Workout On Cold Weather: ঠান্ডা আবহাওয়ার ব্যায়াম কি পেশীতে ব্যথার দিকে পরিচালিত করে?

Workout On Cold Weather: ঠান্ডা আবহাওয়া ব্যায়াম করার সময় পেশী ব্যথা হতে পারে। আপনি কিভাবে এটি মোকাবেলা করবেন দেখুন

হাইলাইটস:

  • এখানে কয়েকটি সহজ উপায় রয়েছে যার মাধ্যমে আপনি পেশীর ব্যথা থেকে মুক্তি পেতে পারেন
  • একটি সঠিক ওয়ার্ম আপ সেশন
  • ব্যায়াম করুন যদি আপনার পেশী ব্যথা হয়

Workout On Cold Weather: আপনি কি এমন একজন যিনি এই সত্যটি দেখে হতাশ হয়েছেন যে এমনকি বিশেষ করে আকৃতির বাইরে না থাকার পরেও এবং নিয়মিত ব্যায়ামের সময়সূচী থাকার পরেও এবং আপনার দৈনন্দিন কাজের সময়সূচীতে অতিরিক্ত ইঞ্চি টেনে আনতে আপনার কষ্ট হচ্ছে? তাপমাত্রা কমছে? আপনি কি সেই ব্যক্তি যিনি ব্যায়াম করতে খুব কঠিন লাগে এবং আপনার পেশীগুলিকে ব্যায়ামের পরে খুব ক্লান্ত মনে হচ্ছে? যদি হ্যাঁ হয় তাহলে, নীচে পড়ুন এর উত্তর

ঠান্ডা আবহাওয়া পেশীর ব্যথার দিকে পরিচালিত করে এবং যত্ন না নিলে এটি বেশ কয়েক দিন ধরে থাকতে পারে। ঠিক আছে, আপনি হয়তো ভাবছেন যে আপনার আর্থ্রাইটিস বা এই জাতীয় কোনো ব্যাধি না থাকা সত্ত্বেও কেন এটি ঘটছে, তবে আমাদের বিশ্বাস করুন, এটি স্বাভাবিক এবং খুব সহজেই নিরাময় করা যায়। এর পেছনের মূল কারণ হল, শীতকালে ঠাণ্ডা আবহাওয়া বেশি তাপ হারিয়ে পেশীকে সংকুচিত করে, যা শরীরে টানটানতা সৃষ্টি করে। এটির সাথে, জয়েন্টগুলি শক্ত হয়ে যায় এবং পেশীগুলি তাদের গতির সীমা হারিয়ে ফেলে যার ফলে পেশীগুলির ব্যথা হয়।

এখানে কয়েকটি সহজ উপায় রয়েছে যার মাধ্যমে আপনি পেশীর ব্যথা থেকে মুক্তি পেতে পারেন

একটি সঠিক ওয়ার্ম আপ সেশন

অনেক লোক তাড়াহুড়ো করে থাকে এবং তারা ব্যায়াম এবং ভারী ওয়ার্কআউটের অংশটি এড়িয়ে যেতে চায় না। তবে তারা যেখানে সময় কাটানোর চেষ্টা করে তা হল ওয়ার্ম আপ সেশন থেকে। আমার লোকেরা তাদের ব্যায়াম শুরু করার আগে একটি সঠিক ওয়ার্ম-আপ সেশন করবেন এবং এটি অবশ্যই পেশীতে ব্যথার দিকে পরিচালিত করে কারণ এটি পেশীগুলিকে সেই সময় এবং স্থানকে প্রকৃতপক্ষে ভারী কাজের জন্য প্রস্তুত করার অনুমতি দেয় না।

ব্যায়াম করুন যদি আপনার পেশী ব্যথা হয়

এটি খুব সঠিক না বলে মনে হতে পারে তবে আমাদের বিশ্বাস করুন, এর ফলে পেশীটি নিজে থেকেই শিথিল হয়ে যায় এবং এটি ক্ষতির কারণ হতে পারে এমন ল্যাকটিক অ্যাসিডকে সরিয়ে দেয়।

গরম পানি দিয়ে গোসল করা

আপনার চুক্তি পেশী শিথিল করতে, আপনার উষ্ণতা প্রয়োজন হবে। যদি আপনি ভাবছিলেন যে আপনি কেবল নিজেকে পরিষ্কার করার জন্য গোসল করেন, এখানে আমরা স্নানের সুবিধা নিয়ে আছি। এবং আমাদের বিশ্বাস করুন, এটি পেশী ব্যথার জন্য একটি বাস্তব নিরাময় হবে কারণ এটি লকডাউনের পরে পেশীগুলির প্রদাহ হ্রাস করতে সহায়তা করে।

বিশ্রামের সময়

অনেক লোক সরাসরি অনুশীলনের পরে প্রস্তুত হওয়া শুরু করতে পছন্দ করে তবে সত্যই এটি করা সঠিক জিনিস নয়। একটি ওয়ার্কআউটের পরে, শরীরের স্বাভাবিক অবস্থায় ফিরে আসার জন্য কিছুটা বিশ্রামের প্রয়োজন যেখানে এটি কোনও ক্লান্তি ছাড়াই কাজ করতে পারে। তাই, ওয়ার্কআউটের পর নিজেকে একটি নির্দিষ্ট পরিমাণ বিশ্রামের সময় দিতে হবে।

নিজেকে হাইড্রেটেড রাখা

শীতকালে, লোকেরা সাধারণত পানি পান করতে ভুলে যায় কারণ এটির তাগিদ নিয়মিত থেকে কম থাকে। এবং এটি প্রায়ই শরীরের কার্যকারিতা প্রভাবিত করে। আপনি যখন ব্যায়াম করেন তখন আপনার পেশী কোষের পানির প্রয়োজন হয় এবং এটি ডিহাইড্রেশন যা পেশী ব্যথার একটি কারণ হতে পারে।

শীতকালীন ওয়ার্কআউটের পরে আপনি যদি পেশীর ব্যথা থেকে মুক্তি পেতে চান তবে এই কয়েকটি জিনিস আপনাকে পরীক্ষা করতে হবে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.