Preity Zinta: প্রীতি জিন্টা একজন সফল বলিউড অভিনেত্রী

Preity Zinta: প্রীতি জিন্টা সম্পর্কে অজানা তথ্য

হাইলাইটস

  • প্রীতি জিন্টার জীবনী
  • তার বলিউড ক্যারিয়ার
  • সালমান-ঐশ্বরিয়ার বিচ্ছেদের পেছনে কি প্রীতি ছিলেন?

Preity Zinta:১৯৭৫ সালে ৩১ জানুয়ারি হিমাচল প্রদেশের শিমলা শহরে জন্মগ্রহণ করেন। মাত্র ১৩ বছর বয়সে একটি গাড়ি দুর্ঘটনায় তাঁর বাবা মারা যান। ওই দুর্ঘটনায় গুরুতর জখম হন প্রীতি জিন্টার মা। ইংরেজিতে অনার্স নিয়ে স্নাতক হন প্রীতি জিন্টা। ক্রিমিনাল সাইকোলজি নিয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

তিনি ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী, প্রযোজক ও উদ্যোক্তা। হিন্দী চলচ্চিত্রের একজন জনপ্রিয় নায়িকা হিসেবে পরিচিত। পাশাপাশি তিনি তেলুগু, পাঞ্জাবি ও ইংরেজি ভাষার চলচ্চিত্রেও অভিনয় করেছেন।

১৯৯৬ সালে এক বন্ধুর জন্মদিনের পার্টিতে প্রীতি জিন্টার সঙ্গে দেখা হয় শেখর কাপুরের। তিনি প্রীতির অভিনয় দক্ষতাকে প্রশংসা করেছিলেন, অভিনয় প্রতিভাকে স্বীকৃতি দিয়েছিলেন। এমনকি তিনি তাকে তার ছবিতে একটি ভূমিকার প্রস্তাব দিয়েছিলেন, কিন্তু দুর্ভাগ্যবশত, ছবিটি বাতিল হয়ে যায়।

১৯৯৮ সালে, প্রীতি ২৩ বছর বয়সে সোলজার ছবিতে একজন আত্মপ্রকাশ করেন।’কেয়া কহেনা’ ছবি দিয়ে বলিউডে ডেবিউ করার কথা ছিল প্রীতি জিন্টার। কিন্তু ছবিটি মুক্তি পেতে অনেক সময় নেয়। তার আগেই মুক্তি পায় তাঁর ছবি ‘দিল সে’। ২০০০ সালে কেয়া কেহনা-তে একজন অবিবাহিত মায়ের ভূমিকায়, চোরি চোরি চুপকে চুপকে-তে একজন সারোগেট, লক্ষে একজন উগ্র সাংবাদিক এবং একজন ভারতীয় দ্য হিরোতে গুপ্তচর একটি গুপ্তচরের প্রেমের গল্প, সালাম নমস্তেতে লিভ-ইন সম্পর্ক এছাড়াও আরও অনেক ছবিতে অভিনয় করেছেন।

প্রীতি জিনতা একবার আন্ডারওয়ার্ল্ড গ্যাংস্টারদের কাছ থেকে হুমকি কল পাওয়ার পর আদালতে সাক্ষ্য দেওয়ার অভিজ্ঞতার কথা খুলেছিলেন। ২০০১ সালের ছবি চোরি চোরি চুপকে চুপকে-এর শুটিং চলাকালীন, প্রীতি মুম্বাইয়ের একটি আদালতকে বলেছিলেন যে তিনি ৫০ লাখের জন্য কল পেয়েছিলেন। প্রীতি ছাড়াও, সালমান খান , শাহরুখ খান , রাকেশ রোশন এবং মহেশ মাঞ্জরেকারের মতো বলিউডের সেলিব্রিটিরাও চাঁদাবাজির কল পেয়েছিলেন বলে অভিযোগ করা হয়েছে।

সলমন-ঐশ্বরিয়ার বিচ্ছেদের পেছনে কি প্রীতি ছিলেন?

সলমন খান ও বলিউড অভিনেত্রী ঐশ্বর্য রাইয়ের সঙ্গে সলমন খানের সম্পর্কের কথা সকলেরই জানা। ‘হম দিল দে চুকে সমন’ ছবির সেট থেকেই শুরু হয় তাঁদের সম্পর্ক। একটি মিডিয়া হাউস একটি ফোন রেকর্ডিং প্রকাশ করেছে, এবং প্রীতি জিনতা তাদের বিচ্ছেদের জন্য দায়ী। জিনতার সঙ্গে ঐশ্বরিয়াকেও প্রতারণা করেছেন সালমান। সাধারণত, সেলিব্রিটিরা এই ধরনের গুজবে কান দেন না। কিন্তু এই অভিনেত্রী ঘটনাটি ছেড়ে দিতে পারেন। অতএব, তিনি সেই মিডিয়া হাউসের বিরুদ্ধে মামলা দায়ের করেন এবং সেই রেকর্ডিং শেষ পর্যন্ত জাল বলে প্রমাণিত হয়।

এইরকম বিনোদনধর্মী প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published.