ এবং তরুণ চেহারা। আধুনিক চিকিৎসা আবিষ্কারের কারণে আপনার মুখ থেকে বছরের পর বছর সরিয়ে নেওয়ার জন্য এখন বেশ কয়েকটি পছন্দ রয়েছে।

কম বয়সী দৃশ্যমান ত্বক পাওয়ার জন্য নিপ এবং টাক আর একমাত্র পদ্ধতি নয়। যাইহোক, ছুরির নিচে যাওয়া সফল হতে পারে এবং চিত্তাকর্ষক পরিবর্তন করতে পারে এতে বড় ঝুঁকি রয়েছে।

কম বয়সী এবং হালকা ত্বকের জন্য নির্দেশিকা:

  • কম বয়সী চেহারা বজায় রাখতে এবং ত্বকের টোন হালকা করার জন্য ব্যায়াম হল সর্বোত্তম পদ্ধতি।
  • খুব বেশি চাপ নেবেন না।
  • রোজ সানস্ক্রিন ব্যবহার বেশি রোদের এক্সপোজার এড়িয়ে চলুন।
  • ধূমপান আপনার ত্বকের জন্য খুবই ক্ষতিকর।
  • অ্যালকোহলযুক্ত পানীয় পান করবেন না।
  • ভিটামিন এ রেটিনল বা রেটিনয়েড সমৃদ্ধ ক্রিম আপনার ত্বকে কোলাজেন তৈরি করতে সহায়তা করবে।
  • কিছু ফল ও শাকসবজিতে অ্যান্টিঅক্সিডেন্টও থাকে যা আপনার ত্বককে অতিরিক্ত উজ্জ্বল এবং পুষ্টি জোগায়।
  • যত্ন সহকারে মুখের যত্ন পণ্য বাছাই করুন এবং পণ্য সম্পর্কে অতিরিক্ত জ্ঞান অর্জন করুন।
  • লোকেরা এখন আরও হিংসাত্মক অস্ত্রোপচার থেকে পিছিয়ে আসছে এবং অ-ঢামক চিকিৎসার দিকে যাচ্ছে যেখানে কোনও ব্যথা, অস্বস্তি এবং নেতিবাচক প্রভাব নেই।
  • বেদনাহীন কৌশল দ্বারা বেষ্টিত প্রসাধনী বিকাশের সাহায্যে সুন্দর দেখতে ইচ্ছা সম্পূর্ণরূপে সুপ্রতিষ্ঠিত মনোভাব, আরও বেশি সংখ্যক মানুষ বার্ধক্যের লক্ষণগুলিকে মুছে ফেলার জন্য নতুন ত্বক টেম্পারিং পদ্ধতির সর্বশেষ তরঙ্গের সন্ধান করছে।

১.বোটক্স:

এটি হল সবচেয়ে বিখ্যাত রিঙ্কেল রিডাকশন চিকিৎসা যা ভ্রুকুটি, কপালের দাগ, এবং গলার ব্যান্ডগুলিকে সহজ উপায়ে মসৃণ করে।

বোটক্স হল একটি সাধারণ প্রোটিন যা বলিরেখার নিচের পেশীগুলিকে শিথিল করে কাজ করে। “লাঞ্চ-টাইম পদ্ধতি” হিসাবে চিহ্নিত, এটি ৪ দিনের মধ্যে দৃশ্যমান ফলাফল সহ মাত্র ১০ মিনিট সময় নেয়। এটি প্রতি ৩ থেকে ৬ মাসে পুনরাবৃত্তি করা প্রয়োজন।

২. ইথোসিন পণ্য চিকিৎসা:

চর্মরোগ বিশেষজ্ঞদের মতে, ইথোসিন হল একমাত্র উপাদান যা গুরুত্বপূর্ণ ইলাস্টিক ফাইবার (ত্বকের রাবার ব্যান্ড) বাড়াতে পরিচিত। এটি ৪০ বছর বয়সে ২০ বছর বয়সী ইলাস্টিক দেয়। ২ মাস ধরে দিনে দুবার উপকারী সিরাম ত্বকের স্বরকে পুনরুজ্জীবিত করে। “প্রোডাক্টটিতে ইথোসিনের কাজ রয়েছে যাতে নির্দিষ্ট ত্বকের কোষগুলিকে উন্নীত করার জন্য সর্বোত্তম পরিমাণে ইলাস্টিন পুনরুৎপাদন করা হয় যা মুখ এবং ঘাড়ের ত্বককে দৃঢ় করে” বলেছেন ইমা ত্রিনিদাদ নন্দনতত্ত্ব পরিচালক এবং বেঙ্গালুরুতে এস২, স্পা এবং অ্যান্টি-এজিং সেন্টারের মালিক।

৩.কোলাজেন ইনজেকশন:

আমাদের বয়স বাড়ার সাথে সাথে শরীরের প্রাকৃতিক কোলাজেন ক্ষয় হয়ে যায় যার ফলে ত্বকে ক্ষত এবং বলিরেখার মতো লক্ষণীয় লক্ষণ দেখা দেয়। কোলাজেন বৃত্তাকার এবং এমনকি ত্বকের বাইরের চেহারা পূরণ করে। চিকিৎসা ৩০ থেকে ৬০ মিনিট সময় নেয় এবং ফলাফল ৬ মাস পর্যন্ত।

৪.থার্মেজ:

এটি ঘাড় এবং চোয়াল-রেখার অঞ্চলগুলিকে শক্ত করার উপর ফোকাস করে এবং মুখের চেহারা উন্নত করে। ত্বকের গভীর স্তরগুলিকে রেডিও ফ্রিকোয়েন্সির মাধ্যমে চিকিৎসা করা হয়, কোন সার্জারি এবং ইনজেকশন ছাড়াই তাপের মাধ্যমে কোলাজেন উৎপাদন করা হয়। চিকিৎসা ৯০ মিনিট সময় নেয় এবং ফলাফল ২ থেকে ৩ সপ্তাহের মধ্যে দৃশ্যমান হয়।

৫. লেজার শক্ত করা:

লেজার স্কিন টাইট করা কোন সময়সাপেক্ষ নয় কিন্তু এটি ত্বকের টোন উন্নত করতে এবং সূক্ষ্ম রেখা এবং বলিরেখা কমাতে খুবই কার্যকর। এটিতে একটি ইনফ্রারেড আলো রয়েছে যা ত্বকের গভীরে অশ্রু তৈরি করে যাতে ত্বকের কোষগুলি যৌক্তিকভাবে আরও কোলাজেন পুনরুত্পাদন করে। পরীক্ষার ৩০ মিনিটের মধ্যে আপনার ত্বকের গঠন উন্নত করে। সর্বোত্তম সম্ভাব্য ফলাফলের জন্য, পদ্ধতিটি এক মাসে ৩ থেকে ৪টি সিটিং অর্জন করে।

৬.রিঙ্কল আয়রন ফেসিয়াল:

এই প্রক্রিয়াটি ভালো পরিষ্কার, হাইড্রেশন, রক্ত ​​সঞ্চালন এবং উজ্জ্বলতার জন্য সিরাম থেকে প্রয়োজনীয় অ্যান্টিঅক্সিডেন্টগুলিকে ত্বকে পরিবহন করতে নিম্ন-স্তরের গ্যালভানিক স্রোত জড়িত। এটি প্রতি সিটিং প্রায় ৮০ মিনিট সময় নেয় এবং ২ থেকে ৩ সপ্তাহের জন্য ফলাফল। সর্বদা মনে রাখবেন যে কোনও চিকিৎসা বেছে নেওয়া একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত যা বুদ্ধিমানের সাথে নেওয়া উচিত। বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ প্রয়োজন যারা মুখের সংস্কারে অভিজ্ঞ।

তাই আপনার ত্বকের জন্য সবচেয়ে উপযুক্ত চিকিৎসা বেছে নিন।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.