Violence against girls: নির্বায়া স্কোয়াড থেকে আসামের মেয়ে পরীক্ষায় শর্টস পরত, গত সপ্তাহে খবরে থাকা মহিলাদের তালিকা!

Violence against girls: নির্বায়া স্কোয়াড গঠিত হয়েছিল, মৈত্রী প্যাটেল, আসামের মেয়ে পরীক্ষায় শর্টস পরেছিলেন এবং অন্যান্য মহিলা যারা গত সপ্তাহের খবরের শিরোনামে!

হাইলাইটস:

  • নির্ভয়া স্কোয়াদ থেকে আসামের মেয়ে পরীক্ষায় শর্টস পরিধান
  • সপ্তাহের সব চমকৃত খবরের একত্রিত তালিকা
  • বিস্তারিত আলোচনা

Violence against girls: গত সপ্তাহটি লিঙ্গ-ভিত্তিক অপরাধে পূর্ণ ছিল এবং সপ্তাহের হাইলাইটটি আসামের একটি মেয়ের ক্ষেত্রে দেখা যেতে পারে যে পরীক্ষায় শর্টস পরেছিল এবং তারপরে নিজেকে পর্দা দিয়ে ঢেকে রাখতে বলা হয়েছিল। এখানে গত সপ্তাহের মহিলাদের সম্পর্কিত সমস্ত খবরের একটি তালিকা রয়েছে।

১. বিয়ের পর কনের পা ছুঁয়ে বর, ভিডিও ভাইরাল হল:

বিয়ের একটি ভাইরাল ভিডিওতে, সম্পর্কের মধ্যে সমতা তৈরির প্রয়াসে এক বর তার কনের পা স্পর্শ করলেন। স্মরণীয় ঘটনাটি একটি ভিডিওতে রেকর্ড করা হয়েছিল যা এখন ভাইরাল হয়েছে। ইনস্টাগ্রাম ব্যবহারকারী পীষ অবচার ফুটেজটি শেয়ার করেছেন। কনে ভিডিওতে বরের পা স্পর্শ করার জন্য মাথা নিচু করে, কিন্তু সে অস্বীকার করে। পরিবর্তে, তিনি নতজানু হয়ে তার পায়ে চুম্বন করেন। তার এই কাজ কনেকে স্তম্ভিত করেছে। তাকে পেছনের দিকে লাফিয়ে যেতে দেখা যায়। ভিডিওটি তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হওয়ার পর তোলা হয়েছে বলে মনে হচ্ছে। ভিডিওটি 2 মিলিয়নেরও বেশি লাইক পেয়েছে এবং 34.5 মিলিয়ন বার দেখা হয়েছে।

২. টিক-টক তৈরির জন্য পাকিস্তানি নারীদের উপর হামলা: 

স্থানীয় রিপোর্ট অনুযায়ী, একজন পাকিস্তানি মহিলা মারা গেছে যখন তার প্রাক্তন স্বামী তাকে টিকটক ভিডিও করার জন্য অ্যাসিড দিয়ে লাঞ্ছিত করেছে। গত মাসে হামলার সময় তিনি যে আঘাত পেয়েছিলেন তার ফলে তিনি মারা যান। এআরওয়াই নিউজের রিমশা নামে একজন 19 বছর বয়সী মহিলাকে তিন সপ্তাহ ধরে পোড়া আঘাতের সাথে লড়াই করা হয়েছে বলে তাকে চিহ্নিত করা হয়েছে।

৩. বম্বে হাইকোর্ট অপ্রাপ্তবয়স্ক ধর্ষণ থেকে বেঁচে যাওয়া ব্যক্তিদের গর্ভধারণ বন্ধ করার অনুমতি দেয়:

29 সপ্তাহ আদালত-নির্দেশিত মেডিকেল বোর্ড দ্বারা উপস্থাপিত একটি প্রতিবেদন পরীক্ষা করার পর, বিচারপতি উজ্জল ভূঁইয়া এবং বিচারপতি মাধব জামদারের একটি প্যানেল গত বৃহস্পতিবার এই সিদ্ধান্ত জারি করে৷ আদেশে বলা হয়েছে যে নাবালকের গর্ভাবস্থা চালিয়ে যাওয়ার ফলে গর্ভবতী নাবালিকা মায়ের মানসিক স্বাস্থ্যের উপর নেতিবাচক প্রভাব সহ গর্ভাবস্থা সংক্রান্ত সমস্যা হতে পারে। মেডিকেল বোর্ড নির্দিষ্ট পরিস্থিতিতে গর্ভাবস্থা বন্ধ করার পরামর্শ দিয়েছে। নাবালকের মা গর্ভধারণ বন্ধ করার অনুমোদনের অনুরোধ জানিয়ে একটি পিটিশন দাখিল করেন।

৪. আসামের মেয়ে পরীক্ষায় হাফপ্যান্ট পরেছিল:

আসামে, একটি 19 বছর বয়সী মেয়ে পরীক্ষায় বসার আগে তার পায়ে একটি পর্দা আবৃত করতে বাধ্য হয়েছিল কারণ সে শর্টস পরেছিল। জনরোষের কারণে আসাম কৃষি বিশ্ববিদ্যালয় ঘটনার তদন্ত শুরু করেছে। কিশোরের পরিবার আনুষ্ঠানিকভাবে কোনো অভিযোগ করেনি। বুধবার, ছাত্রীটি গিরিজানন্দ চৌধুরী ইনস্টিটিউট অফ ফার্মাসিউটিক্যাল সায়েন্সেস ভর্তি পরীক্ষায় (জিআইপিএস) বসতে তার গ্রাম বিশ্বনাথ চরিয়ালি থেকে তেজপুরে গিয়েছিল।

৫. প্রিয়াঙ্কা চোপড়া: 

প্রিয়াঙ্কা চোপড়া, উশার এবং জুলিয়ান হাফ অভিনীত ‘দ্য অ্যাক্টিভিস্ট’ রিয়েলিটি শো “দ্য অ্যাক্টিভিস্ট”-এর সমালোচনা করেছেন যাকে কেউ কেউ ত্রুটিপূর্ণ ভিত্তি হিসেবে দেখেছেন বলে অনলাইনে প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। অ্যাক্টিভিস্ট হল একটি প্রতিযোগিতামূলক সিরিজ যাতে ছয়টি অসামান্য অ্যাক্টিভিস্ট এবং তিনজন উচ্চ-প্রোফাইল পাবলিক ব্যক্তিত্ব রয়েছে যারা তিনটি গুরুত্বপূর্ণ বিশ্ব কারণের মধ্যে একটিতে উল্লেখযোগ্য পরিবর্তন আনতে একসঙ্গে কাজ করে: স্বাস্থ্য, শিক্ষা এবং পরিবেশ। প্রিয়াঙ্কা চোপড়াকে তার পারফরম্যাটিভ সক্রিয়তার জন্য ডাকা হচ্ছে।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.