You Have Punctuality Issues,This can be your Kick:যদি আপনার সময়ানুবর্তিতা সংক্রান্ত সমস্যা আছে,এটি আপনার কিক হতে পারে!

You Have Punctuality Issues,This can be your Kick:যদি আপনার সময়ানুবর্তিতা সংক্রান্ত সমস্যা আছে,এটি আপনার কিক হতে পারে!

হাইলাইটস:

  • নিজস্ব সময়ের বাউন্ডারি তৈরি করা
  • দেরি একটি স্বভাব ব্যক্তিত্ব নয়
  • বিস্তারিত আলোচনা

You Have Punctuality Issues,This can be your Kick:যদি আপনার সময়ানুবর্তিতা সংক্রান্ত সমস্যা আছে,এটি আপনার কিক হতে পারে!

সময়ানুবর্তিতা সংক্রান্ত সমস্যা:

আপনি কি এমন কেউ যে প্রতিবার এবং সর্বত্র দেরী করার একটি বিরক্তিকর অভ্যাস আছে যদি হ্যাঁ,তবে এটি কেবল আপনার চারপাশের লোকদের জন্যই বিরক্তিকর নয় আপনার জন্যও।আপনি একা নন,এটি বিশ্বব্যাপী সমস্যা এবং এমন অনেক লোক আছে যারা সময়ানুবর্তিতা সমস্যার সম্মুখীন হয়।তারা সময়মতো তৈরি হওয়ার জন্য কঠোর চেষ্টা করে কিন্তু তারা সবসময় দেরি করে।

তারা কি আপনাকে দেরী লতিফ বলে ডাকে? তবে আমাদের কাছে আপনার জন্য ভাল পথ আছে!

‘গ্রেস প্যাসি’ বইটির লেখক বলেছেন,“ব্যক্তিত্বের দিক থেকে,এটি একটি বেল কার্ভ।স্কেলের এক প্রান্তে এমন কিছু লোক আছে যাদের আমি ‘টাইমকিপার’ বলে ডাকি,যারা তাড়াতাড়ি হতে উদ্বিগ্ন,এবং স্কেলের অন্য প্রান্তে,আমি তাদের বলি ‘টাইম বেন্ডার'”।

একটি টাইম বেন্ডার রুটিন পছন্দ করে না।তারা পরিচিত কাজ পছন্দ করে না কারণ তারা সহজেই বিরক্ত হয়ে যায়।তারা যখন কিছুতে আগ্রহী হয় তখন তারা সত্যিই ভাল ফোকাস করে,তাদের জন্য আসল কিক একটি টাইট শিডিউল।আপনি যদি একটি অফিসে যান এবং একজন সময় বেন্ডার বাছাই করতে চান,তবে তারা অগোছালো ডেস্কগুলি দেখুন কারণ তারা অন্য কাজ শুরু করার আগে একটি জিনিস শেষ করে না। আপনাদের চিনতে সুবিধা হবে।

সময় বেন্ডির ব্যক্তিত্বের বৈশিষ্ট্য!

নির্দিষ্ট ব্যক্তিত্বের বৈশিষ্ট্য রয়েছে যা সময়ানুবর্তিতা সংক্রান্ত সমস্যার কারণ হতে পারে।যখন দেরী হওয়ার কথা আসে সময় বেন্ডারের পাঁচটি প্রধান বৈশিষ্ট্য রয়েছে।

  1. বিবেক
  2. উন্মুক্ততা
  3. সম্মতি
  4. বহির্মুখীতা
  5. স্নায়বিকতা

গ্রেস প্যাসি বিশ্বাস করেন যারা সময় বেঁধেছেন তারা অন্যদের থেকে ভিন্নভাবে সময় অনুভব করেন।প্রতি মিনিট তাদের জন্য একই দৈর্ঘ্য নয়। সময় গতি বাড়তে পারে এবং ধীর করতে পারে। আর বাকিরা কাজে গভীরভাবে নিমগ্ন হতে পারে এবং সময় সম্পর্কে সচেতন হতে পারে না।

পরিণতি তাদের কিক:

Pacie এর গবেষণা থেকে বেরিয়ে আসা সবচেয়ে প্রকাশক জিনিসগুলির মধ্যে একটি হল সময় বেন্ডাররা সবকিছুর জন্য দেরি করে না।তারা সবসময় তাদের জন্য গুরুত্বপূর্ণ জিনিসগুলির জন্য সময়মত থাকে।এই লোকেদের জন্য,দেরী হওয়ার পরিণতিগুলিও অনেক গুরুত্বপূর্ণ।

লেখকের দ্রষ্টব্য:

আমি যখন গবেষণা করছি এবং সময়-বাঁক নিয়ে লিখছি,নিবন্ধটি ইতিমধ্যে দুই ঘন্টা দেরি হয়ে গেছে।আমার স্বাচ্ছন্দ্যের কারণ হল,আমার বস ভালো মেজাজে আছেন।সুতরাং, আমি পরিণতি ভয় পাই না। যদি আপনার জন্য টাইম বেন্ডার পাওয়া যায় তবে এর অর্থ আপনি তাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ বা সম্ভবত তারা দেরী হওয়ার গুরুতর পরিণতি সম্পর্কে সচেতন।

দেরী করা একটি অভ্যাস এবং আপনার ব্যক্তিত্ব নয়:

আমাদের ব্যক্তিত্বের বৈশিষ্ট্যগুলি পাথরে বা জন্ম থেকে নির্ধারিত নয়।মনোবিজ্ঞানের সাম্প্রতিক বিকাশ অনুসারে কিছু গবেষণায় দেখা গেছে যে একজন ব্যক্তি নিজেকে আরও বিবেকবান হতে প্রশিক্ষণ দিতে পারেন।একজন টাইম বেন্ডার হওয়া কিছুটা হলেও আপনার ব্যক্তিত্বের অংশ। এছাড়াও,আপনার মধ্যে কেউ কেউ অন্যদের তুলনায় মানসিকভাবে সময়ের ট্র্যাক রাখতে ভাল হতে পারে।যাইহোক,এর অর্থ এই নয় যে আপনাকে মেনে নিতে হবে যে আপনি চিরতরে ‘লেট’ হবেন।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদনের জন্য ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.