/

Travel Together Before Getting Married: কেন আপনার হানিমুন আপনার সঙ্গীর সাথে প্রথম ভ্রমণ হওয়া উচিত নয়? জানুন এবিষয়ে সম্পর্ক বিশেষজ্ঞরা কি বলছেন

Travel Together Before Getting Married: আধুনিক দম্পতিরা একে অপরের সম্পর্কে তাদের বোঝাপড়া গভীর করতে বিয়ের আগে একসাথে ভ্রমণ করছে, কিন্তু এটা কি ঠিক? উত্তরটি প্রতিবেদনটির দ্বারা জেনে নিন

হাইলাইটস:

  • আপনি যখন কারো সাথে ভ্রমণ করেন, তখন অনুরূপ কিছু ঘটে আপনি তাদের আরও ভালভাবে জানতে পারেন
  • বেশ কিছু আধুনিক দম্পতি, বিশেষ করে যারা বিয়ের কথা ভাবছেন, তাদের সম্ভাব্য অংশীদারদের সাথে ভ্রমণ করছেন
  • ভ্রমণ অর্থপূর্ণ কথোপকথনকেও উৎসাহিত করে

Travel Together Before Getting Married: একক ভ্রমণ, তারা বলে, নিজেকে আবিষ্কার করার অন্যতম সেরা উপায়। এবং আপনি যখন কারো সাথে ভ্রমণ করেন, তখন অনুরূপ কিছু ঘটে – আপনি তাদের আরও ভালভাবে জানতে পারেন।

We’re now on WhatsApp – Click to join

এই কারণেই বেশ কিছু আধুনিক দম্পতি, বিশেষ করে যারা বিয়ের কথা ভাবছেন, তাদের সম্ভাব্য অংশীদারদের সাথে ভ্রমণ করছেন। এটি তাদের আরও ভাল সিদ্ধান্ত নিতে সাহায্য করছে এবং তাদের ভুল ব্যক্তিকে বিয়ে করা থেকে বাধা দিচ্ছে।

উদাহরণস্বরূপ, যখন তানিশা (নাম পরিবর্তিত), দিল্লিতে কর্মরত একজন ২৯ বছর বয়সী পেশাদার, একটি ম্যাট্রিমনি পোর্টালে দেখা একজন ব্যক্তির সাথে ঋষিকেশে ভ্রমণ করেছিলেন, তিনি জানতেন যে তিনি একজন ভাল জীবনসঙ্গী হবেন।

“কয়েক তারিখের পরে এবং দুই মাস ধরে তার সাথে কথা বলার পরে, আমি জানতাম যে আমি তাকে পছন্দ করি। তবে অতিরিক্ত নিশ্চিত হওয়ার জন্য, আমি তার সাথে একটি সপ্তাহান্তে ভ্রমণের পরিকল্পনা করেছি। কারণ, আমি ভেবেছিলাম যে তাকে আরও ভালভাবে জানা এবং জালিয়াতির কোনও অতিরিক্ত মুখোশ ছাড়া তাকে দেখতে এটি একটি ভাল উপায় হবে। এই দুটি দিন আমাকে বুঝতে সাহায্য করেছিল যে তিনি সত্যিই একজন ভাল জীবনসঙ্গী হবেন – তিনি পুরো ট্রিপে আমার প্রতি খুব বিবেচক ছিলেন এবং অত্যন্ত শান্তভাবে কিছু জটিল পরিস্থিতি পরিচালনা করেছিলেন। যদিও কিছু icks ছিল, তারা আমার জন্য চুক্তি-ব্রেকার ছিল না পরে আরেকটি ট্রিপ, আমি জানতাম যে সে আমার জন্য সঠিক ছিল, “সে আমাদের বলে।

তারা এখন সুখী বিবাহিত এবং শীঘ্রই তাদের প্রথম বিবাহ বার্ষিকী উদযাপন করবে।

“আমি আমার বাবা-মাকে বলিনি যে আমি তার সাথে বেড়াতে যাচ্ছি। তারা কখনই অনুমতি দিত না। কিন্তু তার বাবা-মা জানতেন এবং আমি নিরাপত্তার জন্য আমার ঘনিষ্ঠ বন্ধুদেরও জানিয়েছিলাম। কিন্তু আমি আনন্দিত যে আমি সিদ্ধান্তটি নিয়েছি, কারণ এটি আমাকে কেবল বুঝতেই দেয়নি যে তিনিই সঠিক একজন কিন্তু আমরা বিয়ের পরিকল্পনার যাত্রা শুরু করার আগে আমাদের বন্ধনকে আরও শক্তিশালী করেছে,” সে বলে৷

কীভাবে ভ্রমণ আপনাকে একজন ব্যক্তিকে আরও ভালভাবে জানতে সাহায্য করে

সম্পর্ক বিশেষজ্ঞরা সম্মত হন যে কারও সাথে ভ্রমণ করা তাদের জানার একটি দুর্দান্ত উপায়, বিশেষ করে যদি আপনি বিয়ের কথা ভাবছেন। আপনি নিয়মিত তারিখে বা কলে কথোপকথন করার সময় তাদের আসল ব্যক্তিত্ব দেখতে পাওয়ার সম্ভাবনা বেশি।

Read more – ৩ মাসের ডেটিং নিয়ম কি জানেন? এই প্রবণতা কি আপনাকে নিখুঁত সঙ্গী খুঁজে পেতে সাহায্য করবে? জানতে হলে প্রতিবেদনটি পড়ুন

ভ্রমণের আগে পরিকল্পনা প্রক্রিয়া একজন ব্যক্তির আরও ভাল বোঝার প্রস্তাব দেয়।

“যদি সেই ব্যক্তি একটি সমুদ্র সৈকত ছুটি চায় এবং আপনি সমুদ্র সৈকতকে ঘৃণা করেন, তাহলে পরিস্থিতি আপনাকে তাদের কঠোরতা এবং তারা কীভাবে সিদ্ধান্ত নেয় তার একটি আভাস দিতে পারে,” রুচি বলে।

ভ্রমণ অর্থপূর্ণ কথোপকথনকেও উৎসাহিত করে। “আপনি কম চাপযুক্ত এবং আরও ভাল কথোপকথন করতে সক্ষম। কঠিন কথোপকথনে লিপ্ত হওয়াও সহজ হয়ে যায়,” বলেছেন ডাঃ সিং।

একটি মিনি লিভ-ইন?

রিলেশনশিপ বিশেষজ্ঞরাও বলছেন, একসঙ্গে ভ্রমণ করাটা একটা মিনি লিভ-ইনের মতো।

রুচি রুহ, যিনি বিশ্বাস করেন যে বসবাস করা মানুষকে জানার একটি দুর্দান্ত উপায়, বলেছেন যে যারা লিভ-ইন করতে চান না তাদের জন্য ভ্রমণ একটি কার্যকর বিকল্প হতে পারে।

ডক্টর সিং যোগ করেন, “এটি আমাদেরকে একজন ব্যক্তি কেমন সে সম্পর্কে আমাদের সিদ্ধান্ত স্পষ্ট করতে সাহায্য করে – যদি কিছু কিছু বিষয়ে কোনো বড় সমস্যা থাকে – তাহলে এটি এই ধরনের স্থানগুলিতে আরও স্পষ্ট হয়ে উঠতে পারে,” ডাঃ সিং যোগ করেন।

We’re now on Telegram – Click to join

হানিমুনের বিপরীতে, যেখানে আপনি ইতিমধ্যেই বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন, বিবাহের সময় ভ্রমণের পরিকল্পনাগুলি এখনও আপনাকে জিনিসগুলি বন্ধ করার এবং আপনাকে ভুল ব্যক্তির সাথে বিয়ে করা থেকে বিরত রাখার সুযোগ দেয়।

এইরকম সম্পর্ক ও জীবনধারা বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.