Tips For Low Porosity Hair: আপনিও কি আপনার চুল নিয়ে সমস্যায় ভুগছেন? কম পোরোসিটি চুলের মানুষের জন্য প্রাকৃতিক চুলের যত্নের টিপস দেওয়া হল

Tips For Low Porosity Hair: লো পোরোসিটি চুলের জন্য আমাদের এক্সপার্টরা কিছু উপায় বলেছেন, জেনে নিন সেগুলি

হাইলাইটস:

  • লিভ কন্ডিশনারগুলি প্রকৃতিতে আরও ময়শ্চারাইজিং এবং কম ছিদ্রযুক্ত চুলের জন্য ভাল কাজ করে
  • সপ্তাহে একবার একটি স্টিমার বা থার্মাল ক্যাপ লাগালে শক্তভাবে প্যাক করা কিউটিকলগুলি খুলতে সাহায্য করবে
  • হিউমেক্ট্যান্টগুলি পরিবেশ থেকে আর্দ্রতা আকর্ষণ করতে এবং এটি ধরে রাখতে সাহায্য করে

Tips For Low Porosity Hair: আমাদের বেশিরভাগই প্রায়শই চুলের যত্নের সমস্যায় ভুগে থাকে, যা সাধারণত আমাদের নিয়মে ছোট ছোট ত্রুটির কারণে হয়। একজন ব্যক্তির চুলের ধরন এবং যে পণ্যগুলি এটির জন্য ভাল কাজ করে তা একটি কার্যকর চুলের যত্নের পদ্ধতি নির্ধারণ করে। কিন্তু এখানে জিনিস: আমরা এমনকি আমাদের চুলের ধরন কি জানি? আমাদের চুলের ধরন এবং আমরা এতে যে পণ্য এবং চিকিৎসা প্রয়োগ করি তা আমাদের তালার স্বাস্থ্যের উপর একটি বড় প্রভাব ফেলে। আমাদের চুলের ধরন এবং পোরোসিটি সম্পর্কে গভীর সচেতনতার মাধ্যমে চুলের স্বাস্থ্যের উন্নতি করা যেতে পারে।

We’re now on WhatsApp – Click to join

রিতিকা শানমুগাম, কনসালটেন্ট- ডার্মাটোলজি অ্যান্ড কসমেটোলজি, মণিপাল হাসপাতাল মল্লেশ্বরম ব্যাখ্যা করেছেন যে কম ছিদ্রযুক্ত চুল এমন চুল যা আর্দ্রতা শোষণ করতে এবং ধরে রাখতে পারে না। নিম্ন অবস্থানের চুলের গঠন এমন যে চুলগুলি কিউটিকল দ্বারা গঠিত যা শক্তভাবে বাঁধা থাকে যার মধ্যে কোন ফাঁক বা ফাঁকা থাকে না যার কারণে আর্দ্রতা কিউটিকল ভেদ করতে পারে না এবং চুলের খাদে আর্দ্রতা সরবরাহ করতে পারে না। কম পোরোসিটি প্রধানত জেনেটিক্সের কারণে এবং যাদের চুল সোজা তাদের ক্ষেত্রে এটি সাধারণ।

কম পোরোসিটি চুলের জন্য চুলের যত্নের টিপস

ডিপ ক্লিনজিং শ্যাম্পু – কম ছিদ্রযুক্ত চুলের উপরিভাগে প্রচুর পরিমাণে পণ্য জমে থাকে এবং তাই একটি ডিপ ক্লিনজিং শ্যাম্পু ব্যবহার করলে চুলের উপর বিরূপ প্রভাব ফেলে এমন পণ্যের বিল্ড-আপ দূর করতে সাহায্য করবে।

Read more – আপনি কি গরমে চুল মসৃণ এবং উজ্জ্বল করতে চান? তাহলে অবশ্যই এই টিপসগুলি অনুসরণ করুন

লিভ-অন কন্ডিশনার – লিভ কন্ডিশনারগুলি প্রকৃতিতে আরও ময়শ্চারাইজিং এবং কম ছিদ্রযুক্ত চুলের জন্য ভাল কাজ করে যা চুলকে নরম এবং কোমল রাখতে আরও ময়শ্চারাইজিং প্রয়োজন।

হালকা ওজনের তেল – এগুলি আরও শোষক, কম ছিদ্রযুক্ত চুলে আরও ভালভাবে প্রবেশ করে এবং কম ছিদ্রযুক্ত চুলের জন্য সবচেয়ে উপযুক্ত।

বাষ্প – সপ্তাহে একবার একটি স্টিমার বা থার্মাল ক্যাপ লাগালে শক্তভাবে প্যাক করা কিউটিকলগুলি খুলতে সাহায্য করবে চুলের খাদের মধ্যে আর্দ্রতা প্রবেশ করতে এবং চুলকে হাইড্রেটেড রাখতে সাহায্য করবে।

হিউমেক্ট্যান্টস – হিউমেক্ট্যান্টগুলি পরিবেশ থেকে আর্দ্রতা আকর্ষণ করতে এবং এটি ধরে রাখতে সাহায্য করে যা কম ছিদ্রযুক্ত চুলকে শুকিয়ে যাওয়া থেকে উপকৃত করবে তাই এগুলি ব্যবহার করলে হিউমেক্ট্যান্ট যেমন গ্লিসারিন এবং মধু অ্যালোভেরা কম ছিদ্রযুক্ত চুলের জন্য আদর্শ হবে।

We’re now on Telegram – Click to join

চুলের স্টাইল – চুলের স্টাইল যা কম ছিদ্রযুক্ত চুলের সাথে মানানসই হতে পারে সেগুলি বিনুনি করা হবে এবং টুইস্ট আউট হবে যা আর্দ্রতা বজায় রাখবে।

নিয়মিত ব্যবধানে ছাঁটাই সাহায্য করবে কারণ কম ছিদ্র শুষ্ক এবং শুষ্ক ভঙ্গুর বিভক্ত প্রান্তগুলি বিকাশের প্রবণতা রয়েছে যা ৬-৮ সপ্তাহে একবার ছাঁটাই করতে হবে।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.