Things Before Joining New Job: নতুন অফিসে যাওয়ার আগে এই ৫টি গুরুত্বপূর্ণ কাজ করুন, না হলে পরবর্তীতে সমস্যায় পড়বেন

Things Before Joining New Job: বেতন আলোচনা থেকে কোম্পানির নীতি, কীভাবে আপনার নতুন চাকরির জন্য প্রস্তুত করবেন

হাইলাইটস:

  • মানুষ একটি নতুন চাকরি পেয়ে খুশি হয়, কিন্তু কখনও কখনও বেতন ছাড়া তারা অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে মনোযোগ দিতে সক্ষম হয় না।
  • যেহেতু তারা ধীরে ধীরে নতুন কোম্পানির নীতি এবং অন্যান্য নিয়মগুলি বুঝতে পারে, তারা বুঝতে পারে যে তারা আগে মনোযোগ দেয়নি।
  • আপনিও যদি নতুন চাকরি খুঁজছেন এবং অন্য কোম্পানিতে যেতে চান, তাহলে প্রথমে কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে মনোযোগ দেওয়া জরুরি।

Things Before Joining New Job: মানুষ একটি নতুন চাকরি পেয়ে খুশি হয়, কিন্তু কখনও কখনও বেতন ছাড়া তারা অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে মনোযোগ দিতে সক্ষম হয় না। যেহেতু তারা ধীরে ধীরে নতুন কোম্পানির নীতি এবং অন্যান্য নিয়মগুলি বুঝতে পারে, তারা বুঝতে পারে যে তারা আগে মনোযোগ দেয়নি। আপনিও যদি নতুন চাকরি খুঁজছেন এবং অন্য কোম্পানিতে যেতে চান, তাহলে প্রথমে কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে মনোযোগ দেওয়া জরুরি। আসুন, জেনে নেই এই বিষয়গুলো।

১. অফার লেটার:

নতুন কোম্পানিতে জয়েন করার আগে কোম্পানি থেকে আসা অফার লেটারটি মনোযোগ দিয়ে পড়ুন। এতে বেতন এবং কোম্পানির নিয়ম ও প্রবিধান সম্পর্কে তথ্য রয়েছে। বেতন এবং অন্যান্য শর্তাবলী আপনার প্রয়োজনের সাথে মেলে তা নিশ্চিত করতে এটি সাবধানে পড়ুন।

We’re now on Whatsapp – Click to join

২. প্রবেশন সময়কাল:

প্রতিটি নতুন চাকরির একটি প্রবেশন সময় থাকে, যেখানে আপনার ক্ষমতা পরীক্ষা করা হয়। এই সময়ের সদ্ব্যবহার করুন এবং আপনার সেরা কাজ করুন। এছাড়াও কোম্পানির নিয়ম মেনে চলুন যাতে আপনার চাকরি নিরাপদ থাকে।

৩. পে রোল:

কিছু কাজ চুক্তিভিত্তিক, যা বিভিন্ন সুবিধা প্রদান করে। আপনার পেশাগত তথ্য যেমন বেতন, পিএফ, চিকিৎসা বীমা যত্ন সহকারে পরীক্ষা করুন এবং নিশ্চিত করুন যে আপনি আপনার প্রয়োজনীয় সবকিছু পেয়েছেন।

৪. গ্র্যাচুইটি:

কোম্পানির কাছ থেকে গ্র্যাচুইটির নিয়ম সম্পর্কে আপনার সঠিক তথ্য থাকতে হবে। যদি কোন কারণে আপনাকে কোম্পানি ত্যাগ করতে হয়, তাহলে আপনাকে কতদিন কাজ করতে হবে তার রূপরেখা নিশ্চিত করুন।

৫. পিএফ:

কোনো কোম্পানিতে ১০ জনের বেশি কর্মী থাকলে তাদের পিএফ দেওয়া বাধ্যতামূলক। পিএফ-এর নিয়মগুলি বুঝুন এবং এটি সম্পর্কে ভালোভাবে নিশ্চিত হওয়ার পরেই কাজ করুন।

এই বিষয়গুলি মাথায় রাখলে একটি নতুন চাকরিতে প্রবেশ করা নিরাপদ এবং সফল হতে পারে। এটি নিশ্চিত করা গুরুত্বপূর্ণ যে আপনি নতুন কোম্পানিতে আপনার কর্মজীবনের সমস্ত দিক বোঝেন এবং এর নিয়মগুলি অনুসরণ করেন।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

1 Comment

Leave a Reply

Your email address will not be published.