Dog breeds for Indian Families: আপনার পরিবারের জন্য প্রভুভুক্ত প্রাণী কুকুরের প্রজাতি সম্পর্কে বিস্তারিত তথ্য

Dog breeds for Indian Families : ভারতীয় পরিবারের জন্য শীর্ষ বন্ধুত্বপূর্ণ কুকুরের জাত রয়েছে

হাইলাইটস

  • ভারতের বিভিন্ন জাতের কুকুর
  • বন্ধুত্বপূর্ণ কুকুরের জাত
  • জেনে নেওয়া যাক বিস্তারিত তথ্য

Dog breeds for Indian Families: কুকুর মানুষের সেরা বন্ধু। একটি পোষ্য সম্পূর্ণরূপে আপনার জীবন পরিবর্তন করতে পারে। কুকুর হল প্রভুভুক্ত প্রাণী। বছরের পর বছর এই বিশ্বস্ত প্রাণীটিকে পালন করছে। পোষা প্রাণীর ক্ষেত্রে, লোকেরা কুকুরকে তাদের পরিবারের সদস্য হিসাবে মনে করে। আপনার পরিবারে একটি কুকুর আনা একটি বড় সিদ্ধান্ত কুকুরের জাত পরীক্ষা করা উচিত। চলুন আজ আমরা কুকুরের ভালো জাত সম্পর্কে জেনে নিই।

ল্যাব্রাডোর:

ল্যাব্রাডর সারা বিশ্বে সবচেয়ে জনপ্রিয় জাতগুলির মধ্যে একটি। তারা অত্যন্ত বন্ধুত্বপূর্ণ এবং অ্যাপার্টমেন্টে সামঞ্জস্য করতে পারে। তারা ভারতীয় জলবায়ুর সাথে ভালভাবে মিশে যায়। ভারতের সমস্ত পোষ্য কুকুরগুলির মধ্যে অন্যতম হলো ল্যাব্রাডোর। তাদের সমস্ত পরিবেশে মানিয়ে নেওয়ার ক্ষমতা আছে। তারা খুব সামাজিক চারপাশের মানুষ এবং অন্যান্য আশেপাশের কুকুরদের সাথে বন্ধত্বপূর্ন।

পাগ:

এই কুকুর গুলো তুলনামূলকভাবে অনেক ছোট হয়।এরা ছোট, স্নেহশীল এবং আবেগপ্রবণ জাত। তাদের একটি সুপার কিউট মুখ আছে। এগুলি প্রাচীনতম জাতগুলির মধ্যে একটি। হাচ বিজ্ঞাপনের মাধ্যমে জনপ্রিয় হয়ে উঠেছিল এই কুকুরটি। নির্দিষ্ট আকারের বাইরে তাঁরা বৃদ্ধি পায় না। খুবই প্রভুভুক্ত ও বন্ধুত্বপূর্ণ এই জাতের কুকুরটি। এই কুকুরটি একটি ছোট অ্যাপার্টমেন্ট বা যেকোন জায়গায় সহজেই সমস্ত পরিস্থিতিতে মানিয়ে নিতে পারে।

জার্মান শেফার্ড:

ভারতীয়রা অনেকেই এই কুকরকে পচ্ছন্দ করে।কুকুরপ্রেমীদের মধ্যে অনেকেই পোষ্য হিসেবে রাখতে চান জার্মান শেফার্ড৷ জার্মান শেফার্ড শান্ত, বুদ্ধিদীপ্ত, আত্মবিশ্বাসী আর অত্যন্ত ভালো স্বভাবের। সারা পৃথিবীর জনপ্রিয় কুকুরগুলির মধ্যে অন্যতম।

পরিয়া:

স্থানীয় ভাষায় এগুলি দেশি কুকুর নামেই পরিচিত। এগুলি সহজেই পাওয়া যায়। আপনি অবিরাম আলিঙ্গন এবং ভালবাসার জন্য সেগুলি গ্রহণ করতে পারেন। তারা ভারতীয় জলবায়ুর সাথে খুব ভাল খাপ খায় এবং সত্যিই একটি ভাল পোষা প্রাণী তৈরি করে।

যেকোন পোষ্য প্রানী আপনার পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে নিতে পারে। কুকুর প্রশিক্ষনের জন্য সময়, এবং ধৈর্য প্রয়োজন।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published.